বড় খবর

কীভাবে ফেসবুক অ্যাপ থেকেই মোবাইলে রিচার্জ করবেন?

ফেসবুকের মাধ্যমে রিচার্জ করেছেন কোনো দিন? দেখে নিন কেমন করে রিচার্জ করবেন আপনার ফেসবুক অ্যাকাউন্টের সাহায্যে।

smartphone-2271722_759
এবার ফেসবুক দিয়ে সম্ভব হবে রিচার্জ করা।
অ্যান্ড্রয়েড ফোন থেকে ফেসবুক আপডেট করালে কেউ কেউ নতুন একটি সুবিধে পাচ্ছেন। আপনার ব্যবহার করা টেলিকম পরিষেবা পেতে রিচার্জ করতে পারবেন আপনার অ্যাকাউন্ট থেকে। মোবাইল রিচার্জের এই সুবিধা অবশ্য সব গ্রাহক এখনও পান নি। তবে কিছুদিনের মধ্যে সকলেই এই ফিচারের সুবিধা পেয়ে যাবেন বলে জানা গেছে। তবে এ সুবিধা কেবলমাত্র ভারতের ব্য়বহারকারীরাই পাবেন।

আরও পড়ুন :আইফোন ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ আনল এই নতুন ফিচারটি

ভারতে অবস্থিত টেলিকম পরিষেবার প্ল্যানগুলো দেখতে পাওয়া যাবে এই ফিচারটিতে। সেখানে যাবতীয় রিচার্জের প্ল্যানের তালিকা দেওয়া থাকবে। আপনার পছন্দ মত প্ল্যানটি বেছে নিয়ে রিচার্জ করতে পারবেন, সে যে পরিষেবাই আপনি ব্যবহার করুননা কেন!

facebook rercharge step by step
দেখে নিন কেমন ভাবে ফেসবুকের সাহাজ্যে আপনার নাম্বারটি রিচার্জ করবেন ।

আরও পড়ুন :হোয়াটসঅ্যাপের নতুন আপডেটে ডিলিট করা মেসেজ ফিরে পেতে পারেন আপনি

ফিচারটি ব্যবহার করবেন কেমন করে?

  • আপনাকে জানতে হবে আপনার ব্যবহারের ফেসবুক অ্যাপটি আপ টু ডেট করা আছে কিনা। প্রথমে গুগল প্লেতে গিয়ে সার্চ করুন ফেসবুক অ্যাপ। যদি আপডেট করার কথা না বলা হয়ে থাকে তাহলে বুঝতে হবে আপনার অজান্তেই আপডেট হয়ে গেছে আপনার ফেসবুক অ্যাপটি।
  •  ফেসবুক অ্যাপে ঢুকে সিলেক্ট করুন  ফোনের স্ক্রিনে ডানদিকে নোটিফিকেশনের পাশে থাকা ‘মেনু’ অপশনটি।
  • স্ক্রিন জুড়ে আপনি দেখতে পাবেন একাধিক অপশন : group, events, local, saved, Instagram। সেখানেই  নিচের দিকে থাকবে ‘see more’। এখানে ক্লিক করলে live video ও nearby friends এর মাঝে দেখতে পাবেন mobile recharge অপশনটি।
  •  mobile recharge  এ ক্লিক করেই দেখতে পাবেন  Recharge Now। সেখানে ক্লিক করে আপনার ফোন নাম্বার এবং আপনি যে টেলিকম পরিষেবাটি ব্যবহার করতে চান সেটি সিলেক্ট করুন। তারপর কতটাকার রিচার্জ করবেন তা লিখুন এবং ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ডের মাধ্যমে রিচার্জ করে ফেলুন।

আরও পড়ুন :হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সাবধান, এই ভার্সনটি থেকে দুরে থাকুন

  • আপনার  ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ডের নাম্বারটি  দিলে আপনার ব্যাঙ্কের সঙ্গে রেজিস্টার করা নাম্বারে OTP আসবে। সেই  OTP নাম্বার চাইবে ফেসবুক। জায়গা মত OTP নাম্বার লিখলে এবং ট্র্যানজ্যাকশন ঠিকঠাক হলেই আপনার রিচার্জটি সম্পূর্ণ হবে।

তবে এখন শুধুমাত্র ভিসা এবং মাস্টারকার্ড এক্ষেত্রে ব্যবহার করা যাবে।

রিচার্জ হয়ে গেলে ফেসবুকই আপনাকে এ সম্পর্কিত নোটিফিকেশন দেবে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: How to recharge your mobile phone from the facebook app

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com