scorecardresearch

Google Pay Train Ticket Booking: গুগল পে এর সৌজন্যে ট্রেনের টিকিটে বাড়তি সুবিধা

How to Book IRCTC Train Ticket on Google Pay App: এই অ্যাপের মাধ্যমে টিকিট বুকিং এর পাশাপাশি জানা যাবে আসন সংখ্যা ও তার লভ্যতা, ভ্রমণের সময় , যাত্রার সময়কাল।

Google Pay Train Ticket Booking: গুগল পে এর সৌজন্যে ট্রেনের টিকিটে বাড়তি সুবিধা

IRCTC Train Ticket Booking on Google Pay at No Additional Cost:

ভারতীয় রেল টিকিটের চাহিদা বৃদ্ধিকে হাতিয়ার করে মঙ্গলবার গুগল পে তাদের ডিজিট্যাল ওয়ালেটে যুক্ত করল আইআরসিটিসির টিকিট বুকিং এর নয়া ফিচার। ২০১৫ সালে শুরু হওয়া গুগল পে ভারতীয় ডিজিট্যাল ওয়ালেট মার্কেটে বিশেষ জায়গা নিতে পারেনি। এই নয়া সংযোজন যে ডিজিট্যাল ওয়ালেট ব্যবহারকারীদের আকৃষ্ট করবে এব্যাপারে নিশ্চিত গুগল ইন্ডিয়া । তারা তাদের ঘোষণাতে জানায় ভারত যে ভাবে ডিজিট্যাল লেনদেনের দিকে এগোচ্ছে সেই কথা মাথায় রেখেই আইআরসিটিসির সাথে একজোট হয়ে রেলটিকিট বুকিং ও ক্যানসেলের এই পদক্ষেপ নিয়েছে গুগল পে।

আরো পড়ুনঃ IRCTC New Online Ticketing Website: অনলাইন ট্রেন টিকিট বুকিংয়ের নতুন নিয়ম

নতুন এই ফিচারটি সম্পর্কে বলতে গিয়ে প্রোডাক্ট ম্যানেজ অম্বরীশ কেঙ্ঘে বলেন, ” গুগল পে অ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে আমরা ইতিমধ্যেই প্রভূত পরিমাণে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছি ক্যাব ও বাস টিকিট বুকিং এর ক্ষেত্রে । এতদিন উবের, যাত্রা, রেডবাস, গো আইবিবোর অনলাইন বুকিং এর সাইটে ছিল গুগল পে এর অপশন, এবার থেকে আইআরসিটিসিতেও মিলবে এই সুবিধা।”

আরো পড়ুনঃ IRCTC train ticket booking: IRCTC-র টিকিটের খরচ বাঁচবে প্রায় ১০ শতাংশ, জানুন কীভাবে

শুধুমাত্র মেট্রোসিটিতেই নয়, ভারতের প্রতিটি প্রান্তে অবস্থিত গুগল পে অ্যাপ ব্যবহাকারীরা এই সুযোগ পাবে। এই অ্যাপের মাধ্যমে টিকিট বুকিং এর পাশাপাশি আসন সংখ্যা ও তার লভ্যতা, ভ্রমণের সময় , যাত্রার সময়কাল, এমনকি দুটি স্টেশনের মধ্যবর্তী সময় কতটা তাও জানা যাবে।
গুগল পে এর মাধ্যমে টিকিট বুক করতে হলে, অ্যাপটি খুলে আসতে হবে বিজনেস সেকশনে, সেখানে “ট্রেনস” অপশন এ ক্লিক করলেই মিলবে এই সব সুবিধা।

Read the full article in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Google pay now allows people to book and cancel train ticket