scorecardresearch

বড় খবর

Twitter কিনেই নিলেন ধনকুবের এলন মাস্ক, ভারতীয় মুদ্রায় খরচ পড়ল ৩ লক্ষ কোটি টাকারও বেশি

এই পুরো টাকাটা নগদেই দিচ্ছেন টেসলার মালিক।

Twitter কিনেই নিলেন ধনকুবের এলন মাস্ক, ভারতীয় মুদ্রায় খরচ পড়ল ৩ লক্ষ কোটি টাকারও বেশি
বিশ্বের ধনীতম ব্যক্তি এলন মাস্ক

জল্পনার অবসান। বিশ্বের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার (Twitter) কিনেই নিলেন ধনকুবের এলন মাস্ক (Elon Musk)। মার্কিন শিল্পপতি টুইটারের ১০০ শতাংশ শেয়ার কিনে নিলেন। শেয়ার প্রতি ৫৪.২০ ডলার হিসাবে তাঁর খরচ পড়ল ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লক্ষ ৩৬ হাজার ৯৪১ কোটি টাকা। এই পুরো টাকাটা নগদেই দিচ্ছেন টেসলার মালিক।

গত ১৪ এপ্রিল প্রথম এলন মাস্ক টুইটার কেনার জন্য প্রকাশ্যে দর হাঁকেন। তিনি বলেছেন, এটাই তাঁর সেরা এবং চূড়ান্ত প্রস্তাব। টুইটার বোর্ডের তরফে ব্রেট টেলর জানিয়েছেন, দীর্ঘ বৈঠকের মধ্যে দিয়ে মাস্কের প্রস্তাব ভাবনাচিন্তা করা হয়েছে। তার পর সবদিক খতিয়ে দেখে শেয়ার মূল্য, আর্থিক নিশ্চয়তা পর্যবেক্ষণ করে মাস্কের প্রস্তাব গৃহীত হয়। টুইটারের সিইও পরাগ আগরওয়াল বলেছেন, আমাদের পুরো টিমের জন্য ভীষণ গর্ব হচ্ছে।

আরও পড়ুন বাজেট ১০ হাজার? চিন্তা কিসের, পেয়ে যান সেরা ফিচার্সের এই স্মার্ট ফোন

উল্লেখ্য, দ্য ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্ট অনুযায়ী, শুক্রবার সংস্থার বেশ কিছু শেয়ারহোল্ডারের সঙ্গে ব্যক্তিগত স্তরে সাক্ষাৎ করেন মাস্ক। তাঁদের কাছেই নিজের চূড়ান্ত প্রস্তাব রাখেন। ভিডিও কলেও নিজের দর নিয়ে আলোচনা করেন।

এলন মাস্ক গোটা প্রক্রিয়া নিয়ে বলেছেন, “বাকস্বাধীনতা গণতন্ত্রের চালনাশক্তির ভিত্তিপ্রস্তর। মানবতার ভবিষ্যৎ নিয়ে আলোচনার অন্যতম জায়গা হল টুইটার। আমি টুইটারকে আরও উন্নত মানের করতে চাই। নতুন নতুন ফিচার নিয়ে এসে টুইটারকে আরও গ্রহণযোগ্য করার ইচ্ছা আছে। টুইটারের মারাত্মক ভবিষ্যৎ রয়েছে। আমি সংস্থার সঙ্গে কাজ করে আরও ভাল কিছু করার জন্য মুখিয়ে আছি।”

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Its official elon musk acquires twitter for 44 billion