scorecardresearch

বড় খবর

অগাস্টে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন লঞ্চে নোকিয়া

প্রত্যেকটি অ্যান্ড্রয়েড আপডেট নেবে নোকিয়ার এই ফোন। যত নতুন অপারেটিং সিস্টেমই লঞ্চ হোক না কেন, কোনোদিন পুরোনো হবে না ফোনের অন্দরমহল।

অগাস্টে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন লঞ্চে নোকিয়া

নোকিয়ার ওপর ভরসা অগাধ। ‘হার্ডি’, অর্থাৎ কড়া জানের সেট বলতে এক কথায় নাম আসে নোকিয়ার। এই মানসিকতা যদি আপনার আজও থাকে, তাহলে ফোন কোনার পরিকল্পনা থাকলে এখনই অন্য কোম্পানির ফোন কিনবেন না। কারণ অচিরেই লঞ্চ হতে চলেছে নোকিয়ার পরবর্তী ফোন Nokia 6.2 এবং Nokia 7.2। সদ্য ফাঁস হয়েছে তার তথ্য। দুটি ফোনের দামই মধ্যবিত্তের আয়ত্তের মধ্যে হবে বলে আন্দাজ করা হচ্ছে।

তারিখ প্রকাশ্যে না আনলেও কোন মাসে লঞ্চ হবে এই দুটি ফোন, তার আভাস পাওয়া গেছে নোকিয়ার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে। Nokiapoweruser এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, আগামী অগাস্ট মাসেই গ্রাহকদের হাতের নাগালে চলে আসবে ফোন দুটি।

কী কী থাকছে দুই ফোনে?

Nokia 6.2 ফোনটিতে থাকছে গ্লাস ইউনিবডি, টিয়ার ড্রপ নচ এবং ৬.২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার অ্যাসপেক্ট রেশিও হবে ১৯:৯। স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরের সঙ্গে ৪ জিবি এবং ৬ জিবি র‌্যামের কম্বিনেশন থাকবে। এছাড়া থাকবে ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, সঙ্গে থাকছে ১২০ ডিগ্রী আল্ট্রা ওয়াইড লেন্স।

অ্যান্ড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম থাকবে। অর্থাৎ প্রত্যেকটি অ্যান্ড্রয়েড আপডেট নেবে আপনার ফোন। যত নতুন অপারেটিং সিস্টেমই লঞ্চ হোক না কেন, কোনোদিন পুরোনো হবে না আপনার ফোনের অন্দরমহল। সঙ্গে ৩৫০০ mAh ব্যাটারি থাকবে এই ফোনে।

মনে করা হচ্ছে Nokia 7.2 ফোনটিতেও একই স্পেশিফিকেশন থাকবে। তবে প্রসেসর থাকতে পারে স্ন্যাপড্রাগন ৭১০।

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Launch nokia 6 2 nokia 7 2 in august