scorecardresearch

বড় খবর

কোথায়, কী অবস্থায় রয়েছে ফণী? বলছে অ্যাপ

বর্তমানে গুগল জানাচ্ছে, অন্ধ্র উপকূল থেকে ওড়িশা ও পশ্চিমবঙ্গ-সহ উপকূলবর্তী রাজ্যগুলিতে আগামিকাল রাতে আছড়ে পড়বে ফণী। এই অ্যাপের মাধ্যমে জানতে পারবেন, বর্তমান পরিস্থিতি ও আগাম পূর্বাভাস।

কোথায়, কী অবস্থায় রয়েছে ফণী? বলছে অ্যাপ

প্রশাসন থেকে সতর্কতা জারি করা হলেও, কর্তব্য করতে ভোলেনি গুগল বাবাজি। যত সময় যাচ্ছে, বাড়ছে আশঙ্কা। হাওয়ার গতিবেগ বাড়িয়ে রুদ্ধশ্বাসে ছুটে আসছে ফণী। এখন কোথায় কী অবস্থায় রয়েছে সে ? কোথায় কোথায় আঁছড়ে পড়বে ফণী? কী তার গতিপ্রকৃতি? এসবেরই বিস্তারিত তথ্য ও আপডেট দিচ্ছে গুগল ম্যাপ

কোথায় দেখতে পাবেন ?

https://google.org/crisismap/weather_and_events লিঙ্কে ক্লিক করুন। এটি বিশেষ আবহাওয়া অ্যাপ্লিকেশন। যার মাধ্যমে বিশ্বের যে কোনও স্থানে বসেই ভারত বা অন্য দেশে প্রাকৃতিক বিপর্যয়ের অবস্থান সম্পর্কে তথ্য জানা যাবে। এছাড়া, গুগল ম্যাপ অন করলে সেখানেও আপনাকে জানিয়ে দেবে কতক্ষনের মধ্যে ধেয়ে আসছে ঝড়। https://earth.nullschool.net/ এই লিঙ্কে কিল্ক করলেও জানতে পারবেন কোথায় কীভাবে, ঘনীভূত হচ্ছে ফণী।

আরও পড়ুন: ফণীর তাণ্ডবে শহর তোলপাড় হওয়ার আশঙ্কা, ছুটি থাকবে স্কুল

যেমন বর্তমানে গুগল জানাচ্ছে, অন্ধ্র উপকূল থেকে ওড়িশা ও পশ্চিমবঙ্গ-সহ উপকূলবর্তী রাজ্যগুলিতে আগামিকাল রাতে আছড়ে পড়বে ফণী। এই অ্যাপের মাধ্যমে জানতে পারবেন, বর্তমান পরিস্থিতি ও আগাম পূর্বাভাস।

গুগলের ভাষায় যার নাম অবজার্ভড ট্র্যাক ও ফোরকাস্টেড ট্র্যাক। যার মাধ্যমে কত দূরে ঝড়? কোন কোন এলাকা ছোবল মারতে চলেছে ঘূর্ণিঝড় তার আগাম তথ্য পাবেন ইউজাররা। আপাতত, হাতে আর মাত্র কয়েক ঘণ্টা। আতঙ্কের প্রহর গুণছে ওড়িশা-সহ পুরী।

শুক্রবার দুপুরের পরই ঘণ্টায় ১৭৫-১৮৫ কিমি বেগে আছড়ে পড়বে ফণী। অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ের সর্বোচ্চ গতিবেগ ছুঁতে পারে ঘণ্টায় ২০০ কিমি। ইতিমধ্যেই ঝড়-ঝাপটা সামলাতে উঠেপড়ে লেগেছে ওড়িশা প্রশাসন।

নিজে পরখ করতে ক্লিক করুন এখানে

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Fani show in googles weather hazards app in india