পথে ঘাটে হেনস্থা? হাত বাড়িয়ে দিল এয়ারটেল

মাই সার্কেল অ্যাপ্লিকেশনের মাধ্যমে মহিলাদের ইংরেজি, হিন্দি, তামিল, তেলেগু, মালয়ালাম, কান্নাড়, মারাঠি, পাঞ্জাবি, বাংলা, উর্দু, আসামি, ওড়িয়া এবং গুজরাটি সহ ১৩ টি ভাষায় তাদের পরিবার বা বন্ধুদের কাছে এসওএস সতর্কতা পাঠাতে পারবেন।

By: Kolkata  Updated: Apr 15, 2019, 11:38:03 AM

এফআইসিসিআই লেডিস অর্গানাইজেশন (এফএল) -এর সহযোগিতায় ভারতীয় এয়ারটেল রবিবার লঞ্চ করল মোবাইল অ্যাপ্লিকেশন। যার নাম ‘মাই সার্কেল’।কোনও সমস্যা বা আতঙ্কজনক পরিস্থিতির মুখোমুখি হলে মহিলাদের সাহায্য করবে এয়ারটেলের এই অ্যাপ।

এই টেলিকম সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, ” শুধু এয়ারটেল মহিলা গ্রাহকরাই এই সুবিধা পাবেন এমনটা নয়, অন্যান্য যেকোনো নেটওয়ার্ক পরিষেবা থেকেই এই অ্যাপলিকেশন কার্যকর হবে। ‘মাই সার্কেল’ অ্যাপ্লিকেশনের মাধ্যমে মহিলারা ওইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালম, কন্নড়, মারাঠি, পাঞ্জাবি, বাংলা, উর্দু, আসমিয়া, ওড়িয়া এবং গুজরাটি সহ ১৩ টি ভাষায় তাদের পরিবার বা বন্ধুদের কাছে এসওএস সতর্কতা পাঠাতে পারবেন।”

আরও পড়ুন: বেতন ৭৫ টাকা, কিন্তু তাঁর নিরাপত্তার খরচ ২২.৬ মিলিয়ন

সমস্যার মধ্যে পড়ে একজন মহিলা অ্যাপ্লিকেশন থেকে SOS প্রম্পট ক্লিক করে SOS সতর্কতা পাঠাতে পারে। আইওএস এর ক্ষেত্রে সিরির মাধ্যমে ভয়েস কমান্ড দ্বারাও এটি সক্রিয় হবে। বিবৃতিতে আরও বলা হয়েছে, গুগল অ্যাসিস্টেন্টের মাধ্যমে ভয়েস অ্যাক্টিভেশন শীঘ্রই অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে পাওয়া যাবে।

অ্যাপ্লিকেশন ব্যবহারকারী পাঁচজন পরিচিতকে এসএমএসের মাধ্যমে তার অবস্থানের লোকেশনের সঙ্গে SOS সতর্কতা পাঠাতে পারবে এবং তাদের কাছে জরুরী অবস্থার বার্তা পৌঁছালে, তাতে সাড়া দেওয়ার জন্য অ্যাপ তৎক্ষনাৎ নির্দেশ দেবে। ওই এসএমএসের মধ্যে থাকা লিঙ্কের মাধ্যমে বিপদে পরা মহিলাকে ট্র্যাক করা যাবে।

ফ্রি-টু-ডাউনলোড অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে (অ্যান্ড্রয়েড) উপলব্ধ এবং শীঘ্রই অ্যাপ স্টোরে (iOS) চলে আসবে বলে জানিয়েছে সংস্থা।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: FLO launch app for women's safety: পথে ঘাটে হেনস্থা? হাত বাড়িয়ে দিল এয়ারটেল

Advertisement