বড় খবর

ফের ক্ষতির মুখে এয়ারটেল, দাম বাড়ার আশঙ্কা!

আমরা ভারতজুড়ে আমাদের 2g নেটওয়ার্ক বন্ধ করে ফোরজির গতিবেগ বাড়াতে চলেছি। পাশাপাশি উচ্চ গতির ফাইভজির বন্দোবস্ত করতে চলেছি।

ওয়াইফাই মারফত কথা বলতে পারবেন আপনি।

ফের ক্ষতির বোঝা বাড়ল এয়ারটেলের। শঙ্কিত গ্রাহকরা! থাকছে দাম বাড়ার আশঙ্কা। মঙ্গলবার দেশের অন্যতম টেলিকম সংস্থা ভারতী এয়ারটেল লিমিটেড তাদের তৃতীয় ত্রৈমাসিক রিপোর্ট প্রকাশ্যে এনেছে। যেখানে উল্লেখ রয়েছে, ডিসেম্বর ত্রৈমাসিকে লোকসানের পরিমাণ প্রায় ১,০৩৫ কোটি টাকা। তবে রিচার্জের দাম বাড়ার পর কোম্পানির গড় আয় অনেকটাই বাড়াতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে সংস্থা।

গত বছর থেকে ৮৬.২ কোটি টাকা লাভ করেছে সংস্থা। কিন্তু ক্ষতির পরিমাণ এতটাই যে লাভের গুড় খাচ্ছে ক্ষতির পিঁপড়ে। একই সঙ্গে জানানো হয়েছে, সদ্য সমাপ্ত তিন মাসের রাজস্ব বেড়েছে ৮.৫ শতাংশ, অর্থাৎ ২১,৯৪৭ কোটি টাকা। প্রসঙ্গত, ডিসেম্বরেই ক্ষতির তালিকা প্রকাশ্যে নিয়ে এসেছিল প্রত্যেকটা টেলিকম সংস্থা। কিন্তু এরপরই এক ধাক্কায় অনেকটা দাম বাড়িয়ে দেয় সংস্থাগুলি।

আরও পড়ুন:দাম কমল ভোডাফোন রিচার্জ প্ল্যানের? জেনে নিন বিশদে

ডিসেম্বরে, সংস্থাটি শুল্ক ৪০ শতাংশ বৃদ্ধি করেছে এবং প্রিপেইড ব্যবহারকারীদের জন্য সর্বনিম্ন মাসিক রিচার্জের দাম রেখেছে ৪৫ টাকা। যার ফলে উপার্জন বৃদ্ধি পেয়েছে, উন্নত মানের রিচার্জ প্ল্যান নিয়ে এসে ব্যবহারকারীদের অতিরিক্ত সুবিধা দিতে চায় সংস্থাগুলি।

আরও পড়ুন: বিএসএনএল রিচার্জ প্ল্যানে বৈধতা বাড়ল ৭১ দিন, পিছিয়ে গেল জিও-ভোডাফোন-এয়ারটেল

বর্তমানে ভারতী এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া লিমিটেড সমস্ত নেটওয়ার্ক কোম্পানিতে চলছে মন্দার বাজার। ঋণ দায়ে জর্জরিত হয়ে ২০১৯ এর সেপ্টেম্বর মাসের শেষে ক্ষতির পরিমাণ গিয়ে দাড়িয়েছে ৭৪,০০০ কোটিতে।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে ভারতী এয়ারটেলের এমডি এবং সিইও গোপাল ভিত্তল বলেছেন, “আমরা ভারতজুড়ে আমাদের 2g নেটওয়ার্ক বন্ধ করে ফোরজির গতিবেগ বাড়াতে চলেছি। পাশাপাশি উচ্চ গতির 5g বন্দোবস্ত করতে চলেছি”।

Web Title: Airtel posts %e2%82%b91035 cr december quarter loss on high agr bill

Next Story
গুগলে সার্চ করে মোবাইল রিচার্জ এখন আরও সহজ, জেনে নিন কীভাবে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com