টিকিট কাটুন আগে, টাকা দিন পরে; ভারতীয় রেলের নয়া পরিষেবা

এই পরিষেবায় আলাদা কোনও পেমেন্ট গেটওয়ের মাধ্যমে নয় সরাসরি অনলাইন পোর্টালের মাধ্যমেই টিকিট বুক করা যাবে। এর ফলে টিকিট কাটার সময় কোনওরকম ব্যর্থতা অথবা বিলম্বের মুখে পরতে হবে না গ্রাহকদের।

By: New Delhi  April 21, 2019, 4:07:23 PM

IRCTC Ticket Booking with ePayLater:

“উঠল বাই তো কটক যাই”? কিন্তু সেই যাওয়ার জন্য শেষ বেলায় তৎকালের ট্রেনের টিকিট পাওয়ার বিরাম্বনায় পিছু হঠছে মন? তাহলে আইআরসিটিসির (IRCTC) তরফে আপনার জন্য রয়েছে সুখবর। “টিকিট বুক আগে, টাকা দিন পরে”। আজ্ঞে হ্যাঁ, আইআরসিটিসি তাদের অনলাইন পোর্টালে নিয়ে এলো এমনই এক চমক। সংক্ষিপ্ত সময়ের নোটিশে তৎকালে রিজার্ভেশন টিকিট কাটতে গেলে এবার আর ঝক্কি পোহাতে হবে না। আলাদা কোনও পেমেন্ট গেটওয়ের মাধ্যমে নয় সরাসরি আইআরসিটিসির অনলাইন পোর্টালের মাধ্যমেই টিকিট বুক করা যাবে।

আরও পড়ুন গুগল পে এর সৌজন্যে ট্রেনের টিকিটে বাড়তি সুবিধা

তৎকালে টিকিট বুক করতে গিয়ে পেমেন্টের সমস্যায় পরেন কম বেশী সকলেই। সেই সমস্যায় দাঁড়ি টানতেই এই নয়া পদক্ষেপ ভারতীয় রেল কর্তৃপক্ষের। এই নয়া পরিষেবায় আলাদা কোনও পেমেন্ট গেটওয়ের মাধ্যমে নয়, সরাসরি আইআরসিটিসির অনলাইন পোর্টালের মাধ্যমেই টিকিট বুক করা যাবে। তৎকালের মাধ্যমে এসি এবং নন এসি টিকিট কাটা যাবে সকাল ১০টা এবং সকাল ১১টা থেকে।

এই ই-টিকিট বুক করা যাবে ePaylater এবং Pay-On-Delivery এর মাধ্যমে।

আরও পড়ুন ভারতীয় রেলে বিশেষ সুখবর, টিকিট কাটা এখন আরও সহজ

কিভাবে ePaylater এর মাধ্যমে তৎকাল টিকিট বুক করবেন?

১) আইআরসিটিসির পেজে গিয়ে লগ ইন করুন
২)  যাত্রার বিবরন দিয়ে ফর্মটি পূরণ করুন
৩) পেমেন্ট পেজে এসে ‘Pay Later’ অপশনটি ক্লিক করুন
৪) ‘Pay Later’ অপশনটি ক্লিক করলে ‘ePayLater ‘ পোর্টালটি খুলে যাবে, যেখানে লগইন করে বুকিং অ্যামাউন্টটি কনফার্ম করলেই টিকিট বুকিং প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

তবে হ্যাঁ, এই তৎকাল সুবিধায় মিলবে না কোনও বাড়তি ছাড় এবং টিকিট বুকিং এর পরবর্তী ১৪ দিনের মধ্যে ৩.৫০% ইন্টারেস্ট চার্জ সমেত বুকিং অ্যামাউন্টটি পরিশোধ করতে হবে নচেৎ ৩৬% হারে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে পেনাল্টি বাবদ টাকা কাটা যাবে এবং অ্যাকাউন্টটিও নিষ্ক্রিয় করে দেওয়া হবে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Irctc ticket booking with epaylater how to use book now pay later service for tatkal ticket

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X