scorecardresearch

বড় খবর

দেশবিরোধী প্রচার! একাধিক ইউটিউব চ্যানেল বন্ধ কেন্দ্রের

সাতটি ভারতীয় এবং একটি পাকিস্তানি ইউটিউব চ্যানেলকে ব্লক করেছে কেন্দ্র।

দেশবিরোধী প্রচার! একাধিক ইউটিউব চ্যানেল বন্ধ কেন্দ্রের
সাতটি ভারতীয় এবং একটি পাকিস্তানি ইউটিউব চ্যানেলকে ব্লক করেছে।

কেন্দ্র বৃহস্পতিবার “ভুয়ো ভারত-বিরোধী কন্টেন্ট” প্রচারের জন্য সাতটি ভারতীয় এবং  একটি পাকিস্তানি ইউটিউব চ্যানেলকে ব্লক করেছে। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক এক বিবৃতিতে জানিয়েছে, ব্লক করা চ্যানেলগুলির মোট ৮৫ লক্ষের বেশি সাবস্ক্রাইবার এবং ১১৪ কোটিরও বেশি দর্শক সংখ্যা রয়েছে।

“এই কয়েকটি ইউটিউব চ্যানেল দ্বারা প্রকাশিত বিষয়বস্তুর উদ্দেশ্য ছিল ভারতের ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে ঘৃণা ছড়ানো। সেই সঙ্গে একাধিক উস্কানিমূলক কন্টেন্ট প্রচার ও ভিত্তিহীন  ভিডিও’র মাধ্যেমে মিথ্যা প্রচারের দাবি আনা হয়েছে এই সকল চ্যানেলের বিরুদ্ধে । মন্ত্রণালয় তার বিবৃতিতে বলেছে এই ধরনের বিষয়বস্তুত সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টিতে  এবং দেশে জনশৃঙ্খলা বিঘ্নিত করার সম্ভাবনা ক্ষেত্রে অনেকাংশেই দায়ি।

আরও পড়ুন: [ ১৫ দিনেই ‘দ্বিগুন’ হাসপাতালে ভর্তির সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে দিল্লির অ্যাকটিভ কেস ]

বিবৃতিতে আরও বলা হয়েছে “মন্ত্রণালয়ের তরফে যে সকল চ্যানেল বন্ধের ব্যপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে  সেগুলি ভারতের সার্বভৌমত্ব এবং অখণ্ডতা, রাজ্যের নিরাপত্তা, বিদেশী রাজ্যগুলির সাথে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং দেশের জনশৃঙ্খলার জন্য ক্ষতিকারক বলে প্রমাণিত হয়েছে৷ তদনুসারে, তথ্য প্রযুক্তি আইন,২০০০ এর ৬৯ এ ধারায় চ্যানেলগুলিকে বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Centre blocks 7 indian 1 pakistani youtube channels for promoting fake anti india content