দুঃসংবাদ! মাত্রাতিরিক্ত রিচার্জ খরচ বাড়তে চলেছে জিওতে

জিও আনলিমিটেড ভয়েস এবং ডেটা সহ নতুন সমস্ত-ইন-ওয়ান প্ল্যান চালু করতে চলেছে।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: December 2, 2019, 12:57:15 PM

নতুন আনলিমিটেড প্ল্যান লঞ্চ করতে চেলেছে রিলায়েন্স জিও। যা চলতি মাসের প্রথম সপ্তাহ থেকেই লাগু হবে বলে জানিয়েছে সংস্থা। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, আগামী দিনে ভয়েস এবং ডেটা খরচ ৪০ শতাংশ বেড়ে যাবে।

মুকেশ আম্বানির নেতৃত্বাধীন সংস্থাটি অবশ্য বলেছে, যে নতুন প্ল্যানের আওতায় গ্রাহকরা ৩০০ শতাংশ পর্যন্ত আরও বেশি সুবিধা পাবেন। এই টেলিকম জায়েন্ট একটি বিবৃতিতে বলেন, “জিও আনলিমিটেড ভয়েস এবং ডেটা সহ নতুন সমস্ত-ইন-ওয়ান প্ল্যান চালু করতে চলেছে। এই প্ল্যানগুলিতে অন্যান্য মোবাইল নেটওয়ার্ক থেকে আসা কলের ক্ষেত্রে ব্যবহারের কিছু পলিসি থাকবে। যা চলতি মাসের ৬ ডিসেম্বর থেকে কার্যকর হবে।

আরও পড়ুন: বিপুল হারে দাম বাড়ল এয়ারটেলের, বদলে গেল সমস্ত রিচার্জ প্যাক

তবে টেলিকম খরচ নিয়ে পুনর্বিবেচন করার কাজ চালিয়ে যাবে সরকার। পাশাপাশি জানা যাচ্ছে, বিভিন্ন স্টকহোল্ডারদের অংশগ্রহণের প্রত্যাশা রয়েছে। তবে এখনও রিচার্জের তালিকা প্রকাশ্যে আসেনি।

আরও পড়ুন: অনেকটা দাম বাড়ল ভোডাফোনের, বাদ পড়ল আনলিমিটেড সুযোগ সুবিধা

Vodafone Idea and Bharti Airtel to raise charges as well

গত চার বছরে এই প্রথম এক ধাক্কায় অনেকটা রিচার্জ প্ল্যান বৃদ্ধির কথা ঘোষণা করল অপারেটর ভোডাফোন আইডিয়া। প্রি-পেইড গ্রাহকদের জন্য প্রায় ৫০ শতাংশ খরচ বাড়ল ভোডাফোন ইউজারদের। যা ৩ ডিসেম্বর থেকে লাগু হবে। এ ছাড়া, ভোডাফোন আইডিয়া অন্যান্য অপারেটর নেটওয়ার্কে আউটগোয়িং কলের জন্য প্রতি মিনিটে ৬ পয়সা ধার্য করবে।

আরও পড়ুন: অনেকটা দাম বাড়ল ভোডাফোনের, বাদ পড়ল আনলিমিটেড সুযোগ সুবিধা

ভোডাফোনের ঘোষণার মাত্র কয়েক ঘন্টা পরেই, ভারতী এয়ারটেলও তার ব্যবহারকারীদের জন্য নতুন প্ল্যান ঘোষণা করেছে যার অধীনে কল এবং ডেটা খরচ ৩ ডিসেম্বর থেকে তার প্রি-পেইড গ্রাহকদের জন্য ৫০ শতাংশ বাড়িয়ে দেবে।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jio to hike mobile calling data charges by up to 40 from dec 6 vodafone and airtel follow suit

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং