scorecardresearch

চন্দ্রযান দেখার ছবি আপলোড করুন, রিটুইট করবেন মোদী

আপনি চন্দ্রযান ২ অবতরণের লাইভ স্ট্রিমিং দেখছেন। আর তার ছবি শেয়ার করুন আপনার টুইটার হ্যান্ডেলে। সঙ্গে অবশ্যই দিতে ভুলবেন না টুইটারে চন্দ্রযান সম্পর্কিত প্রচলিত হ্যাশট্যাগ।

চন্দ্রযান দেখার ছবি আপলোড করুন, রিটুইট করবেন মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

চন্দ্রযানের অবতরণ দেখছেন আপনি, সেই ছবি সোশাল মিডিয়ায় শেয়ার করলে তা রিটুইট করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী। স্বয়ং নিজেই এই প্রতিশ্রুতির কথা টুইট করে জানিয়েছেন প্রধানমন্ত্রী। শনিবার গভীর রাতে চন্দ্রযান ২ অবতরণের সাক্ষী থাকতে শ্রীহোরিকোটাতে উপস্থিত থাকবেন তিনি। তাঁর সঙ্গে থাকবে জনা কয়েক পড়ুয়া।

বেঙ্গালুরুতে ইসরো ট্র্যাকিং সেন্টার (ইসট্র্যাক) কেন্দ্র থেকে উপস্থিত পড়ুয়ারা প্রধানমন্ত্রীর পাশে বসে ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকবে। ইসরোর আয়োজিত একটি ক্যুইজ প্রতিযোগিতার মাধ্যমে এই পড়ুয়াদের বেছে নেওয়া হয়েছে। আপনি তো সে সুযোগ আর পাবেন না। তাই আপনার জন্য লোভনীয় অন্য এক সুযোগ দিয়েছেন নরেন্দ্রমোদী।

আপনি চন্দ্রযান ২ অবতরণের লাইভ স্ট্রিমিং দেখছেন, আর তার ছবি শেয়ার করুন আপনার টুইটার হ্যান্ডেলে। সঙ্গে অবশ্যই দিতে ভুলবেন না টুইটারে চন্দ্রযান সম্পর্কিত প্রচলিত হ্যাশট্যাগ। আপনার ছবি প্রধানমন্ত্রীর পছন্দ হলে তিনি নিজেই সেই ফটো নিজের অ্যাকাউন্টে রিটুইট করবেন।

আরও পড়ুন: Chandrayaan 2 landing live: ঘরে বসেই দেখুন চাঁদের মাটিতে চন্দ্রযানের অবতরণ

এখন নিশ্চই ভাবছেন কখন কীভাবে দেখবেন চাঁদে চন্দ্রযান অবতরণের লাইভ স্ট্রিমিং?

ইসরোর ওয়েবসাইটে দেখতে পারবেন বিক্রমের চন্দ্র অভিযান। ওয়েবসাইটটি হল isro.gov.in.। এছাড়া PIB India এর ইউটিউব চ্যানেলে দেখতে পারবেন লাইভ টেলিকাস্ট। পাশাপাশি দূরদর্শন ন্যাশেনালের ইউটিউব চ্যানেলেও দেখানো হবে বিক্রমের অবতরণ। স্যাটালাইট কন্ট্রোল রুম বেঙ্গালুরু থেকে চাঁদের পাহাড় সবটাই দেখতে পারবেন এই লাইভ টেলিকাস্টে। এছাড়া সমস্তটার আপডেট থাকবে ইসরোর টুইটারের অফিসিয়াল অ্যাকাউন্টে। একইসঙ্গে গোটা ঘটনার লাইভ আপডেট পেয়ে যাবেন আপনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার পেজে।

সময়টা জানেন তো?

৭ সেপ্টেম্বর রাত ১.৩০ থেকে ২.৩০ এর মধ্যে। সূর্যের আলো পেলেই ল্যান্ডার ‘বিক্রমের’ মধ্যে থেকে বেরিয়ে আসবে রোভার ‘প্রজ্ঞান’। মনে করা হচ্ছে ভোর ৫.৩০ থেকে ৬.৩০ এর মধ্যেই কাজ শুরু করবে “প্রজ্ঞান”।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Chandrayaan landing moon pm narendra modi re tweet your photo