হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার শীর্ষে বঙ্গসন্তান

দায়িত্ব গ্রহণ করেই দেশ জুড়ে হোয়াটসঅ্যাপের 'টিম' গড়বেন বঙ্গসন্তান অভিজিৎ, এমনটাই দাবি সংস্থার।

By: New Delhi  November 21, 2018, 7:32:17 PM

হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার প্রধান পদে বসতে চলেছেন অভিজিৎ বসু। ভারতে হোয়াটসঅ্যাপের প্রবেশের পর এই প্রথম এমন পদ সৃষ্টি করা হল। দায়িত্ব গ্রহণ করেই দেশ জুড়ে হোয়াটসঅ্যাপের ‘টিম’ গড়বেন বঙ্গসন্তান অভিজিৎ, এমনটাই দাবি সংস্থার। গুরুগ্রামে হতে চলেছে হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার প্রধান কার্য্যালয়। হার্ভার্ড বিজনেস স্কুল এবং কর্নেল বিশ্ববিদ্যালয়ের ছাত্র অভিজিৎ বোস ২০১৯ সালের প্রথম দিকে হোয়াটসঅ্যাপে যোগ দিতে চলেছেন।

প্রসঙ্গত, চলতি বছরের প্রথম দিকেই হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ লঞ্চ করার কথা ঘোষণা করে ফেসবুকের মালিকানাধীন সংস্থাটি। এই অ্যাপের মাধ্যমে বড় এবং ছোট ব্যবসায়ীরা গ্রাহক বা ক্রেতাদের সঙ্গে সহজেই যুক্ত হতে পারবেন। সংস্থাটি জানিয়েছে, ভারতে এই অ্যাপ ইতিমধ্যে ১০ লক্ষের বেশি মানুষ ব্যবহার করেন।

আরও পড়ুন- ফের বিপত্তি! ডাউন ফেসবুক, ইনস্টাগ্রাম

হোয়াটসঅ্যাপের চিফ অপারেটিং অফিসার ম্যাট ইডমা এদিন প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, “ভারতীয় বাজারের প্রতি হোয়াটসঅ্যাপ দায়বদ্ধ। এই দেশের দ্রুত বেড়ে ওঠা ডিজিটাল অর্থনীতিতে এই অ্যাপ বিশেষ ভূমিকা নেওয়ায় আমরা খুবই আনন্দিত। একজন সফল উদ্যোগপতি হিসাবে অভিজিৎ জানেন, কীভাবে কার্যকারি অংশীদারিত্ব গড়ে ভারতে ব্যবসার সম্প্রসারণ ঘটানো সম্ভব।”

নতুন দায়িত্বের কথা প্রকাশ্যে আসার পর অভিজিৎ বসু বলেন, “ভারতের অর্থনৈতিক অন্তর্ভুক্তিকরণ এবং বৃদ্ধিতে বিশেষ ভূমিকা নিতে পারে হোয়াটসঅ্যাপ। এর (হোয়াটসঅ্যাপ) মাধ্যমে কতগুলি পরিবার পরস্পর সংযুক্ত হতে পারে, তা আর এখন বড় কথা নয়। বরং, ব্যবসায়িক ক্ষেত্রে ক্রেতা বা উপভোক্তার সঙ্গে যোগাযোগের মাধ্যম হিসাবে এই অ্যাপের ভূমিকা এখন উল্লেখযোগ্য। কোটি কোটি ভারতীয়কে ডিজিটাল অর্থনীতির সঙ্গে যুক্ত করে এবং সেখান থেকে লাভবান করে জনজীবনে গুরুত্বপূর্ণ পরিবর্তন আনার ক্ষমতা রয়েছে হোয়াটসঅ্যাপের”।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Abhijit bose appointed as head of whatsapp india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X