বিএসএনএলের নতুন অফারে মিলবে ৪৫৭৫ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

বার্ষিক ও অর্ধবার্ষিক প্ল্যানে থাকছে ২৫ শতাংশ অবধি ক্যাশব্যাক পাওয়ার সুযোগ। বিএসএনএলের অন্যান্য প্ল্যানে থাকছে ১০% থেকে ২০% অবধি ক্যাশব্যাক।

By: New Delhi  Updated: April 20, 2019, 03:46:22 PM

জিও-র একচেটিয়া বাজারে নিজেদের অস্তিত্ব বজায় রাখতে নয়া ক্যাশব্যাক প্ল্যান বাজারে নিয়ে আসতে চলেছে ভারত সঞ্চার নিগম লিমিটেড (বিএস‌এন‌এল)। বিএসএনএল তার বার্ষিক পোস্টপেইড পরিকল্পনায় ৪৫৭৫ টাকা পর্যন্ত ক্যাশব্যাক দেওয়ার কথা ঘোষণা করেছে। গ্রাহকরা তাদের অর্ধবার্ষিক পোস্টপেইড প্ল্যানে ১২% অবধি ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন।

টেলিকম টক সংস্থার রিপোর্ট অনুযায়ী, বিএসএনএলের অন্যান্য মাসিক প্ল্যান হল ১৫২৫ টাকা এবং ১১২৫ টাকা। এছাড়াও  ১৫২৫ টাকা, ১১২৫ টাকা এবং ৭৯৯ টাকার নির্দিষ্ট মাসিক প্ল্যানেও এই অফারটিকে উপভোগ করতে পারবেন উপভোক্তারা।

আরও পড়ুন মন্দার বাজারে ১৬ টাকায় ফোর জি’র সুখ; ভোডাফোন

অফারটি পাওয়ার জন্য গ্রাহকদের সারা বছরের প্ল্যানের যা মূল্য সেটি দিয়ে রিচার্জ করতে হবে অথবা আধা বার্ষিক প্ল্যানের যা মূল্য হয় সেটি দিয়ে রিচার্জের ক্ষেত্রে এই ক্যাশব্যাক সুবিধাটি নিতে পারবেন।

উল্লেখ্য, বিএসএনএল পোস্টপেইড ব্যবহারকারীরা যদি মাসিক ১৫২৫ টাকার প্ল্যানটি ব্যবহার করতে চান তাহলে একবছরের জন্য একসঙ্গে ১৮৩০০ টাকা দিয়ে রিচার্জ করলে তবেই মিলবে ৪৫৭৪ টাকার ক্যাশব্যাক। তবে বিএসএনএলের অফিসিয়াল রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত এই ক্যাশব্যাকের অফারটি বিএসএনএল এর কেরালা সার্কেল পর্যন্ত সীমিত আছে।

আরও পড়ুন মুখের কথায় চলবে ফেসবুক

তবে ১৫২৫ টাকা, ১১২৫ টাকা এবং ৭৯৯ টাকার মাসিক পোস্টপেইড প্ল্যানে মিলবে ২৫ শতাংশ ক্যাশব্যাক। অর্থাৎ, ১১২৫ টাকার মাসিক রিচার্জ যদি একসাথে বার্ষিক প্ল্যানে করা হয় সেক্ষেত্রে মিলবে ৩৩৭৫ টাকার ক্যাশব্যাক। বিএসএনএলের অন্যান্য প্ল্যান যেমন ৭২৫ টাকার এবং ৫২৫ টাকার মাসিক প্ল্যানের ক্ষেত্রে থাকছে ২০% ক্যাশব্যাক এবং ৩৯৯, ৩২৫ এবং ২২৫ টাকার মাসিক প্ল্যানে পাওয়া যাবে ১০% ক্যাশব্যাকের সুযোগ।

টেলিকম দুনিয়ায় বিএসএনএল নিজেদের নাম বহাল রাখতেই এই পদক্ষেপ নিয়েছে বলে মনে করছেন অনেকে। সে প্রসঙ্গে নিজেদের জায়গা স্পষ্ট করে দিয়ে বিএসএনএল-এর সচিব দিলীপ সাহা গত বছর ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে বলেন,’ “নিজের পরিষেবাতেই খেয়াল নেই সরকারের। এদিকে ডিজিটাল ইন্ডিয়া তৈরিতে এক বেসরকারি পরিষেবাকেই শুধুমাত্র সুবিধে দেওয়া হয়ে চলেছে। যার জেরে মুখ থুবড়ে পড়ছে সমস্ত ভারতীয় টেলিকম পরিষেবা। রিলায়েন্স জিওর প্রতি সরকারের যে একচোখা আচরণ, সেই কারণেই ভারতে ব্যবসা করতে পারছে না তাবড় তাবড় টেলিকম পরিষেবা।”

ক্যাশব্যাকের এই অফারে গ্রাহকরা পুনরায় বিএসএনএলে ‘ব্যাক’ করে কিনা সেটাই লক্ষ্য করার।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bsnl offers up to rs 4575 cashback on yearly semi annual postpaid plans

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং