ভারতের বাজারে স্যামসাংয়ের গোপন অস্ত্র Galaxy Note 10

Galaxy Note 10 বিগ সেলার হতে পারে এই বছর। যার দাম শুরু ৬৯,৯৯৯ টাকা থেকে। Note 10 এর মতো Note 10+ রয়েছে একই ফিচার। তবে Note 10+ অনেকাংশে কমপ্যাক্ট Note 10 মডেলটির তুলনায়।

By: Anuj Bhatia Kolkata  Published: Aug 11, 2019, 1:24:51 PM

সম্প্রতি স্যামসাং-এর বিগ বাজেটের ফোন মানেই ‘Galaxy S’ সিরিজ। কিন্তু উন্নত বাজারগুলিতে উচ্চ মানের স্মার্টফোনগুলির বিক্রি কমে যাচ্ছে বলে মনে করছে  দক্ষিণ কোরিয়ার স্মার্টফোন নির্মাতা স্যামসাং। স্যামসাং মোবাইলের বস ডিজে কো-এর একটি পরিকল্পনা রয়েছে: নতুন গ্রাহকদের নজর কাড়তে গ্যালাক্সি নোট সিরিজের কমপ্যাক্ট ভার্সন কম দামে লঞ্চ করা। কিন্তু যেকোনো কোম্পানির পক্ষে এটি অস্বাভাবিক পদক্ষেপ।

কোম্পানি ভাবছে Galaxy Note 10 বিগ সেলার হতে পারে এই বছর। যার দাম শুরু ৬৯,৯৯৯ টাকা থেকে। Note 10 এর মতো Note 10+ রয়েছে একই ফিচার। তবে Note 10+ অনেকাংশে কমপ্যাক্ট Note 10 মডেলটির তুলনায়।

Galaxy Note 10 পাঁচটি রঙের সঙ্গে ভারতের বাজারে লঞ্চ করবে। এটি অবশ্যই সঠিক যে পণ্যের রঙ বাজারকে প্রশস্ত করে। কারণ অনেক গ্রাহক রঙের ভিত্তিতে ফোন কিনে থাকেন।

এই মুহূর্তে, স্যামসাং-এর অনেকগুলি ফ্ল্যাগশিপ ডিভাইস রয়েছে। এই বছর, Galaxy S10 এর চারটি মডেল বাজারে এসেছে। Note 10 and Note 10+,সহ, এখন স্যামসাং-এর ফ্ল্যাগশিপ ফোনর সংখ্যা ছয়টি। ভোক্তাদের জন্য, স্যামসাং কোম্পানির ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্বাচন করা এখন আরও জটিল হয়ে উঠেছে।

আরও পড়ুন: দুর্দান্ত স্পেসিফিকেশনের সঙ্গে লঞ্চ হল স্যামসাং-এর নোট টেন সিরিজ

স্যামসাং অবশ্য কখনই দুটি Galaxy Note 10 ও চারটি Galaxy S10 মডেল থাকার পিছনে যুক্তির ব্যাখ্যা দেয়নি। স্যামসাংয়ের মতো একটি সংস্থা, যা বিশ্বের বৃহত্তম স্মার্টফোন প্রস্তুতকারক এবং ভারতে বাজের অর্থনৈতিক অবস্থাকে মাথায় রেখে মধ্যবিত্তের জন্য ফোন লঞ্চ করে থাকে। গ্যালাক্সির প্রতি কোনো মানুষের যদি ঝোঁক থাকে তাহলে কোম্পানির ব্যবহারকারীকে বোঝানো দরকার এখন Galaxy S10 or Galaxy Note 10+ আসলে কোনও বিষয় নয়।

তবে দাম-সচেতন গ্রাহকদের খুশি রাখতে এন্ট্রি-লেভেলের মডেলও দরকার। সেরকারণে The Galaxy Note 10,Galaxy Note 10+ থেকে অনেক বেশি গ্রহণযোগ্য। এক্ষেত্রে অ্যাপেল iPhone XR বাজার করতে সফল হয়েছে।

মনে করা হচ্ছে ,Galaxy Note 10 গ্রাহকদের আকৃষ্ট করবে। তবে কিছু বিশেষজ্ঞের মতে ব্যবহারকারীদের জন্য কী কী বৈশিষ্ট্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল তা পুনর্বিবেচনা করা দরকার ছিল। Galaxy Note 10-এ ৬.৩-ইঞ্চি ডিসপ্লেটি বিশাল, তবে Note 10+ এর চেয়ে বড় নয়। এদিকে ৬.৮ ইঞ্চির স্ক্রিনের Note 10+ একহাতে ব্যবহার করা কঠিন হতে পারে। নিশ্চিত, Note 10,10+ ফোনে মধ্যে একটি ক্যামেরার তফাৎ রয়েছে। 10+ এ যে ক্যামেরা রয়েছে তা আবার বিশাল কোনো পার্থক্য রাখে না।

এখন অবশ্য ভারতের বাজারে স্যামসাংয়ের বিলাসবহুল ফোন এই দুটি। মোবাইল প্রেমীদের অনেকের নজর কেড়েছে Galaxy Note 10 ও Note 10+। বিশেষজ্ঞরা মনে করছে, আগামীদিনে স্যামসাংয়ের বাজার দৃঢ় করতে সাহায্য করবে এই বিগ বাজেটের দুই ফোন। তবে সেল বেশি হতে পারে Galaxy Note 10 এর।

প্রতিবেদনের লেখক অনুজ ভাটিয়া বর্তমানে স্যামসাং ইন্ডিয়ার আমন্ত্রনে নিউ ইয়ার্কে রয়েছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook


Title: Galaxy Note 10: ভারতের বাজারে স্যামসাংয়ের গোপন অস্ত্র Galaxy Note 10

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement