ওয়ানপ্লাস সিক্স ; ১৭ তারিখ ভারতের বাজারে আসছে, রইল সেরা বৈশিষ্টগুলি

৬৪ জিবি ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে ওয়ানপ্লাসের ফোনটি আগামী ২২ মে তারিখ থেকে অ্যামাজন ইন্ডিয়ায় পাওয়া যাবে । ইউরোপের ফোনদুটির দাম মাথায় রেখে অনুমান করা যায়  অ্যামাজন ইন্ডিয়ায় ৬৪ জিবির ফোনটির…

By : IE Bangla Web Desk | kolkata Updated: May 14, 2018, 13:23:12 PM

আগামিকাল ১৬ মে লন্ডনে একটি আনুষ্ঠানিক ইভেন্টে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হবে বহু প্রতিক্ষিত স্মার্টফোন ওয়ানপ্লাস সিক্স।  ভারতের বাজারে এই ফোনটি প্রকাশিত হবে  আগামী ১৭ তারিখ। ইতিমধ্যেই ইওরোপে ফোনটির দাম সহ সমস্ত স্পেসিফিকেশন প্রকাশ করেছে অ্যামাজন জার্মানি। Winfuture.de তে  প্রকাশিত রিপোর্ট অনুযায়ী অ্যামাজন জার্মানি ওয়েবসাইট থেকে লাইভ দেখতে পাওয়া যাবে ফোনটির লঞ্চের অনুষ্ঠান। ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে ওয়ানপ্লাস সিক্সের বিভিন্ন ছবিও।

 

ONE PLUS 6 অনলাইনে ফাঁস হয়েছে ওয়ানপ্লাস সিক্সের ছবি ও স্পেসিফিকেশন।

৬৪ জিবি ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে ওয়ানপ্লাসের ফোনটি আগামী ২২ মে তারিখ থেকে অ্যামাজন ইন্ডিয়ায় পাওয়া যাবে । ইউরোপের ফোনদুটির দাম মাথায় রেখে অনুমান করা যায়  অ্যামাজন ইন্ডিয়ায় ৬৪ জিবির ফোনটির দাম হতে পারে ৪১,০০০ টাকা  এবং ১২৮ জিবির দাম ৪৫,০০০ টাকা। কিন্তু অন্যদিকে সূত্রের খবর অনুযায়ী ভারতে ফোনটির দাম শুরু হতে পারে ৩৬,৯৯৯ টাকা থেকে। ১২৮ জিবি ভার্সনের ফোনটির দাম ৩৯,৯৯৯ টাকা।

আরও পড়ুন :অমিতাভ বচ্চনও কি মুখিয়ে আছেন এই ফোনটি কেনার জন্য?

অনেকদিন ধরেই নানা সূত্রে ফোনটির বিভিন্ন তথ্য সামনে এসেছে। তাতে ওয়ানপ্লাস সিক্স ফোনটিকে ঘিরে ইচ্ছুক গ্রাহকের উত্তেজনাও ক্রমশ বেড়েছে।

জেনে নিন কি কি থাকছে ফোনটিতে ? 

ডিসপ্লে : ১৯: ৯ অ্যাসপেক্ট রেশিওর ৬.২৮ ইঞ্চির ডিসপ্লেটি প্রোটেক্ট করার জন্য থাকবে গোরিলা গ্লাস ৫। স্ক্রিনে থাকবে নচ ডিজাইন।

ক্যামেরা : মুল ক্যামেরায় থাকছে ১৬ থেকে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর। সেই ক্যামেরায় থাকবে OIS পোট্রেট মোড ও স্লো মোশনের সুবিধাও।

র‌্যাম : নতুন ফোনটিতে কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের পাশাপাশি থাকছে ৬জিবি অথবা ৮জিবি র‍্যামও ।

অতিরিক্ত ফিচার : ফোনটি ওয়াটার ও ডাস্ট রেসিসট্যান্ট হবার দরুণ জল এবং ধুলোতে  ক্ষতির সম্ভাবনা কম।  পাশাপাশি ওয়ানপ্লাস সিক্সে থাকছে  ড্যাস চার্জিংএর সুবিধাও। 

অপারেটিং সিস্টেম : ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে।  তবে আপডেট হবার পর এতে  ব্যবহার করা যাবে অ্যান্ড্রয়েড পি বিটা ভার্সনও।  

মুম্বইতে লঞ্চ করার দিনই জানা যাবে ভারতের বাজারে ওয়ানপ্লাস সিক্সের দাম ঠিক কত হবে। বেঙ্গালুরু, দিল্লি, মুম্বই, পুনে, চেন্নাই, কলকাতা এবং আমেদাবাদ এই আট শহরে ২১ ও ২২ মে কিনতে পারা যাবে ফোনটি।

বাজারে আনবার আগে সম্পুর্ণ ফোনের ছবি প্রকাশ্যে না এনে ইতিমধ্যেই বেশ কৌতুহলের সৃষ্টি করেছে ওয়ানপ্লাস সিক্স। বিভিন্ন সময় ওয়ানপ্লাসও জানিয়েছে ফোনটি সম্পর্কে কিছু তথ্য। কয়েকদিন আগে ইচ্ছুক গ্রাহকের আগ্রহকে এবার বাড়িয়ে তুলতে  অমিতাভ বচ্চনের সঙ্গে এই ফোনটির সেলফি ক্যামেরা দিয়ে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন ওয়ান প্লাস কোম্পানির সিইও পীট লউ। তিনি টুইটের মাধ্যমে জানিয়েছিলেন এদিন ফোনটি দিয়ে প্রথম সেলফিটি বিগ বি এর সঙ্গে তুলতে পেরে নিজেকে সম্মানিত বোধ করছেন তিনি।