বড় খবর

লেনোভোর এই আগামী ফোনটির বৈশিষ্ট জানলে অবাক হয়ে যাবেন

লেনোভোর আগামী এই ফোনের বডির ৯৫ শতাংশ জুড়ে থাকবে থাকবে স্ক্রিনটি। তবে এতে সেলফি ক্যামেরার জন্য অতিরিক্ত জায়গা বরাদ্দ না ও থাকতে পারে। কিন্তু সেলফির এই তুমুল জনপ্রিয়তার সময় কি তা সত্যিই সম্ভব ?

lenovobezeless-phone-main
লেনোভো বাজারে নিয়ে আসছে ভিন্ন আউটলুকের স্মার্টফোন

এবার বাজারে লেনোভো নিয়ে আসছে সম্পুর্ণ  ভিন্ন আউটলুকের একটি স্মার্টফোন। আগামী এই ফোনের বডির ৯৫ শতাংশ জুড়ে থাকবে থাকবে স্ক্রিনটি। লেনোভো কোম্পানির ভাইস প্রসিডেন্ট চাংচেঙ সম্প্রতি একটি টিজার পোষ্টার শেয়ার করেছেন চিনের সোশ্যাল মিডিয়া Weiboতে। এই ছবিটি অনুযায়ী ফোনটিতে আলট্রা থিন বেজেল স্ক্রিন থাকলেও বাদ পড়বে নচ ডিজাইন।

আরও পড়ুন : নোকিয়া ৬; অ্যামাজন সেলে পান ২০০০ টাকা ক্যাশব্যাক সহ মেক মাই ট্রিপে ছাড়

টিজার ইমেজে দেখা যাচ্ছে ফোনটির সামনের দিকের অর্ধেক অংশ। তাই নচ ডিজাইন না থাকার বিষয়টি নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে সূত্রের খবর অনুযায়ী লেনোভোর পরবর্তী ফোনে পাওয়া যাবে না নচ ডিজাইন। ছবিটি এক ঝলকে দেখলে  আপনার মনে হতেই পারে এর স্ক্রিনটিতে নচ ডিজাইন উপস্থিত। যদি লেনোভো নচ স্ক্রিন না দেয় তাহলে এই ফোনটিতে  সম্ভবত সামনে ক্যামেরাটির জন্য কোনো অতিরিক্ত জায়গা বরাদ্দ নেই। GizmoChinaতে প্রকাশিত একটি খবর অনুযায়ী ফোনটিতে বাতিল করা হয়েছে ফ্রন্ট ক্যামেরা।

আরও পড়ুন : বাজেট যদি হয় ১০০০০; তাহলে আপনার জন্য রইল বাজারের সেরা ফোনগুলির তালিকা

সূত্রের খবর ১৪ জুন লঞ্চ করতে চলেছে লেনোভোর এই ফোনটি। রিলিজ তারিখ ঘোষনা করলে ও এখনও অবধি ফোনটির স্পেসিফিকেশন ও আরও অন্যান্য ফিচার সম্পর্কে কিছুই জানাননি তাঁরা। এমনকি এই স্মার্টফোনটির অফিসিয়াল নাম এখনও প্রকাশ করা হয়নি।

কয়েকদিন আগে অ্যাপেক্স নামের এরকমই একটি ফোন প্রকাশ করেছে ভিভো। তবে তা কবে বাজারে আসবে তা নিয়ে ভিভো কোম্পানির তরফ থেকে কিছু জানানো হয় নি। ফোনটি কিরকম দেখতে হবে সেসম্পর্কে সূত্র  দিতে  একটি অফিসিয়াল ভিডিও লঞ্চ করেছিলেন তাঁরা। ৫.৯৯ ইঞ্চির ৯১ শতাংশ OLED স্ক্রিন টু বডি রেশিও সমেত আন্ডার ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে ভিভো অ্যাপেক্স মডেলটিতে। স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরে চলা ফোনটিতে একটি ভিন্ন ধরনের সেলফি ক্যামেরা থাকবে। ছবি তোলার সময় ফোনের থেকে বাইরে বেরিয়ে আসবে ক্যামেরাটি। ২০১৮ সালের মাঝেই বাজারে লঞ্চ করা হবে ভিও অ্যাপুক্স মডেলটি। এখন দেখার বিষয় সেলফি জনপ্রিয়তার মাঝে লেনোভো কোম্পানি কি পদক্ষেপ নেয়।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lenovo to launch new flagship with over 95 percent screen to body ratio teaser

Next Story
বাজেট যদি হয় ১০০০০; তাহলে আপনার জন্য রইল বাজারের সেরা ফোনগুলির তালিকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com