scorecardresearch

বড় খবর

Honor View20 কতটা নতুনত্ব নিয়ে আবির্ভূত হয়েছে গ্যাজেট দুনিয়ায় ?

ভারতের মডেলের মধ্যে নতুন ফিচার রাখেন স্মার্টফোন নির্মাতারা। এখন দেখার বিষয়, Honor View20 কতটা নতুনত্ব নিয়ে আবির্ভূত হয়েছে গ্যাজেট দুনিয়ায়।

হুয়াওয়ে এর সিস্টার ব্র্যান্ড অনারের দাবি, View20 হল ৪৮ এমপি ক্যামেরার প্রথম স্মার্টফোন।

দিনটি ২৯ জানুয়ারি। নিশ্চই চোখ রাখছেন ক্যালেন্ডারের পাতায়, ভাবছেন কী আছে? তা রাখুন, কারণ এদিন হুয়াওয়ে ট্রেন্ড ভেঙে একেবারে অন্য ধাঁচের ফোন লঞ্চ করতে চলেছে ভারতে। নাম Honor View20। কোম্পানি সদ্য নিশ্চিত করেছে লঞ্চের দিন। ডিসেম্বরে চিনে লঞ্চ হয়েছে, তাই প্রকাশ্যে এসে পড়েছে ফোনের যাবতীয় ফিচার। কিন্তু কিছু ক্ষেত্রে দেখা যায়, ভারতের মডেলের মধ্যে নতুন ফিচার রাখেন স্মার্টফোন নির্মাতারা। এখন দেখার বিষয়, Honor View20 কতটা নতুনত্ব নিয়ে আবির্ভূত হয়েছে গ্যাজেট দুনিয়ায়।

বিশদে যাওয়ার আগে, জানিয়ে রাখা ভালো ফোনটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা, একঘেঁয়েমি কাটিয়ে বদল ঘটেছে ফ্রন্ট ক্যামেরার লোকেশন, যার জন্য বরাদ্দ ২৫ মেগাপিক্সেল। অ্যামাজন ইন্ডিয়া ই-কমার্স সাইটে চোখ রাখুন, ইচ্ছুক গ্রাহকরা আগে থেকেই View20 জন্য প্রি বুকিং করে রাখতে পারবেন।

Honor View20 বিশ্বের প্রথম ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন বলে মনে করা হচ্ছে। “অল-ভিউ ডিসপ্লে” এর উপরের বাঁ পাশে একটি ৪.৫ মিমি ব্যাসের ক্যামেরা রয়েছে। প্রায় ১০০ শতাংশ স্ক্রীন-টু-বডি- রেশিও তৈরি ফোনের ডিসপ্লে।

আরও পড়ুন: বছরের শুরুতে শিরোনামে জায়গা করে নিল নোকিয়া

আগ্রহজনকভাবে, হুয়াওয়ের সিস্টার ব্র্যান্ড অনারের দাবি, View20 হল ৪৮ এমপি ক্যামেরার প্রথম স্মার্টফোন। Sony IMX586 CMOS সেন্সরের সঙ্গে থাকবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরাটি। কিরিন ৯৮০ প্রসেসরে চালিত হবে। এই একই প্রসেসর পাওয়া গেছে Mate 20 Pro এবং Mate 20 ফোন দুটিতে। ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে অবশ্যই থাকবে AI HDR ফিচার। ১৯.২৫ ৯ অ্যাসপেক্ট রেশিওর ৬.৪৪ ইঞ্চির FHD+ ‘অল ভিউ’ ডিসপ্লে রয়েছে ফোনটিতে। ৬ ও ৮ জিবি র‌্যামের সঙ্গে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ও বহির্ভূত মাইক্রোর জন্য ২৫৬ জিবি বরাদ্দ। EMUI 9, যা অ্যান্ড্রয়েড ৯.০ পাই ভার্সনের ভিত্তিতে তৈরি, এমন এক অপারেটিং সিস্টেমের সঙ্গে চলবে, থাকবে ৪০০০mAh এর ব্যাটারি। সুপার চার্জিং সুবিধা পাবেন এতে।

এত কিছু জানার পর, মূল্য নিয়ে নিশ্চয়ই ভাবতে বসেছেন? প্রসঙ্গত, ভারতে কত দাম হতে পারে, তা নিয়ে কোম্পানির তরফ থেকে কিছু জানানো হয়নি। তবে চিনের বাজার মূল্যের কথা মাথায় রেখে আন্দাজ করা যায়, হেসে খেলে হাজার ত্রিশ তো দাম হবেই Honor View20 ফোনের।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Honor view20 india launch confirmed for january 29 specs expected price