রয়্যাল এনফিল্ড নয়, কিনতে পারেন ‘Benelli imperiale 400’

ভারতে এনফিল্ডের বিভিন্ন যন্ত্রাংশ সহজেই পাওয়া যায়, পাশাপাশি সার্ভিসও। রয়্যাল এনফিল্ড যে বিশ্বাস অর্জন করে ফেলেছে। সেই জায়গায় বেনেলির এম্পপারিয়াল ৪০০ কতটা বাজার করতে পারবে এখন সেটাই দেখার।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: November 12, 2019, 03:14:17 PM

কম বেশি এখন অনেকের কাছেই রয়েছে রয়্যাল এনফিল্ড। আপনি যদি সেই ট্রেন্ডে গা না ভাসিয়ে অন্য বাইকের প্রতি মন দিতে চান তাহলে আপনার জন্য রয়েছে বেনেলি কোম্পানির সদ্য লঞ্চ হওয়া দুর্দান্ত একটি বাইক।

মূলত রয়্যাল এনফিল্ড ৩৫০ সিসির ক্লাসিককে টক্কর দিতেই ভারতের বাজারে বেনেলি নিয়ে এসেছে ‘এম্পারিয়াল ৪০০’। এই বাইকে রয়েছে ৩৭৩ সিসির ইঞ্জিন। ২০ বিএইচপি ও ২৮ নিউটন মিটার টর্কের শক্তিতে ছুটে যায় রয়্যাল এনফিল্ড। কিন্তু এই ক্ষমতার থেকে বেশি ক্ষমতা রয়েছে এম্পারিয়াল ৪০০ তে।

বাইকটি হুবহু দেখতে ক্লাসিকের মতো। শুধু সামনের ডিজাইনটা অনেকটা আলাদা। সিটিং পজিশনও আরামদায়ক বলে মনে করছেন ওয়াকিবহালমহল। বাইকটির সামনে পিছনে রয়েছে রেট্রো স্টাইলিং ডিজাইন। ডিসক ব্রেক, সাধারণ হ্যালোজেন ফ্রন্ট হেড লাইট, ইঞ্জিন কিল সুইচ, পাস লাইট রয়েছে এই বাইকে। অ্যালয় নয়, স্পোকের চাকা রয়েছে এম্পারিয়াল ৪০০ তে।

আরও পড়ুন: ভারতের বাজারে সদ্য লঞ্চ করা হল রয়্যাল এনফিল্ডের ক্লাসিক ভার্সন, দাম কত জানেন?

রয়্যাল এনফিল্ড ৩৫০ সিসির ক্লাসিকের মতই ১২ লিটার তেলের ট্যাঙ্ক রয়েছে এতে। মাইলেজ কত দিতে পারে তা এখনও স্পষ্ট করে বোঝা যাচ্ছে না। টর্ক আরও পাওয়ারের গুনমান ক্লাসিকের থেকে খুব বেশি ফারাক নয়, যার ফলে ওয়াকিবহালমহল মনে করছেন খুব সম্ভবত, ত্রিশ থেকে পঁয়ত্রিশ মাইলেজ দিতে পারে। টিউবলেস টায়ার নেই। থান্ডার বার্ডের সমান ভারী বলে মনে করা হচ্ছে। প্রায় ২০৫ কিলো ওজন।

আরও পড়ুন: সাধ্যের দামে রয়্যাল এনফিল্ড আসতে চলেছে ভারতের বাজারে

ভারতে এনফিল্ডের বিভিন্ন যন্ত্রাংশ সহজেই পাওয়া যায়, পাশাপাশি সার্ভিসও। রয়্যাল এনফিল্ড যে বিশ্বাস অর্জন করে ফেলেছে। সেই জায়গায় বেনেলির এম্পারিয়াল ৪০০ কতটা বাজার করতে পারবে এখন সেটাই দেখার। এই বাইকের দাম ১.৯২ লাখ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Benelli imperiale 400 price feature specifications in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রণক্ষেত্র মুঙ্গের
X