scorecardresearch

বড় খবর

ভারতের বাজারে এল মিডরেঞ্জের Samsung Galaxy A22 5G, জানুন এর দাম ও ফিচার্স

ধূসর, মিন্ট এবং বেগুনি এই তিনটি রঙে ভারতে পাওয়া যাবে এই ফোন।

ভারতের বাজারে এল মিডরেঞ্জের Samsung Galaxy A22 5G

Samsung ভারতের বাজারে আনল তাদের ‘A’-সিরিজের প্রথম 5G স্মার্টফোন, Samsung Galaxy A22 5G। ফোনটি মুলত মিডরেঞ্জের 5G স্মার্টফোন। এই ফোনের প্রারম্ভিক মুল্য মাত্র ১৯,৯৯৯ টাকা যেটি মধ্যবিত্তদের বাজেটের মধ্যেই।

Samsung Galaxy A22 5G ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর। ২৩ জুলাই শুক্রবার দেশে লঞ্চ হয়েছে Samsung A সিরিজের প্রথম 5G স্মার্টফোনটি। জুন মাসে ইউরোপে এই ফোনে লঞ্চ হয়েছিল। একই সঙ্গে জুনে লঞ্চ হয়েছে Samsung Galaxy A22 4G মডেলটিও।

এই ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এছাড়া ৯০Hz রিফ্রেশ রেটের ফ্রন্ট ডিসপ্লেতে রয়েছে নচ ডিজাইন। সেখানে থাকবে সেলফি সেনসর। ৮ জিবি র‍্যাম, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ডলবি অ্যাটমোস অডিয়ো ফিচার এইসবও রয়েছে Samsung Galaxy A22 5G ফোনটিতে।

আরও পড়ুন গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ করল Samsung

এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে মাত্র ১৯,৯৯৯ টাকা। ৮জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২১,৯৯৯ টাকা। ধূসর, মিন্ট এবং বেগুনি এই তিনটি রঙে ভারতে পাওয়া যাবে এই ফোন। ২৫ জুলাই থেকে বিভিন্ন রিটেল স্টোরে এই ফোনের বিক্রি শুরু হয়েছে। স্যামসাংয়ের অফিশিয়াল ওয়েবসাইট Samsung.com- এ অবশ্য ২৩ জুলাই রাত ১২টা থেকেই ফোনের বিক্রি শুরু হয়ে গিয়েছে। এইচডিএফসি ব্যাঙ্কের কার্ডের ওপর থাকছে ১৫০০ টাকার বিশেষ ক্যাশব্যাকের সুযোগ, এছাড়াও ইএমআই (EMI)-এর মাধ্যমে ফোন কেনার ব্যবস্থাও থাকছে।

আরও পড়ুন ভারতের বাজারে এল Redmi-র প্রথম 5G স্মার্টফোন, জানুন এর ফিচার্স ও দাম

ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস Infinity-V ডিসপ্লে। এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১- র সাহায্যে। তার সঙ্গে থাকে One UI Core 3.1। এই ফোনে রয়েছে একটি octa-core MediaTek Dimensity ৭০০ প্রসেসর। এর সঙ্গে রয়েছে ৮ জিবি র‍্যাম। Samsung Galaxy A22 5G ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।

এর সঙ্গে একটি ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর রয়েছে। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর। দুর্দান্ত সেলফির অভিজ্ঞতা মিলবে এই ফোনে। এই ফোনের অনবোর্ড স্টোরেজ ১২৮ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর রয়েছে Samsung Galaxy A22 5G ফোনে। এই ফোনের ব্যাটারি ৫০০০ এমএএইচ (5000 mAh)। তার সঙ্গে রয়েছে ১৫W চার্জিং সাপোর্ট, যার মাধ্যমে ব্যবহারকারিরা পাবেন ফাস্ট চার্জিংয়ের সুবিধা । এই ফোনটির ওজন ২০৩ গ্রাম। কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ৫জি ও ৪জি এলটিই পরিষেবা, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস এবং একটি টাইপ সি ইউএসবি পোর্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung galaxy a22 5g launched in india price starts from rs 19999