scorecardresearch

ফোন করলেই শুনতে হচ্ছে করোনা ভাইরাসের সতর্কবার্তা! জেনে নিন বন্ধ করার উপায়

জরুরি চটজলদি ফোন করার হলেও আগে লম্বা নির্দেশিকা শুনতে হবে। তারপর রিং। একটি মাত্র রেকর্ডিং সমস্ত কল করার আগে বিরামহীনভাবে বেজে চলেছে।

ফোন করতে গেলেই এখন প্রথমে শুনতে হয় কাশির শব্দ তারপর একটা লম্বা নির্দেশিকা। যা বিরক্তির কারণ হয়ে উঠেছে মানুষের। জরুরি চটজলদি ফোন করার হলেও আগে লম্বা নির্দেশিকা শুনতে হবে। তারপর রিং। একটি মাত্র রেকর্ডিং সমস্ত কল করার আগে বিরামহীনভাবে বেজে চলেছে। ফোন যদি না তোলে, দ্বিতীয়বার তাঁকে ফোন করতে দুবার ভাবতে হচ্ছে। কারণ সেই এক রেকর্ডিং আবার শুনতে হবে। প্রতিটি ফোন কলে মানুষ করোনা ভাইরাস সম্পর্কিত সতর্ক বার্তার রেকর্ডিং শুনতে চাইছে না। আপনিও কি চাইছেন না? এর থেকে মুক্তি পেতে চান?

আরও পড়ুন:করোনা আতঙ্ক: গায়ে জ্বর, বাংলাদেশি নাগরিকের ভারতে প্রবেশে বাধা

জেনে নিন কী করবেন?

আপনি কী অ্যান্ড্রয়েড ব্যবহারকারী? তাহলে যখন কাউকে কল করছেন, তখন কাশির শব্দ শুনেই আপনি ফোনের যেকোনো নম্বর প্রেস করে নিন। তাহলেই তৎক্ষণাৎ বন্ধ হয়ে যাবে দীর্ঘ নির্দেশিকার রেকর্ডিং। বন্ধ হওয়ার পরই ফোনে রিং হওয়া শুরু হবে।

আরও পড়ুন:করোনা ভাইরাস থেকে কীভাবে রক্ষা করবেন আপনার ফোনকে?

আর যদি আই ও এস ব্যবহারকারী হন তাহলে আপনি কল করার পর হ্যাশ (#) প্রেস করবেন। অ্যান্ড্রয়েডের মত অন্য কোনো পি প্রেস করবেন না। বন্ধ হয়ে যাবে করোনা ভাইরাস সম্পর্কিত সতর্ক বার্তার রেকর্ডিং।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: How to avoid the coughing sound caller tune when you make a call