ফেসবুক ব্যবহারকারীরা এবার চাইলে মুছে ফেলতে পারবেন সব ডিজিটাল অ্যাকটিভিটি

প্রাথমিক ভাবে গ্রাহক এখন নিজেই বেছে নিতে পারবেন, তাঁর কোন তথ্য ফেসবুক বা অন্যান্য সোশাল মিডিয়ায় থাকবে অথবা থাকবে না।

By: New Delhi  Updated: August 21, 2019, 07:24:52 PM

সোশাল মিডিয়ায় গ্রাহকের গতিবিধি নিয়ন্ত্রণের জন্য নতুন টুল নিয়ে এল ফেসবুক। টুলের নাম অফ ফেসবুক অ্যাকটিভিটি। গ্রাহক এবার নিজের ডিজিটাল বিচরণ ছানবিন করে ইচ্ছে মটো তথ্য ফেসবুককে জানাতে পারবে। কিন্তু ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, সব তথ্য অবশ্য চাইলেই মুছে ফেলতে পারবে না গ্রাহক।

এই প্রযুক্তি প্রথমে স্পেইন, তারপর দক্ষিণ কোরিয়া এবং আয়ারল্যান্ডে চালু করা হবে। তারপর একে একে প্থিবীর বাকি দেশগুলোতেও ছড়িয়ে যাবে আগামী কয়েক মাসের মধ্যেই।

আরও পড়ুন, সুখবর! হোয়াটসঅ্যাপে আসছে নতুন চারটি ফিচার

প্রাথমিক ভাবে গ্রাহক এখন নিজেই বেছে নিতে পারবেন, তাঁর কোন তথ্য ফেসবুক বা অন্যান্য সোশাল মিডিয়ায় থাকবে অথবা থাকবে না। সোশাল মিডিয়া অ্যাকাউন্টে যে সমস্ত তথ্য ইতিমধ্যে দেওয়া হয়ে গিয়েছে, সেগুলোও মুছে ফেলতে পারবেন আপনি।

অফ ফেস অ্যাকটিভিটি ক্লিয়ার করে দিলেই সব তথ্য মুছে ফেলবে সোশাল মিডিয়া কর্তৃপক্ষ। গ্রাহক একবার কোনও তথ্য মুছে ফেললে সেটি ব্যবহার করে বিজ্ঞাপন পাঠাতে বা অন্যান্য কাজে লাগাবে না ফেসবুক। সংস্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে ব্যবসার কথা ভাবলেও গ্রাহকের পছন্দকেই বেশি গুরুত্ব দিয়ে থাকেন তাঁরা।

প্রসঙ্গত,  এর আগে ২০১৮ সালে ‘ক্লিয়ার হিস্ট্রি’ নামের এক টুল চালু করেছিল ফেসবুক।

Read the full story in English

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Facebook introduces new privacy tool

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং