Apple iOS 11.4 Update: নতুন ভার্সনে মিলবে অত্যাধুনিক ফিচার

Apple iOS 11.4 update নিলে মেসেজ করা যাবে আই ক্লাউডের মাধ্যমে। এছাড়াও মিলবে আরও স্মার্ট টেকনোলজি।

By: Kolkata  Updated: May 30, 2018, 05:04:01 PM

সব আইওএস ইউজাররাই পাবেন এই ভার্সন

অ্যাপেল আইওএস অপারেটিং সিস্টেমের নতুন আপডেট এখন ব্যবহার করতে পারবেন ইউজাররা। নতুন আপডেটেড ভার্সন আইওএস ১১.৪ ব্যবহার করতে পারবেন আইফোনে এবং আইপ্যাড ও আইপডের সিক্সথ জেনারেশনে। আপডেটেড ভার্সনের সাইজ ৩৩০ এমবি। এই ভার্সন সাপোর্ট করবে এয়াপ প্লে টু, মাল্টি রুম অডিও, হোমপড স্টিরিও প্লেয়ার্স এবং মেসেজ করা যাবে আই ক্লাউডের মাধ্যমে। একইসঙ্গে আপডেট নিয়েছে অ্যাপেল ওয়াচের অপারেটিং সিস্টেম।

Read more: Apple iOS 11.4 update brings Messages in iCloud, AirPlay 2, stereo pairs for HomePod

নতুন ভার্সনের জন্য সেটিংস > জেনারেল > সফটওয়ার আপডেট ক্লিক করলেই রাতারাতি নতুন ভার্সনে আপডেট নেবে অপারেটিং সিস্টেম। তবে আবশ্যিকভাবে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। ফোনে ব্যবহৃত নেটপ্যাকের চেয়ে শক্তিশালী ওয়াইফাইয়ের আওতায় আপডেটটি করলে সহজেই তা সম্ভব হবে। আই ক্লাউড দিয়ে মেসেজ করতে চাইলে সেটিং> ট্যাপিং অন অ্যাকাউন্ট> আইক্লাউড অন করতে হবে। এই সমস্ত মেসেজ আপনি আইক্লাউডের অ্যাকাউন্টে ব্যাকআপ করে রেখে দিতে পারবেন। এই ফিচার বিভিন্ন আইওএস ডিভাইসে অ্যক্টিভেট করা যাবে। যেকোন ডিভাইস থেকে লগ ইন করলেই আপনার মেসেজ দেখতে পারবেন আপনি। সুতরাং মেসেজের জন্য অতিরিক্ত স্টোরেজের প্রয়োজন  হবে না। মেসেজের সাথে যে ধরনের ছবি বা ফাইল থাকে, সেগুলো সুরক্ষিত থাকবে আই ক্লাউডে।

আরও পড়ুন : মানুষের চোখের মত কথা বলবে স্যামসাং গ্যালাক্সি S9+ এর ক্যামেরা

বর্তমানে আপডেট নেওয়ার পর অ্যাপেলের এয়ার প্লে টু সাপোর্ট করবে ফোন সঙ্গে বা যে কোনো আইও এস ডিভাইস। অ্যাপেলের সিরিকে ডাকলেই সহজেই  এয়ার প্লে টু থেকে সাড়া দেবে সিরি। আইওএস ১১.৪ আপডেটেড ভার্সনে দেখা যাবে হোমপ্যাড এবং এয়ার প্লে টুয়ের দুটি স্টেরিও অপশন দেখাবে। অ্যাপেল সংস্থার দাবি এই দুই স্পীকার থেকে যে ধরনের আওয়াজ বেরবে তার মধ্যে চিরাচরিত একই সাউন্ড এফেক্ট ধরা দেবেনা। হোমপ্যাডে এলাকা ভিত্তিক সাউন্ডকে ম্যানুয়ালি বদলানো সম্ভব হবে। হোমপ্যাডের সঙ্গে একজন বক্তা হিসেবে কথোপকথন করতে সক্ষম এয়ার প্লে টু।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apple ios 11 4 update out download install new features bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement