এখন দল বানানো সম্ভব ইনস্টাতেও

নিজেদের সমস্ত অ্যাপকে আরও আকর্ষণীয় ও সহজলভ্য করে তোলাই বর্তমানে ফেসবুকের মূল লক্ষ্য। এই তালিকায় রয়েছে হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম।

By: New Delhi  December 2, 2018, 6:05:29 PM

ফেসবুকের ইনস্টাগ্রাম গত শুক্রবার লঞ্চ করেছে একাধিক ফিচার। নতুন করে সেজে উঠেছে আপনার ইনস্টাগ্রাম পেজ। নতুন “Close Friends” অপশনটি অনুমতি দেবে আপনার স্টোরি কোনো গ্রুপের সঙ্গে শেয়ার করতে। ইউজার প্রোফাইলের ঠিক পাশের মেনুতেই পাওয়া যাবে এই অপশন। ইতিমধ্যে প্রায় ১ বিলিয়ন ইউজার তৈরি করে ফেলেছেন ছোট ছোট ইনস্টাগ্রাম গ্রুপ। যেখানে তাঁরা তাঁদের স্টোরি শেয়ার করে থাকেন ।

“যদি আপনি কাউকে ঘনিষ্ঠ বন্ধু তালিকাতে রাখেন সে যদি আপনার স্টোরি দেখে তাহলে দেখবেন চারপাশে সবুজ রিং রয়েছে।’’ একটি বিবৃতিতে ইনস্টাগ্রাম জানিয়েছে রয়টার্সকে ।
আরো পড়ুন: ২০২৪ সালে বিপুল হারে ব্যবহার হবে ইন্টারনেট পরিষেবা, নেপথ্যে ফাইভ জি

ফেসবুক সম্প্রতি নজর দিয়েছে ইনস্টাগ্রামে, বর্তমানে সবচেয়ে দ্রুত সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটের মধ্যে ইনস্টাগ্রাম অন্যতম। জাল খবর ছড়িয়ে পড়ায় ভারতের তরফ থেকে ফেসবুকের ওপর চাপ সৃষ্টি করা হয় অ্যাপের কার্যকলাপ বদলানোর জন্য। অন্যদিকে তথ্য ফাঁস হওয়ার অভিযোগেও কাঠগড়ায় তোলা হয়েছিল এই জায়েন্ট অ্যাপকে। তারপর থেকেই সংশোধনের পাশাপাশি ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে ফেসবুক। নিজেদের সমস্ত অ্যাপকে আরও আকর্ষণীয় ও সহজলভ্য করে তোলাই বর্তমানে ফেসবুকের মূল লক্ষ্য। এই তালিকায় রয়েছে হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম।

অক্টোবরে, এই ফটো-শেয়ারিং অ্যাপ্লিকেশনের সহ-প্রতিষ্ঠাতার বদলের পর থেকে ভোল বদলের সিদ্ধান্ত নেওয়া হয়। স্ন্যাপচ্যাটের প্রতিদ্বন্দ্বী ইনস্টাগ্রাম। কঠোর প্রতিযোগিতার মুখোমুখি হয়েছে এই দুই অ্যাপ। সম্প্রতি ব্যবহারকারীদের এবং বিজ্ঞাপনদাতাদের আকর্ষণ করার জন্য অ্যাপ্লিকেশনটি পুনরায় ডিজাইন করা হয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Instagrams new feature allows users to share stories with smaller group

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X