১৫০০ টাকা দাম কমল নোকিয়ার নতুন ফোনের

দাম কমেছে নোকিয়ার দুটি ফোনের Nokia 6.1 ও Nokia 6 (২০১৮) ভার্সনের। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ১৫,৪৯৯ টাকা। লঞ্চের সময় ভারতে এই ফোনের দাম ছিল ১৬,৯৯৯ টাকা। এই লঞ্চের কয়েকদিন পরে…

By: Kolkata  August 20, 2018, 2:48:51 PM

চলতি মাসে ২১ তারিখ লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গেই ফ্লিপকার্ট সেলে পাওয়া যাবে Nokia 6.1 Plus। এদিকে লঞ্চ হওয়ার আগেই ১৫০০ টাকা দাম কমে গেল ফোনটির। বার্সেলোনায় ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেস ইভেন্টে প্রথম শোকেস করা হয়েছিল Nokia 6.1 Plus। জানুয়ারি মাসে চিনে এই একই ফোন Nokia X6 নামে লঞ্চ করা হয়েছিল।

টুইটার মাধ্যমে নোকিয়া সংস্থা একটি ভিডিও মাধ্যমে জানায়, “আমরা বহু প্রত্যাশিত এই ফোনটি নিয়ে আসছি ভারতে”। সেই একই ভিডিওর দেখা মিলেছে ফ্লিপকার্টের ওয়েবসাইটেও। Nokia 6.1 Plus নোকিয়ার প্রথম নচ স্মার্টফোন, যার ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯।

হংকং এ কয়েক সপ্তাহ আগে ২,২৮৮ হংকং ডলার দামের প্রথম Nokia 6.1 Plus ফোন লঞ্চ করা হয়েছিল। ভারতের টাকার অঙ্কে যার দাম প্রায় ২০,০০০ টাকা। এর আগে চিনে প্রায় একই দামে এইচএমডি গ্লোবাল লঞ্চ করেছিল Nokia X6। বেশ কয়েকদিন আগে, DoT-র সার্টিফিকেট দ্বারা নিশ্চিত হওয়া যায় যে ভারতে লঞ্চ হতে পারে এই ফোনটি।

আরও পড়ুন :জিও ফোন ২: প্রথমদিনে স্টক শেষ, ফের সেলের দিন ঘোষণা

দাম কমেছে নোকিয়ার দুটি ফোনের Nokia 6.1 ও Nokia 6 (২০১৮) ভার্সনের। দাম কমে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম দাড়ালো ১৫,৪৯৯ টাকা। লঞ্চের সময় ভারতে এই ফোনের দাম ছিল ১৬,৯৯৯ টাকা। এই লঞ্চের কয়েকদিন পরে অন্য ভার্সনের ফোনগুলি লঞ্চ হবে।

আইফোন টেনের বহু আলোচিত নচ স্টাইলের ডিসপ্লে থাকবে ফোনটিতে। ১৯:৯ অ্যাসপেক্ট রেশিও সমেত ৫.৮ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লেতে পাওয়া যাবে ২২৮০ x ১০৮০ পিক্সেলের রেজোলিউশন। স্ক্রিনের প্রোটেকশনের জন্য থাকবে ক্রনিং গোরিলা গ্লাস থ্রিয়ের লেয়ার। ফোনটির আউটলুকে রয়েছে অ্যালুমুলিয়াম অ্যালয়ের মেটাল ফ্রেম।

ফোনটি চলবে কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসরে। ৪জিবি র‌্যাম ভার্সনের ফোনে পাওয়া যাবে ৩২ জিবি / ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও ৬ জিবি র‌্যামের ভার্সনের ফোনে থাকবে ৬৪ জিবি স্টোরেজ। এক্সটারনাল মেমোরি কার্ড লাগাতে চাইলে Nokia X6 এর জন্য বরাদ্দ ২৫৬ জিবি।

আরও পড়ুন :সিক্সের জমানা বোধহয় শেষ, লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাসের পরবর্তী ফোন 6T

ফোনের পিছনের দিকে থাকবে লম্বালম্বি ভাবে F/অ্যাপারচারের ১৬ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। সেলফির জন্য ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা পাওয়া পাওয়া যাবে, সাদা কালো ছবি তোলার জন্য পিছনের ৫ মেগাপিক্সেল ক্যামেরায় থাকবে F / ২.২ অ্যাপারচার লেন্স। ফোনটিতে ব্যাটারি ব্যাকআপ রয়েছে ৩০৬০ এমএএইচ।

অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে চলবে এই ফোনটি। তবে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে অ্যান্ড্রয়েড পি এসে গেলে Nokia X6 স্বয়ংক্রিয় ভাবেই কনভার্টেড হয়ে যাবে অ্যান্ড্রয়েডের নতুন ভার্সনে।

Nokia X6 ফোনটির দাম শুরু হবে ১৪,০০০ থেকে। র‌্যামের ওপরেই নির্ভর করবে মডেলের দাম। ৩জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের হ্যান্ডসেটির দাম হবে ১৬,৯৯৯ টাকা, এবং ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবির দাম হতে পারে ১৮০০০ টাকা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Nokia 6 1 plus will be flipkart exclusive in india launch on august 21

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X