বড় খবর

এবার আইফোন টেন, স্যামসাং এস নাইনের সঙ্গে পাল্লা দিতে ফোন আনছে হুয়াওয়ে

এমূহুর্তে বাজারে উপলদ্ধ সেরা দুটি ফোন স্যামসাং গ্যালাক্সি এস নাইন এবং অ্যাপল আইফোন টেনের সঙ্গে অনায়াসে পাল্লা দিতে পারবে এই ফোন বলে দাবী করেছেন কোম্পানি।

huaweip20pro_big_new1
হুয়াওয়ে পি ২০ প্রো

আগামী ২৪ তারিখ চিনের স্মার্টফোন কোম্পানী হুয়াওয়ে মোবাইল দুনিয়ায় নিয়ে আসছে আরও দুটি নতুন ফোন- হুয়াওয়ে পি ২০ প্রো এবং পি ২০ লাইট। কিছুদিন আগেই অফিসিয়াল লঞ্চের তারিখ ঘোষনা করেছিলেন তাঁরা একটি টিজার ছবি সমেত। ছবিটি দেখলে সহজেই অনুমান করতে পারবেন হুয়াওয়ে পি ২০ এবং পি ২০ লাইট দুটি ফোনেই থাকবে দুইয়ের বদলে তিনটি ব্যাক ক্যামেরা। আগামীর এই দুটি ফোনের স্পেশিফিকেশনও হুয়াওয়ে প্রকাশ্যে এনেছিল কিছুদিন আগেই। ইতিমধ্যেই  প্যারিসের বাজারে পাওয়া যাচ্ছে হুয়াওয়ে পি ২০ প্রো। কিন্তু ভারতে যে ফোনটি লঞ্চ করা হবে তা সেটার চেয়ে অনেকখানি আলাদা। হুয়াওয়ের দাবী অনুযায়ী পি -২০ প্রো এবং পি -২০ লাইট দুটি ফোনেই থাকবে বেশ উন্নতমানের ক্যামেরা যা অ্যাপল আইফোন টেনের সঙ্গে ও এপ্রসঙ্গে পাল্লা দিতে পারবে।

আরও পড়ুন : শাওমি আনছে নতুন আন্ড্রয়েড ফোন, জেনে নিন কি থাকবে এতে

পি -২০ প্রো হুয়াওয়ের এবছরের  ফ্ল্যাগশিপ স্মার্টফোন, ভারতের বাজারে যার দাম হতে পারে প্রায় ৬০ থেকে ৬৫ হাজার টাকার মধ্যে। এমূহুর্তে বাজারে উপলদ্ধ সেরা দুটি ফোন স্যামসাং গ্যালাক্সি এস নাইন এবং অ্যাপল আইফোন টেনের সঙ্গে অনায়াসে পাল্লা দিতে পারবে এই ফোন বলে দাবী করেছেন কোম্পানি। বেজেলহীন পি -২০ প্রো ফোনটিতে থাকবে ৬.১ ইঞ্চির এলইডি ডিসপ্লে যার স্ক্রীন রেজলিউশন হবে ২২৪০ x ১০৮০ পিক্সেল। আইফোন টেনের মতই এই ফোনটির সামনের দিকে কোন বটন থাকবে না। কালো, রাত্রি নীল এবং গোলাপী এই তিনটি রঙে পাওয়া যাবে ফোনটি।

Huawei P20 Pro
হুয়াওয়ে পি ২০ প্রো

এই ফোনটিতে থাকবে কোম্পানির তৈরী নিজস্ব ৯৭০ অক্টা কোর প্রসেসর। এছাড়াও থাকবে \৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজও। এই ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের ওপর তৈরী করা EMUI ৮.১ ইন্টারফেস। একটি ৪০০০ এমএইচের ব্যাটারিও থাকবে হুয়াওয়ে পি -২০ প্রো ফোনটিতে।

আরও পড়ুন : মোবাইল রিভিউ : নোকিয়া সিক্সের ভাল এবং মন্দগুলি

হুয়াওয়ে পি -২০ প্রো ফোনটির সবচেয়ে আকর্ষনীয় বিষয় হবে এর ক্যামেরা। এজন্য থাকবে লেইকা ট্রিপল লেন্স সিস্টেমের একটি ৪০ মেগাপিক্সেলের RGB সেন্সর, ২০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল এবং ৮ মেগাপিক্সেলের একটি টেলিফোটো লেন্স। কম আলোয় ভাল ছবি তুলতে এতে থাকবে f/ ১.৮ ও f/১.৬ এর কালার টেম্পারেচার সেন্সরও। ফাইফ এক্স হাইব্রিড জুমের জন্য থ্রিএক্স টেলিফোটো লেন্সও থাকবে এই স্মার্টফোনটিতে। এছাড়াও থাকবে ৯৬০ এফ পি এসে স্লো-মো ভিডিও রেকর্ডিংয়ের সুবিধাও এবং একটি ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Huawei p20 pro p20 lite india launch april 24 price in india

Next Story
এবার সেরা রিচার্জ প্ল্যান বাছতে আপনাকে সাহায্য করবে এই ওয়েবসাইটটিTelecom Regulatory Authority of India
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com