বড় খবর

দীর্ঘ প্রতীক্ষার পর HTC বাজারে আনছে HTC U12 এবং U12 Plus স্মার্টফোন

দুটি নতুন ফোনেই আশা করা হচ্ছে মোট চারটি ক্যামেরা সেন্সর থাকবে অর্থাৎ ফোনের সামনে এবং পেছনে দুদিকেই থাকবে ড্যুয়াল ক্যামেরা সেট-আপ। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে HTC U12 Plus ফোনটি তাঁদের এবছরের ফ্ল্যাগশিপ ফোন।

htc-u12-plus-759
আল্ট্রা থিন বেজেল ডিসপ্লে এবং X20 LTE মোডেমের সুবিধা পাওয়া যাবে ফোনটিতে
আগামী ২৩ তারিখ HTC বাজারে নিয়ে আসছে দুটি নতুন ফোন- HTC U12 এবং U12 Plus। নতুন ফোনদুটি কেমন হবে তার ইঙ্গিত দিতে HTC ইতিমধ্যেই টুইটারে প্রকাশ করেছে টিজারও। সেই টিজারের সঙ্গেই লঞ্চের তারিখ এবং স্পেসিফিকেশন জানালেও তাঁরা মডেলগুলির উল্লেখ করেনি।

দুটি নতুন ফোনেই আশা করা হচ্ছে মোট চারটি ক্যামেরা সেন্সর থাকবে অর্থাৎ ফোনের সামনে এবং পেছনে দুদিকেই থাকবে ড্যুয়াল ক্যামেরা সেট-আপ। এছাড়াও থাকছে মাইক্রো এসডি কার্ড স্লট, ফিঙ্গার প্রিন্ট সেন্সর সহ আরও অন্যান্য উন্নতমানের মোবাইল কমপোনেন্ট ও।

আরও পড়ুন :কীভাবে ফেসবুক অ্যাপ থেকেই মোবাইলে রিচার্জ করবেন?

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে HTC U12 Plus ফোনটি তাঁদের এবছরের ফ্ল্যাগশিপ ফোন। ডিজি টাইমসের রিপোর্টে প্রকাশিত তথ্য অনুযায়ী এবছর এখনও অবধি সাড়া ফেলে দেওয়ার মতো  HTC তেমন কোনো ফোন নিয়ে আসেনি স্মার্টফোন দুনিয়ায়। বলা যেতে পারে দীর্ঘদিনের পর একেবারে আটঘাট বেঁধে মাঠে নামতে চলেছে কোম্পানি।

HTC U12 Plus ফোনটিতে ১৮:৯ অ্যাশপেক্ট রেশিও সমেত ৫.৯৯ ইঞ্চির ডিসপ্লেতে পাওয়া যাবে ১৪৪০ x ২৫৬০ পিক্সেলের রেজলিউশন। ইতিমধ্যে ফোনটির ক্যামেরা নিয়ে গুজব ছড়িয়েছে গেজেট দুনিয়ায়। ১৬ মেগাপিক্সেল ও ১২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা একইসঙ্গে  সেলফি ক্যামেরায় ৮ মেগাপিক্সেলের শ্যুটার ক্যামেরা  থাকতে পারে ফোনটিতে। স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের চলা HTC U12 Plus ফোনটিতে পাওয়া ৬ জিবি র‌্যামের ভার্সনে। ফোনটিতে ২৫৬ জিবি এক্সটারন্যাল স্টোরেজ লাগানোর সুবিধা পাওয়া যাবে। কোম্পানির দাবি ফোনটিতে থাকবে ৩৪২০ এমএইচের ব্যাটারি ব্যাকআপ এবং অপারেটিং সিস্টেমে থাকবে অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও । এছাড়া পাওয়া যাবে ফেস আনলক ফিচার।

আরও পড়ুন : ফ্লাইটেও সম্ভব মোবাইল কমিউনিকেশন; জেনে নিন কীভাবে?

অন্যদিকে  তাইওয়ানে একটি ফাইভজি ইন্ডাস্ট্রি ইভেন্টে HTC তার নতুন ফোনটি শোকেস করেছে। সেই সূত্রের খবর আল্ট্রা থিন বেজেল ডিসপ্লে এবং X20 LTE মোডেমের সুবিধা পাওয়া যাবে ফোনটিতে। স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর  ও X20 LTE মোড থাকার কারণে  ১.২ জিবিপিএস স্পিডে নেটওয়ার্ক পরিষেবা পাওয়া যাবে ওই ফোনে এমনটাই জানানো হয়েছে কোম্পানির তরফ থেকে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Htc posts teaser for may 23 launch will it be u12 u12 plus

Next Story
কীভাবে ফেসবুক অ্যাপ থেকেই মোবাইলে রিচার্জ করবেন?smartphone-2271722_759
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com