বড় খবর


দাম বাড়াতে পারে জিও, এয়ারটেল ভোডাফোনের পথেই মুকেশ আম্বানির সংস্থা

টেলিকম সংস্থা এয়ারটেল ভোডাফোন যে পথে হেঁটেছে, সেই পথই অনুসরণ করতে হবে রিলায়েন্স জিওকে

ওয়াইফাই মারফত জিও ব্যবহারকারীরা ভিডিও কল করতে পারবেন।

জিও ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ। বিপুল হারে বাড়তে পারে রিচার্জ খরচ। এক বিজ্ঞপ্তিতে সংবাদমাধ্যমকে রিলায়েন্স জানিয়েছে, টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) টেলিযোগাযোগের খরচ নিয়ে পুনর্বিবেচনা করবে বলে আশা করা হচ্ছে।

সরকারের সঙ্গে কাজ করতে ও সরকারের নিয়ম মেনে চলতে হলে বাকি টেলিকম সংস্থা এয়ারটেল ভোডাফোন যে পথে হেঁটেছে, সেই পথই অনুসরণ করতে হবে রিলায়েন্স জিওকে, এমনটাই সংস্থার পক্ষ থেকে স্পষ্টভাবে জানানো হয়েছে।

আরও পড়ুন: মোবাইলের খরচ বাড়ছে বহুগুন, ডিসেম্বর থেকেই অনেকটা দাম বাড়ছে সব রিচার্জ প্যাকেরই

যদি জিও’র খরচ বাড়িয়ে দেওয়া হয়, তাতে ডেটা বৃদ্ধি পাবে না। অর্থাৎ আগে যে খরচে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ব্যবহার করতেন এখন সেই ডেটা সহ একই সুযোগ সুবিধা পাবেন তার চেয়ে বেশি দামের প্ল্যানে।

আরও পড়ুন: কম খরচের কোন রিচার্জে কী লাভ? জেনে নিন

জিওর দেওয়া তথ্য অনুসারে, দেশে বর্তমানে প্রতি মাসে ৬০০ কোটি জিবির বেশি খরচ হয়। দাম বাড়লেও তার এই সংখ্যা হ্রাস পাবে না তা নিশ্চিত করেছে সংস্থা।

আরও পড়ুন: গ্রাহকদের সুবিধা দিতে রিচার্জ প্ল্যান আপডেট করল বিএসএনএল

উল্লেখ্য, বিনামূল্যে ডেটা, আনলিমিটেড কলিং এর সুবিধা ভোগ করার দিন বোধহয় শেষ হতে চলেছে। ডিসেম্বরের ১ তারিখ থেকে বাড়তে চলেছে ফোনের খরচ। তবে জিও এখনও জানায়নি তাদের দাম বাড়লে তা কবে থেকে কার্যকরি হবে। বর্তমানে ভারতী এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া লিমিটেড সমস্ত নেটওয়ার্ক কোম্পানিতে চলছে মন্দার বাজার। ঋণ দায়ে জর্জরিত হয়ে চলতি বছরের সেপ্টেম্বর মাসের শেষে ক্ষতির পরিমাণ গিয়ে দাড়িয়েছে ৭৪,০০০ কোটিতে।

প্রসঙ্গত, কয়েকদিন আগে রিলায়েন্স জিও ঘোষণা করেছে তাদের ইন্টারকানেক্ট ইউসেজ চার্জ (আইইউসি) র জন্য এখন থেকে মিনিটে ৬ পয়সা করে খরচ পড়বে, এয়ারটেল বা ভোডাফোন আইডিয়ার নেটওয়ার্কে কল আর ফ্রি থাকবে না। যেকারণে গ্রাহকদের সুবিধা দিতে কিছু ভাউচার প্যাক নিয়ে এসেছিল রিলায়েন্স।

Read the full story in English

Web Title: Reliance jio hints that it might also increase tariff prices like airtel vodafone idea

Next Story
সেরার সেরা হতে পারে স্যামসাং-এর আপকামিং ফোন, কেন জানেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com