বড় খবর

৩২ মেগাপিক্সেলের পপ্-আপ সেলফিতে নোকিয়া

যদি অ্যান্ড্রয়েড কিউ অপারেটিং সিস্টেম হয় তাহলে আগে গুগল তার নিজস্ব এই আপডেটেড সিস্টেম লঞ্চ করবে তারপরে নোকিয়া বাজারে নিয়ে আসবে আপকামিং ফোন।

ফোন কেনার পরিকল্পনা রয়েছে। তাহলে কেন নজর দেবেন পুরনো মডেলে। অপেক্ষা করুন। কারণ আগামী কয়েকদিনের মধ্যে নোকিয়া নিয়ে আসছে দুর্দান্ত ফিচারের ফোন। পপ-আপ সেলফির প্রতি ঝোঁক থাকলে সেই মনষ্কামনাও পূরণ হবে। ওপো-ভিভোর পর এবার সেই দলে নাম লেখাতে চলেছে নোকিয়া।

মডেলটির নাম হবে নোকিয়া ৮.২। কোম্পানির প্রথম স্মার্টফোন যাতে থাকবে ট্রেন্ডিং পপ-আপ সেলফি ক্যামেরা। সেই ক্য়ামেরায় ৩২ মেগাপিক্সেল বরাদ্দ। তবে অপারেটিং সিস্টেম কী থাকবে তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। বিশেষজ্ঞদের মতে অ্যান্ড্রেয়েড কিউ অপারেটিং সিস্টেম চালিত হতে পারে নোকিয়া ৮.২। প্রসঙ্গত, অ্যান্ড্রয়েড পাইয়ের আপডেটেড ভার্সন অ্যান্ড্রেয়ড কিউ।

আরও পড়ুন: অগাস্টে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন লঞ্চে নোকিয়া

মনে করা হচ্ছে মিড রেঞ্জের এই ফোনে থাকতে পারে টপ লাইন স্পেসিফিকেশন। যেমন, ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭০০ প্রসেসরে চলবে ফোনটি। এখন প্রশ্ন কবে লঞ্চ হবে নোকিয়া ৮.২? যদি অ্যান্ড্রয়েড কিউ অপারেটিং সিস্টেম হয় তাহলে আগে গুগল তার নিজস্ব এই আপডেটেড সিস্টেম লঞ্চ করবে তারপরে নোকিয়া বাজারে নিয়ে আসবে আপকামিং ফোন। সুতরাং ভারতের বাজারে ফোনটি আসতে বছর ঘুরে যাবে বলে মনে করা হচ্ছে।

নোকিয়ার ওপর ভরসা অগাধ। ‘হার্ডি’, অর্থাৎ কড়া জোনের সেট বলতে এক কথায় নাম আসে নোকিয়ার। এই মানসিকতা যদি আপনার আজও থাকে, তাহলে ফোন কোনার পরিকল্পনা থাকলে এখনই অন্য কোম্পানির ফোন কিনবেন না। কারণ অচিরেই লঞ্চ হতে চলেছে নোকিয়ার পরবর্তী ফোন Nokia 6.2 এবং Nokia 7.2।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nokia 8 2 may come with a 32mp pop up selfie camera android q

Next Story
আপনার কাজকে সহজ করবে ‘জিও সারথি’, জানুন কীভাবে?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com