বড় খবর

করোনার জেরে বেড়েছে হোয়াটসঅ্যাপ কলিং, চিন্তায় কপালে ভাঁজ ফেসবুকের

করোনাভাইরাস এর থাবা পড়ার আগে যে পরিমাণ এর কল করা হতো হোয়াটসঅ্যাপ মারফত, এখন তার সংখ্যা বেড়েছে কয়েকগুণ।

অলংকরণ: অভিজিত্্ বিশ্বাস
করোনাভাইরাসের জেরে আতঙ্কিত গোটা বিশ্ব। ঘরবন্দি থাকছে একাধিক মানুষ। কিন্তু রোজকার রুটিন থেকে সরে কাঁহাতক ঘরে থাকা যায়! বন্ধুবান্ধব, আত্মীয় স্বজনের সঙ্গে দেখা নাইবা করা গেল; কিন্তু ফোনে কথা বলতে অসুবিধা কোথায়! তাই মানুষ এখন হোয়াটসঅ্যাপ ও ফেসবুক মেসেঞ্জার কলিংয়ে দিন কাটাচ্ছে। তবে এটি ফেসবুকের জন্য একেবারেই ভালো খবর নয়। ফেসবুক সিইও মার্ক জুকারবার্গ জানিয়েছেন, যে কোনো সময়ে মুখ খুবড়ে পড়তে পারে হোয়াটসঅ্যাপ-ফেসবুক। দেখা গিয়েছে একাধিক শহরে প্রচুর পরিমাণে হোয়াটসঅ্যাপ মাধ্যমে কল করছেন আতঙ্কিত মানুষ।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে মার্ক জুকারবার্গ উল্লেখ করেছেন, ইতালিতে সবচেয়ে বেশি হোয়াটসঅ্যাপ কলিং ব্যবহার করছেন মানুষ। করোনাভাইরাস এর থাবা পড়ার আগে যে পরিমাণ এর কল করা হতো হোয়াটসঅ্যাপ মারফত, এখন তার সংখ্যা বেড়েছে কয়েকগুণ।

আরও পড়ুন:বলয়গ্রাস গ্রহণ, ঘোষিত হল দিনক্ষণ

ডাক্তার ও মনোরোগ বিশেষজ্ঞরা হোয়াটসঅ্যাপ কলিং মারফত মানুষজনের কাছে পৌঁছানোর চেষ্টা করছেন; সে কথা উল্লেখ করেছেন ফেসবুক কর্ণধার। তবে, মারেক জুকারবার্গ নিশ্চিত করেছেন, ফেসবুক হোয়াটসঅ্যাপে যাতে কোনো সমস্যা না দেখা যায়, তার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। সাধারণভাবেই বছরের প্রথম দিনের সন্ধ্যায় সবচেয়ে বেশি হোয়াটসঅ্যাপ করতে দেখা গিয়েছিল গোটা বিশ্বে। এদিন, প্রায় দশ হাজার কোটি হোয়াটসঅ্যাপ মেসেজ আদান-প্রদান হয়েছিল।

আরও পড়ুন: আপনাকে করোনার থেকে বাঁচাতে নয়া উদ্যোগে হোয়াটসঅ্যাপ

প্রসঙ্গত, ইতালির অবস্থা খুবই আশঙ্কাজনক। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা চিনকে ছাড়িয়ে গিয়েছে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus outbreak sees whatsapp calling spike and this could be a problem for facebook

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com