scorecardresearch

বড় খবর

নোকিয়া সিক্স সেল, কেনার আগে জেনে নিন ফোনের গুণাবলী

এপ্রিল মাসের শুরুতেই এক সঙ্গে তিনটে নতুন ফোন নিয়ে হাজির নোকিয়া। তিনটি ফোনের মধ্যে দুটি মধ্যবিত্তের সাধ্যের মধ্যে এবং একটি নোকিয়ার এবছরের ফ্ল্য়াগশিপ ফোন।

নোকিয়া সিক্স সেল, কেনার আগে জেনে নিন ফোনের গুণাবলী
নোকিয়ার নতুন স্মার্টফোন

এবছর শীঘ্রই বেশ কয়েকটি ফোনে অফার দিতে চলেছে নোকিয়া। তবে অফারটি খুবই অল্পদিনের জন্য মিলবে শুধুমাত্র নোকিয়া সিক্সের ওপর। তাই চোখ রাখুন কোম্পানীর অফিসিয়াল ওয়েবসাইটে। এপ্রিল মাসের শুরুতেই এক সঙ্গে তিনটি নতুন ফোন নিয়ে হাজির নোকিয়া। এই ফোনগুলির মধ্যে দুটির দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যে এবং অন্যটি নোকিয়ার এবছরের ফ্ল্য়াগশিপ ফোন। নতুন এই সিরিজে আনকোরা মডেলের পাশাপাশি আছে তাদের জনপ্রিয় ফোনগুলির নতুন ভার্সনও। তালিকায় রয়েছে নোকিয়া সিক্স, নোকিয়া সেভেন প্লাস এবং নোকিয়া এইট সিরোকো’র।  তবে আপাতত সেল মিলবে  শুধু নোকিয়া সিক্স-এর নতুন ভার্সনের ওপর। ভারতে এই ফোনের বাজারমূল্য এখন ১৬৯৯৯ টাকা।

new phone nokia 6
ভারতে এই ফোনের বাজারমুল্য ১৬৯৯৯

রেডমি ফাইভ প্রোয়ের পর বাজারে একই দামে নোকিয়া লঞ্চ করেছে অত্যাধুনিক ফিচার সহ  নোকিয়া সিক্স। নোকিয়া সিক্সের (২০১৮) এর ডিজাইন বা আউটলুক অবশ্যই রেডমি নোট ফাইভ প্রো এবং হনর নাইন লাইটের তুলনায় আকর্ষণীয় বলাই যায়। অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি ফোনটি কালো রঙের এবং ক্যামেরা, ভলিউম এবং পাওয়ার বাটন পাশাপাশি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের পাশাপাশি কপার রঙ ব্যবহার করে ডিজাইন তৈরী করা হয়েছে। যা ফোনটিকে আরও  স্টাইলিশ করে তুলেছে। আপনার বাজেট যদি হয় ২০ হাজারের মধ্যে হয় তাহলে স্মার্টফোন তালিকায় অবশ্যই থাকুক নোকিয়া সিক্স ।

আরও পড়ুন : নোকিয়া সিক্স কিনবেন নাকি রেডমি নোট ৫ প্রো, বেছে নেবেন কী দেখে

new phone nokia six
নোকিয়া সিক্স (২০১৮)

নোকিয়া সিক্স ফোনটিতে পাওয়া যায় দুটি র‍্যাম এবং স্টোরেজ অপশনে। ৩ জিবি র‍্যাম সমেত ফোনটিতে রয়েছে ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম ফোনটিতে আছে ৬৪ জিবি স্টোরেজ। দুটি ফোনেই রয়েছে কোয়ালকমের শক্তিশালী চিপসেট স্ন্যাপড্রাগন ৬৩০।  ১৮.৯ অ্যাসপেক্ট রেশিও সমেত ৫.৫ ইঞ্চির ডিসপ্লের এই ফোনটিতে রয়েছে ১০৮০ x ১৯২০ পিক্সেলের এইচডি  রেজলিউশন। এক্সটার্নাল স্টোরেজ স্লটের জন্য রয়েছে ২৫৬ জিবি অবধি মেমরি কার্ড লাগানোর সুবিধাও। অ্যান্ডরয়েড ৮.১ ওরিও  অপারেটিং সিস্টেমে চলা এই ফোনটিতে একবার চার্জে ১৬ ঘন্টা চলার মত শক্তিশালী ৩০০০ এম এইচের ব্যাটারি ও পাওয়া যাবে। ১৬ ও ৮ মেগাপিক্সেলের ক্যামেরা কম্বিনেশন রয়েছে নোকিয়া সিক্সে। । এছাড়াও এই ফোনটিতে পাওয়া যাবে ‘বোথি’ (bothie) ফিচার, যা দিয়ে একসঙ্গে ব্যবহার করতে পারবেন দুদিকের ক্যামেরাই।

তবে ১৮.৯ অ্যাসপেক্ট রেশিও, ৫.৫ ইঞ্চির ডিসপ্লে এমন কিছু নতুন ফিচার নয়। বাজারে বর্তমানে এর চেয়ে কম দামের ফোনেও এই রেশিও সমেত একই মানের ডিসপ্লে পাওয়া যাবে। নোকিয়া সিক্স(২০১৮) এ ডুয়াল-রিয়ার ক্যামেরা থাকলেও তা আহামরি কিছু নয়। রিভিউ করে দেখা গেছে বাজারচলতি অনেক ফোনের ক্যামেরাই এর চাইতে ভাল ছবি তুলতে সক্ষম।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Nokia 6 impressions price specifications performance