Top five smartphones: সেরা পাঁচটি স্মার্টফোনের তালিকা আপনার জন্য

হাজার টালবাহানায় যদি নাজেহাল হয়ে থাকেন, আপনার জন্য রইল এই সেরার তালিকা। বাজারের সমীক্ষা অনুযায়ী সেরা পাঁচটি ফোন বেছে দেওয়া হল আপনার জন্য়।

By: Kolkata  July 7, 2018, 6:27:25 PM

অনেকদিন ধরেই ভাবছেন ফোন কিনবেন, অথচ বাজারে অসংখ্য অপশনের মধ্যে কোনটা কিনবেন বুঝে উঠতে পারছেন না। এদিকে ফিচার পছন্দ হচ্ছে তো পকেটসই হচ্ছে না সেই ফোন। এমন হাজার টালবাহানায় যদি নাজেহাল হয়ে থাকেন, আপনার জন্য রইল এই সেরার তালিকা। বাজারের সমীক্ষা অনুযায়ী সেরা পাঁচটি ফোন বেছে দেওয়া হল আপনার জন্য়। সম্প্রতি স্মার্ট আউটলুক আর অত্যাধুনিক ফিচারে বাজারমাত করছে এই ফোনগুলিই। এখান থেকেই বেছে নিন আপনার পছন্দেরটাও।

কাউন্টারপয়েন্টের রিসার্চ অনুযায়ী সেরা পাঁচটি ফোনের তালিকার শীর্ষে রয়েছে রেডমি ফাইভ এ ফোনটি। দাম শুরু ৪,৯৯৯ টাকা থেকে। ৫ ইঞ্চির ডিসপ্লের এই ফোনে রয়েছে ৭২০ x ১২৮০ পিক্সেলের রেজলিউশন। দামের হেরফেরে মিলবে দুটি র‌্যাম ভার্সনও। ১.৪ গিগাহার্টজ, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসরের রেডমি ফাইভ এ-তে আছে ২ জিবি ও ৩ জিবি র‌্যামের ভ্যারিয়েন্ট। রয়েছে ১৬ ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজও। এ ছাড়া ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার ক্যামেরাও এবং ৩০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি সহ উপরি পাওনা হিসেবে ফোনটিতে আছে IR ব্লাসটার ও প্রক্সিমিটি সেন্সর।

আরও পড়ুন: Motorola One image: ফাঁস হল মোটোরোলা আসন্ন হ্যান্ডসেটের আউটলুক

তালিকায় দু’নম্বরে রয়েছে স্যামসাং গ্যালাক্সি জেড সেভেন। ১০,০০০-এর কমেই মিলবে সুপার AMOLED স্ক্রিনের সুবিধা। জনপ্রিয় সমস্ত অ্যাপই চলবে এই ফোনে। ৩০০০ mAh ব্যাটারি ব্যাকআপের এই ফোনটির দাম ৯,৪৯০ টাকা।

তালিকায় রয়েছে স্যামসাং গ্যালাক্সি জেটু। ৫৪০×৯৬০ পিক্সেল রেজোলিউশন সহ ৪.৭ ইঞ্চি QHD AMOLED ডিসপ্লের পাশাপাশি মিলবে 1.3GHz কোয়াড-কোর এক্সিনোস প্রসেসর, ১ জিবি র‌্যাম, ৮ জিবি ইন্টারনাল মেমরি, ৫ মেগা পিক্সেল সেলফি ক্যামেরা এবং ২000 এমএএইচ ব্যাটারি। অত্যাধুনিক ফিচার না থাকলেও বেশ পকেট ফ্রেন্ডলি এই ফোন, দাম ৬,১৯০টাকা।

xiaomi-redmi-5a-759 বেছে নিন আপনার পছন্দের ফোনটি।

স্যামসাং গ্যালাক্সি জেটু-এর পরই তালিকায় রয়েছে শাওমি রেডমি নোট ৫ এর নাম। বেশ টেকশই এই ফোনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর। এছাড়াও পাচ্ছেন ১৮: ৯-এর ডিসপ্লে স্মার্ট ডিজাইনও। ৩জিবি র‌্যামের শাওমি রেডমি নোট ৫-এর দাম ৯,৯৯৯ টাকা এবং ৪ জিবি র‌্যামে যুক্ত ফোনটির দাম ১১,৯৯৯ টাকা।

২০১৬-র স্যামসাংয়ের গ্যালাক্সি জেটু ফোনটিও রয়েছে সেরা পাঁচ-এ। ফোনটির বাকি সমস্ত ফিচার বেশ খুব ভাল না হলেও ডিভাইসটির পিছনে রয়েছে ‘স্মার্ট গ্লো’ কল এবং বিভিন্ন নোটিফিকেশন অ্যালার্ট দিতে কালার পরিবর্তন করে এই স্মার্ট গ্লো। দাম ৭,৭৭৭ টাকা।

সমীক্ষা অনুযায়ী আরও যেসব ফোনগুলো ক্রেতাদের পছন্দের তালিকায় রয়েছে সেগুলি হলো – শাওমি রেডমি নোট প্রো ফাইভ, ভিভো ভিনাইন, ভি ইউথ, ওপো এফ সেভেন, ওয়ান প্লাস সিক্স, গ্যালাক্সি এ সিক্স প্লাস।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Here are the top 5 smartphones in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X