scorecardresearch

বড় খবর

Reliance Jio GigaFiber: ফের জিও ধামাকা! অবিশ্বাস্য ঘোষণা মুকেশ আম্বানির

Jio Fiber launch date, tariff plans, connection speed: তৃতীয় বর্ষপূর্তিতেই ডিজিটাল পরিষেবায় ফের বিপ্লব আনতে জিও’র ব্রডব্যান্ড পরিষেবা জিও ফাইবার শুরু করতে চলেছেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি।

Reliance Jio GigaFiber: ফের জিও ধামাকা! অবিশ্বাস্য ঘোষণা মুকেশ আম্বানির
jio fiber, reliance gigafiber details: জিও ফাইবারের নয়া অফার। একটি রিচার্জে মিলবে একাধিক সুবিধা

 Jio GigaFiber: মোবাইল পরিষেবার পরিকাঠামোকে চ্যালেঞ্জ জানিয়ে ৫ সেপ্টেম্বর ২০১৬ সালে ভারতের বাজারে এসেছিল জিও। বিনামূল্যে কথা বলার সুবিধাকে হাতিয়ার করে, এক লহমায় প্রতিদ্বন্দ্বীদের কপালে চিন্তার ভাঁজ ফেলে দেওয়া মুকেশ আম্বানির ‘জিও’র তিন বছরে পদার্পণ আগামী ৫ সেপ্টেম্বর। তৃতীয় বর্ষপূর্তিতেই ডিজিটাল পরিষেবায় ফের বিপ্লব আনতে জিও’র ব্রডব্যান্ড পরিষেবা জিও ফাইবার শুরু করতে চলেছেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি। সোমবার সংস্থার ৪২ তম বার্ষিক সাধারণ সভায় রিলায়েন্সের চেয়ারম্যান মুকেশ আম্বানি ঘোষণা করেন জিও গিগা ফাইবারের আকর্ষণীয় প্ল্যান। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, আগামী ১২ মাসের মধ্যেই ঘরে ঘরে পৌঁছে যাবে জিও ফাইবার।

আরও পড়ুন- আপনার মেসেজ পড়ে শোনাবে গুগল

জিও মানেই ‘ফ্রি’, আপামর ভারতবাসীর এমন প্রত্যাশাকে জিইয়ে রেখেই সর্বনিম্ন প্ল্যানে দেওয়া হচ্ছে ১০০ এমবিপিএস গতির ইন্টারনেট পরিষেবা। আর যদি চাহিদার গতি আরও বেশি হয় সেক্ষেত্রে গাঁটের কড়ি খরচ করলেই ইন্টারনেটের স্পিড পৌঁছে যাবে ১ জিবিপিএস। অবিশ্বাস্য শুনতে লাগলেও এমনটাই হতে চলেছে আগামী দিনে। এমনকী জিও ফরএভার প্ল্যান নিলে সংস্থার তরফে গ্রাহকদের দেওয়া হবে আস্ত একটি ফোরকে এলইডি এইচডি টিভি অথবা ডেস্কটপ। এখানেই শেষ হয়, ‘বিনামূল্যে’ টিভির সঙ্গে দেওয়া হবে ফোরকে সেট টপ বক্স।

jio
এক ঝলকে জিও’র প্ল্যান। অলঙ্করণ- অভিজিৎ বিশ্বাস

তবে মোবাইল পরিষেবার আসন্ন দুনিয়ায় সিংহাসনের লড়াইয়ে নিজেদের আসন টিকিয়ে রাখতে এবার এক ছাতার নীচেই মিলবে সব পরিষেবা। কীভাবে পাওয়া যাবে? খুবই সহজ। জিও’র সাতশো টাকার একটি সামগ্রিক প্ল্যানেই ফোন, ওয়াই-ফাই, মোবাইল কেবল টিভি, ব্রডব্যান্ড পরিষেবা সবটাই পাওয়া যাবে এক ছাতার নীচে। এমনকী এবার আমেরিকা-কানাডাতে ফোন করতে হলেও আর ‘সময় গুনতে’ও হবে না। মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার জন্য ৫০০ টাকায় পাওয়া যাবে সীমাহীন ভয়েস কলের সুবিধা।

জিও’র নয়া বার্ষিক অফারে বিনামূল্যে পাওয়া যাবে ৪কে সাপোর্টেড সেট টপ বক্স। এই সেট টপ বক্সের সঙ্গে একটি ওয়েব ক্যাম লাগিয়ে নিলেই বিশ্বের যে কোনও প্রান্তে থাকা একাধিক পরিচিতদের সঙ্গে করা যাবে লাইভ হোম ভিডিও কনফারেন্স। এমনকি জিও প্রিমিয়াম প্ল্যানের গ্রাহকের দেওয়া হবে ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’র সুবিধা।

আরও পড়ুন- ট্রাইয়ের নতুন নিয়মে লাভবান হচ্ছেন ডিটিএইচ অপারেটররা

এদিকে, জিও ফাইবার তাঁর পরীক্ষারমূলক সময়ে যথেষ্টই সাড়া ফেলেছে। এখনও অবধি, ১০,০০০ টি শহরে ১৫ মিলিয়ন রেজিস্ট্রেশন প্রাপ্ত হয়েছে। মুকেশ আম্বানি জানান, “আমরা শহরগুলিতে ব্যবসায়িক ক্ষেত্রে ও বাড়িতে বাড়িতে পৌঁছনোর পরিকল্পনা তৈরি করেছি। আমরা আগামী ১২ মাসের মধ্যে নেটওয়ার্ক পরিষেবা সমস্ত এলাকায় লাগিয়ে দেওয়ার শপথ নিয়েছি। আমরা গত বছরে ১ মিলিয়ন বাড়িতে জিও ফাইবার ইনস্টল করেছি। আমরা দেখতে পেয়েছি, যে এই ট্রায়াল হোমগুলি প্রতি মাসে গড়ে ১০০ গিগাবাইটের বেশি ইন্টারনেট পরিষেবা পাচ্ছে। আগামী দিনে আমরা জিও ফাইবারের সঙ্গে ১ জিবিপিএস গতি এবং ল্যান্ডলাইন সংযোগ এবং ডিজিটাল সেট-টপ-বক্স, এইচডি বিনোদন, ভয়েস কল ও আরও অনেক স্মার্ট হোম সলিউশন অফার করব”। সব মিলিয়ে রিলায়েন্স কর্ণধারের বার্তায় যে ফের কপালে ভাঁজ পড়তে চলেছে মোবাইল দুনিয়ার তাবড় তাবড় সংস্থাদের তা বলাই বাহুল্য।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Jio fiber launched mukesh ambani surprises india with new plans