ভুরি ভুরি অভিযোগ, সমস্যা রয়েছে নতুন আইফোনে

যাঁরা হাতে পেয়ে গেছেন, তাঁদের অনেকেই অখুশি ফোনের চার্জিং ব্যবস্থা নিয়ে। উপচে পড়া অভিযোগ করেছেন, ডিভাইসের সঙ্গে চার্জার প্লাগ ইন করলে সমস্যা দেখা দিচ্ছে।

By: New Delhi  Published: October 1, 2018, 11:20:33 AM

বহু গ্রাহকের হাতে এসে এখনও পৌঁছয়নি অ্যাপেলের নতুন ফোন Apple iPhone XS এবং iPhone XS Max। তার আগেই অভিযোগ উপচে পড়েছে অ্যাপেলের এই নতুন ফোন দুটির বিরুদ্ধে।

অ্যাপলের iPhone XS, iPhone XS Max এর শুরু হয়েছে বিক্রি প্রক্রিয়া। যাঁরা হাতে পেয়ে গেছেন, তাঁদের অনেকেই অখুশি ফোনের চার্জিং ব্যবস্থা নিয়ে। উপচে পড়া অভিযোগ করেছেন, ডিভাইসের সঙ্গে চার্জার প্লাগ ইন করলে সমস্যা দেখা দিচ্ছে। কিছু ব্যবহারকারী আবার অ্যাপলের অফিসিয়াল ওয়েবসাইটে ‘স্পোরাডিক ( sporadic)’ ইস্যু নিয়ে রিপোর্ট করেছেন। উল্লেখ্য, iPhone XS Max ফোনটিতে সবচেয়ে বেশি সমস্যা দেখা দিয়েছে।

iPhone XS Max ব্যবহারকারীরা ক্ষুদ্ধ হয়ে উল্লেখ করেছেন যে চার্জারকে দেওয়ালের সাধারণ চার্জিং পয়েন্টের সঙ্গে সংযোগ করলে সমস্যা হচ্ছে। একজন ব্যবহারকারীর অভিযোগ, বেশিরভাগ সময় আইফোন সাধারণ ভাবেই কাজ করে এবং স্বয়ংক্রিয়ভাবে ডিভাইসে চার্জিং শুরু হয়ে যায়, আবার কিছু ক্ষেত্রে প্লাগিং বা চার্জিং এর কোনো চিহ্ন দেখায় না।

আরও পড়ুন :Vivo V11 Pro: ভিভোর ভি ১১ এর ভালোমন্দ

কেউ কেউ জানিয়েছেন, আইফোনটি প্লাগিং করার সময় চার্জ হচ্ছে তা বোঝা যায় না এবং ১০ ও ১৫ সেকেন্ডে একইভাবে থাকার পরে চার্জিংয়ের চিহ্নটি পপ আপ হিসাবে দেখায়। এক ব্যবহারকারী মন্তব্য করেছেন, “আমার নতুন আইফোনে সমস্যা লক্ষ্য করেছি। ফোনের সঙ্গে চার্জার যোগ করলে কিছু সময় চার্জ নেয় না। আবার অনেক ক্ষেত্রে কিছু সময় পর নিজে থেকেই চার্জ নিয়ে নেয়। তবে বেশ কয়েকবার ফোন প্লাগ ইন করার পরে কোন চার্জ চিহ্ন আসে না। প্লাগ খুলে নিয়ে আবার ঢোকালে কখনও কখনও কাজ করে। ১০ থেকে ১৫ সেকেন্ড এই সমস্যা হওয়ার পর চার্জিং শুরু হয়।”

আরেক ইউজার জানিয়েছেন, “সফটওয়ারে সমস্যা রয়েছে। যখন চার্জিং এ ফোনটা থাকে তখন চার্জ সাইন দেখায় না। অথচ যখন ফোন চার্জ থেকে খুলে ব্যবহার করা শুরু করি তখন চার্জের সাইন দেখায়।”

আরও পড়ুন :তিনটে ক্যামেরা কি মান বাড়াতে পারল Samsung Galaxy A7 ফোনটির?

জলজ্যান্ত উদাহরণ দিয়েছেন লুইস হিলসেন্টেগার। ইফটিউবে একটি ভিডিওর মাধ্যমে iPhone XS Max এর চার্জিং সমস্যার বিষয়ে বিস্তারিত জানিয়েছেন। তিনি তার ভিডিওগুলিতে বেশ কয়েকটি আইফোন দেখিয়েছেন এবং অন্য সবগুলিতে চার্জ দেখালেও, iPhone XS Max ফোনে অ্যাপল চার্জার প্লাগ করার সময়ও চার্জ হচ্ছে না। নীচে তার ভিডিও দেখুন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apple iphone xs iphone xs max users reporting charging issues report

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement