scorecardresearch

বড় খবর

আনলিমিটেড সুবিধার সঙ্গে কোন নেটওয়ার্কে খরচ কম, এয়ারটেল, ভোডাফোন নাকি জিও?

ভারতে ব্যবসা করতে একে অপরকে এক চুল জায়গা ছাড়তে নারাজ, তা স্পষ্ট বোঝা যায় রিচার্জ প্ল্যান দেখে।

এয়ারটেল ভোডাফোন এখন বাজারে হাড্ডা হাড্ডি লড়াই চালাচ্ছে। ভারতে ব্যবসা করতে একে অপরকে এক চুল জায়গা ছাড়তে নারাজ, তা স্পষ্ট বোঝা যায় রিচার্জ প্ল্যান দেখে। ১৪৯, ২১৯ ও ২৪৯ টাকার রিচার্জ রয়েছে উভয় নেটওয়ার্কে। ১৪৯ টাকায় এয়ারচেলে পাওয়া যাচ্ছে, মোট ২ জিবি ডেটা, ৩০০ টি এসএমএস ও আনলিমিটেড কলিং সুবিধা যার মেয়াদ ২৮ দিন। ২১৯ টাকায় নিত্যদিন ১ জিবি করে ডেটা আনলিমিটেড কলিং সুবিধা ২৮ দিনের মেয়াদে পাওয়া যাবে। ২৪৯ টাকার রিচার্জ প্ল্যানে দৈনিক ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলিং সুবিধা পাওয়া যাবে। এর প্ল্যানের মেয়াদ ২৮ দিন। হুবহু এই একই দামে একই সুযোগসুবিধা পাওয়া যাচ্ছে ভোডাফোন-আইডিয়ায়।

এছাড়া এয়ারটেলে রয়েছে ২৯৮,৩৯৮,৩৯৯,৪৪৯, ৫৯৮ ও ৬৯৮ টাকার প্ল্যান। অন্যদিকে, ভোডাফোন-আইডিয়ায় রয়েছে ২৯৯, ৩৯৯, ৩৭৯, ২৯৯, ৫৯৯ ও ৬৯৯ টাকার প্ল্যান।

আরও পড়ুন: বিনামূল্যে যতখুশি ফোন! এয়ারটেল নিয়ে এল “ওয়াইফাই কলিং”

এয়ারটেলে ২৯৮ টাকায় পাওয়া যাবে আনলিমিটেড কলিং, নিত্যদিন ২জিবি ডেটা, ১০০ টি করে এসএমএস। যার মেয়াদ ২৮ দিন। ভোডাফোনে ২৯৯ টাকায় এই একই সুবিধা পাওয়া যাচ্ছে। এয়ারটেলে ৩৯৮ টাকায় পাওয়া যাবে তিন জিবি করে ডেটা বাকি সমস্ত সুবিধা আগের একই। ভোডাফোনেও একই সুবিধা পেতে ১ টাকা অতিরিক্ত খরচ করতে হবে। অর্থাৎ তিন জিবি ডেটা ও আনলিমিটেড কলিএর সুবিধা ভোগ করতে ভোডাফোন গ্রাহকদের ৩৯৯ টাকার রিচার্জ করাতে হবে। ৩৭৯ টাকার রিচার্জ প্ল্যান নেই এয়ারটেলে। এখানে মোট ৬ জিবি ডেটা, ১০০০ টি এসএমএস ও আনমলিমিটেড কল করতে পারবেন। যার মেয়াদ ৮৪ দিন।

আরও পড়ুন:জিওর অল ইন ওয়ান প্যাকে বিশাল বদল, দাম বেড়েছে ৫০ টাকা

এয়ারটেলে ৪৪৯ টাকার রিচার্জ প্ল্যানে পেয়ে যাবেন দৈনিক ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং সুবিধা ও ১০০ টি এসএমএস। যার মেয়াদ ৫৬ দিন। ভোডাফোনে এই দামে কোনো রিচার্জ প্ল্যান নেই। ভোডাফোনে ৫৯৯ টাকায় পেয়ে যাবেন প্রত্যেকদিন ১.৫ জিবি করে ডেটা ও ১০০ টি এসএমএস, আনলিমিটেড কলিং যার মেয়াদ থাকছে ৮৪দিন। ৬৯৯ টাকায় একই সুবিধা পাবেন তবে ডেটা ভোগ করতে পারবেন দৈনিক ২ জিবি। সেক্ষেত্রে এয়ারটেলে এই সুবিধা পেয়ে যাবেন ৫৯৮ ও ৬৯৮ টাকায়।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Airtel and vodafone idea remove fup on calls to other networks what does it mean