scorecardresearch

বড় খবর

BSNL Wings অ্যাপের সাহায্যে সিম কার্ড ছাড়াই ফোন করুন এবার

সিম বা কোনও কেবল ছাড়াই যেকোনও নেটওয়ার্কে কল করতে পারবেন আপনি। ভারতের প্রথম ইন্টারনেট টেলিফোনি BSNL Wings অ্যাপ আনল ভারত সঞ্চার নিগম লিমিটেড।

BSNL Rs 1,999 prepaid plan offers 730GB 3G data, unlimited voice calls and 36,500 free SMS
ভারত সঞ্চার নিগম লিমিটেডের নতুন সংযোজন। এবার সিম বা কোনও কেবল ছাড়াই যে কোনও নেটওয়ার্কে কল করতে পারবেন আপনি। ভারতের প্রথম ইন্টারনেট টেলিফোনি BSNL Wings অ্যাপ আনল ভারত সঞ্চার নিগম লিমিটেড। গত জুলাই থেকেই শুরু হয়েছে এই পরিষেবা। আপনার কনট্যাক্ট লিস্টের যে কোনও নম্বরে ফোন করা যাবে এই অ্যাপ ব্যবহার করে। সংবাদ সংস্থা পিটিআই-এ প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, প্রায় ৪,০০০ বুকিং হয়ে গিয়েছে ইতিমধ্যেই। শুধু ভয়েস কলই নয়, থাকছে ভিডিও কলের সুবিধেও (শর্তসাপেক্ষ)। তবে এই পরিষেবাটি সারা ভারতের সমস্ত BSNL সার্কেলগুলিতে উপলব্ধ হবে না। চলুন জেনে নেওয়া যাক অ্যাপের বিস্তারিত বিবরণ।

আরও পড়ুন: ইনস্টাগ্রাম থেকে কমে যাবে লাইক, ফলোয়ার্স

কী এই BSNL Wings এবং কীভাবে কাজ করবে তা?
BSNL Wings একটি ইন্টারনেট টেলিফোনি (VOIP) সার্ভিস, যার দ্বারা বিদেশ সহ দেশের বিভিন্ন প্রান্তে কল আদান প্রদান করা যাবে। আপনি যাঁকে ফোন করছেন, তাঁর ফোনে এই অ্যাপ না থাকলেও তিনি আপনার ফোন রিসিভ করতে সক্ষম হবেন। তবে ভিডিও কলের ক্ষেত্রে অপরপক্ষের ফোনে এই BSNL Wings অ্যাপ থাকা বাধ্যতামূলক।

এই অ্যাপ ব্যবহারের জন্য দামি ফোন ব্যবহার করতে হবে না গ্রাহকদের। শুধুমাত্র ইন্টারনেট বা ওয়াই-ফাইতেই চলবে এই অ্যাপ। যে কোনও ওপারেটরের 3G/4G ডেটা বা ব্রডব্যন্ড কানেশন বা ওয়াই-ফাই কানেকশনই এই অ্যাপ ব্যবহারের জন্য যথেষ্ট।

BSNL Wings: কীভাবে রেজিস্টার করবেন এবং ব্যবহার করবেন?

BSNL Wings কানেকশন পেতে গ্রাহককে তাঁর মোবাইল নম্বর রেজিস্টার করাতে হবে। কানেকশনের জন্য গ্রাহককে Aadhaar OTP ভিত্তিক KYC দিতে হবে। ওয়ান টাইম রেজিস্ট্রেশন ফি হিসাবে ১,০৯৯ টাকা দিতে হবে।

BSNL Wings গ্রাহকরা তাঁদের স্মার্টফোন, ল্যাপটপ, নোটবুকের মতো ডিভাইসে অ্যাপটি ডাউনলোড করে পরিষেবা উপভোগ করতে পারবেন। ফোনের কনট্যাক্ট লিস্ট থেকে সরাসরি ফোন করা যাবে এই অ্যাপের সাহায্যে।

BSNL Wings: রেজিস্ট্রেশন ফি, কল চার্জ

BSNL Wings ইউজারদের রেজিস্ট্রেশনের সময় ২,০৯৯ টাকা দিতে হবে, এতে ভারতের যে কোনও জায়গার যে কোনও নেটওয়ার্কে বিনামূল্যে কলের সুবিধা পাবেন গ্রাহকরা। কোম্পানি আলাদা করে কোনও অ্যাক্টিভেশন বা ইনস্টলেশন চার্জ নেবে না গ্রাহকের কাছ থেকে। ISD calls এবং ভারতের বাইরে কলের জন্য অতিরিক্ত ২,০০০ টাকা চার্জ দিতে হবে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Bsnl wings internet telephony service