scorecardresearch

বড় খবর

আর মাত্র দুদিন, বেড়ে যাবে রিচার্জের খরচ, কী হবে আপনার ফোনে চলতি প্ল্যানের?

দীর্ঘমেয়াদের রিচার্জ করে থাকেন, তাহলে আপনার পূর্ববর্তী রিচার্জের মেয়াদ কী হবে?

আর মাত্র দুদিন, বেড়ে যাবে রিচার্জের খরচ, কী হবে আপনার ফোনে চলতি প্ল্যানের?

আর মাত্র তিন দিন। ডিসেম্বরের প্রথম দিন থেকে মোটা অঙ্কে বেড়ে যাবে রিচার্জ খরচ, এমনটাই জানিয়ে দিয়েছে ভারতী এয়ারটেল, ভোডাফোন আইডিয়া। পাশাপাশি রিলায়েন্স জিও তাদের দাম বাড়ানোর আশঙ্কা প্রকাশ করেছে। কারণ হিসেবে এই টেলিকম সংস্থারা জানিয়েছে, ব্যবসায় চলছে ভাঁটার টান। ভারতে নেটওয়ার্ক পরিষেবায় সবচেয়ে কম দাম বলে জানিয়েছে টেলিকম সংস্থা।

টেলিকম টকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রিপেইড অ্যাকাউন্ট ও পোস্টপেইড অ্যাকাউন্টের রিচার্জের চলতি প্ল্যান কাজ করবে না নির্দিষ্ট দিনের পর।

আরও পড়ুন: দাম বাড়তে বাকি এখনও দুদিন, খরচ বাঁচাতে এয়ারটেল গ্রাহকরা কোন রিচার্জ করবেন?

অর্থাৎ আপনি যদি ১৯৯ টাকার রিচার্জ করেন আর তার মেয়াদ শেষ হওয়ার দিন থাকে ৮ ডিসেম্বর তাহলে সেই দিন পর্যন্ত আপনার ১৯৯ টাকার রিচার্জ বৈধ থাকবে। এরপর নতুন নিয়ম লাঘু হবে আপনার জন্য। ১ ডিসেম্বর যদি রিচার্জ করেন তাহলে সেই দিনই নতুন দামের রিচার্জ পাবেন আপনি। যদি দীর্ঘমেয়াদের রিচার্জ করে থাকেন, তাহলে আপনার পূর্ববর্তী রিচার্জের মেয়াদ শেষ হওয়ার পরের দিন থেকেই চালু হবে নতুন নিয়ম।

আরও পড়ুন:দাম বাড়াতে পারে জিও, এয়ারটেল ভোডাফোনের পথেই মুকেশ আম্বানির সংস্থা

ভোডাফোনও ১/১২/২০১৯ থেকে সমস্ত রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে দিচ্ছে। কিছু খরচ বাঁচাতে তার আগেই সেরে ফেলুন দীর্ঘমেয়াদী রিচার্জ। নিত্যদিন পাওয়া যায় ১জিবি ডেটা,১০০ টি এসএমএস ও আনলিমিটেড সুযোগ সুবিধা। কিন্তু সম্প্রতি সেই সুযোগ হাতছাড়া হতে চলেছে বলে মনে করছে ওয়াকিবহালমহল।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Bharti airtel price hike from december 1 customers can queue up prepaid recharges what it means