দুর্দান্ত লুক, আকর্ষণীয় ফিচার, ওয়াটারপ্রুফ বডি! বাজারে আসছে নোকিয়ার নতুন 5G স্মার্টফোন

নতুন নোকিয়া এক্সআর 20 (Nokia XR20) মডেলের পিছনে থাকছে দুটি ক্যামেরা এবং প্রত্যেকটি ক্যামেরার নিজস্ব এলইডি ফ্ল্যাশ রয়েছে।

ওয়াটারপ্রুফ বডি, তিনটি অ্যান্ড্রয়েড ওএস আপডেট, ৫জি সুবিধাযুক্ত স্মার্টফোন বাজারে আনল নোকিয়া।

ওয়াটারপ্রুফ বডি, তিনটি অ্যান্ড্রয়েড ওএস আপডেট, ৫জি সুবিধাযুক্ত স্মার্টফোন বাজারে আনল নোকিয়া। সম্ভবত ২৪ আগস্ট থেকেই এই ফোন ক্রয়ের সুবিধা মিলবে। চার বছরের মাসিক সুরক্ষা এবং তিন বছরের অ্যান্ড্রয়েড ওএস আপডেট সহ নোকিয়া এক্সআর ২০(Nokia XR20) মডেলটি পাওয়া যাবে বলে সংস্থা দাবী করেছে। নতুন নোকিয়া এক্সআর ২০(Nokia XR20) ‘আল্ট্রা ব্লু’ এবং ‘গ্রানাইট গ্রে’ এই দুটি রঙে বাজারে পাওয়া যাবে। নতুন এই মডেলটির দাম রাখা হয়েছে ৪০ হাজার টাকার কাছাকাছি।

নোকিয়া এক্সআর 20(Nokia XR20) মডেলটির পিছনে দুটি ক্যামেরা এবং প্রত্যেকটির নিজস্ব এলইডি ফ্ল্যাশ রয়েছে। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি কনফিগারেশনের নতুন এই ফোনের দাম রাখা হয়েছে ৪০,৯০০ টাকা। ভারতের বাজারে খুব শীঘ্রই ফোনটি আসতে চলেছে বলে খবর। সম্ভবত ২৪ আগস্ট থেকেই নতুন নোকিয়া এক্সআর ২০ (Nokia XR20) ক্রেতারা বুক করতে পারবেন। নয়া এই মডেলটিতে থাকছে অ্যান্ড্রয়েড ১১ ভার্সন। তবে ফোনটি অ্যান্ড্রয়েড ১২, অ্যান্ড্রয়েড ১৩ এবং অ্যান্ড্রয়েড ১৪ ভার্সনেও আপগ্রেড করা যাবে।

অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর (octa-core Qualcomm Snapdragon 480) সহ ফোনটিতে পাওয়া যাবে ৫জির সুবিধা। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ রয়েছে নোকিয়া এক্সআর ২০ (Nokia XR20) মডেলে। মাইক্রো এসডি(Micro-SD) কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়ানোর সুযোগ মিলবে নতুন এই স্মার্ট ডিভাইসে। ওয়াটারপ্রুফিংয়ের জন্য, একটি আইপি ৬৮ শংসাপত্রও রয়েছে এই স্মার্টফোনে। কর্নিং গরিলা গ্লাস, ভিক্টাসের (Corning Gorilla Glass Victus) মতো আধুনিক টেঁকসই স্ক্রিন-গার্ড থাকবে, নোকিয়া এক্সআর ২০(Nokia XR20) মডেলে। ৪৬৩০ mAh ব্যাটারি সহ ফোনটিতে পাওয়া যাবে ২ দিনের একটানা ব্যাটারি লাইফ। ইউএসবি-সি পোর্টের মাধ্যমে ১৮W দ্রুত চার্জিংয়ের সুবিধা পাওয়া যাবে নতুন নোকিয়া এক্সআর ২০ (Nokia XR20) মডেলে। এছাড়াও ফোনে ১৫W ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধাও দেওয়া রয়েছে।

আরও পড়ুন ভারতের বাজারে এল মিডরেঞ্জের Samsung Galaxy A22 5G, জানুন এর দাম ও ফিচার্স

নোকিয়া এক্সআর ২০(Nokia XR20)মডেলে রয়েছে একটি ৪৮-মেগাপিক্সেল(48 MP) প্রাইমারি ক্যামেরা এবং পিছনে ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা(13 MP Ultra-Wide)। উভয় সেন্সরের নিজস্ব এলইডি ফ্ল্যাশ রয়েছে। এই ক্যামেরাগুলিতে রয়েছে আধুনিক ‘ZEISS’ প্রযুক্তি। সামনে ৮-মেগাপিক্সেল(8 MP) ফ্রন্ট ক্যামেরা রয়েছে। উন্নত অডিও সিস্টেমের জন্য ডিভাইসে রয়েছে ‘ওজো’(OZO)অডিও সিস্টেম। নোকিয়া এক্সআর ২০ (Nokia XR20)-এ ‘সাইড মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট’ রয়েছে যা অনান্য সমস্ত নোকিয়া মডেলের থেকে আলাদা কারন বেশিরভাগ নোকিয়া ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকে। ফোনটির ওজন ২৪৮ গ্রাম, সুরক্ষার সমস্ত অতিরিক্ত স্তরগুলির কারণে এটি ১০.৬৪ মিমি পুরু।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nokia xr20 launched with waterproof body has 5g will get three android os updates

Next Story
ভারতের বাজারে এল মিডরেঞ্জের Samsung Galaxy A22 5G, জানুন এর দাম ও ফিচার্স
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com