scorecardresearch

বড় খবর

OnePlus 6T review: নামীদামি স্মার্টফোনের বাজার কেড়ে নিতে পারে OnePlus 6T

OnePlus 6 এর মত, OnePlus 6T তেও আছে কোয়ালককম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। যা চটজলদি কাজ সেরে ফেলার জন্য যথাযথ। ভারী গেম খেলতে এবং 60fps এ 4K ভিডিও শুটিংয়ের ক্ষেত্রেও ফোনটিতে সত্যিই ভাল কাজ করে।

OnePlus 6T review: নামীদামি স্মার্টফোনের বাজার কেড়ে নিতে পারে OnePlus 6T

OnePlus 6T review: জীবনে অনুঘটকের মত কাজ করে প্রযুক্তি। যা দিয়ে বহুক্ষণের কাজ, বা কঠিন কাজ এক ক্লিকেই সেরে ফলতে পারি আমরা। এই দৃষ্টিভঙ্গিকেই ভর করে প্রত্যেকবছর একটি করে ফোন লঞ্চ করে Oneplus। এবছর যার লেটেস্ট আপডেটেড ফোন T সিরিজের।

OnePlus 6T specifications: ৬.৪-ইঞ্চির Full HD + AMOLED ডিসপ্লে, যার অ্যাসপেক্ট রেশিও থাকবে ১৯.৫:৯। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ৬ জিবি ও ৪ জিবি র‌্যাম। ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। ১৬ এমপি + ২০ এমপি রিয়ার ক্যামেরা, ১৬ এমপি ফ্রন্ট ক্যামেরা । অ্যান্ড্রয়েড ৯.০ পাই সঙ্গে অক্সিজেনস অপারেটিং সিস্টেম থাকবে। ৩৭০০mAh এর ব্যাটারি।
OnePlus 6T price: ৩৭,৯৯৯ টাকা।

আরও পড়ুন:iPhone XR মুখ ডোবাল অ্যাপেলের

OnePlus 6T review: Design and display

ট্রেন্ড মিলিয়ে স্ক্রিনের সাইজ ঠিকঠাক। OnePlus 6 এর আদলেই তৈরি স্ক্রিনটি। বাজার চলতি আর পাঁচটা ফোনের তুলনায় ৬.৪১ ইঞ্চির AMOLED ডিস প্লে যথেষ্ট বড়। এতে যা যা ফিচার আছে তা যে খুব একটা ইউনিক এমনটা নয়। তবে Oneplus এ এই প্রথম থাকবে আন্ডার স্ক্রিন ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার। আলতো ছোঁয়াতেই খুলে যাবে ফোনের লক। অ্যানিমেশন থাকবে ফিঙ্গার প্রিন্টের জায়গায়। ক্লিক করা মাত্রই তা দেখা যাবে, এবং খুলে যাবে ফোনের লক। স্ক্যানার সিস্টেমটি বেশ দ্রুত কাজ করছে।

OnePlus 6T under screen fingerprint scanner

OnePlus 6T review: Camera and nightscape

OnePlus 6T ফোনের ক্যামেরাটি কিছু গুরুত্ পূর্ণ আপগ্রেড পেয়েছে। খালি চোখে দেখতে পান না এমন দৃশ্যও আপনার সামনে স্পষ্ট করে দেবে OnePlus 6Tর ক্যামেরা।

এমনকি নাইটস্কেপ মোড ছাড়াও, OnePlus 6T ক্যামেরা অন্যান্য কাজও দুর্দান্ত করে। এটা সত্যিই প্রত্যেকটা ছবিতে প্রাণবন্ত রং এবং সুক্ষ্যতা নজর কাড়বে। এটি নিয়মিত ফটো মোডেও একটি উন্নতমানের ক্যামেরা। একটি প্রো মোড রয়েছে যা বেশ কিছু ফিচার দিয়ে থাকে।

OnePlus 6T camera sample. (Image resized for web)
OnePlus 6T camera sample. (Image resized for web)
OnePlus 6T camera sample. (Image resized for web)
OnePlus 6T camera sample. (Image resized for web)

OnePlus 6T review: Performance and software

OnePlus 6 এর মত, OnePlus 6T তেও আছে কোয়ালককম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। যা চটজলদি কাজ সেরে ফেলার জন্য যথাযথ। ভারী গেম খেলতে এবং ৬০fps এ 4K ভিডিও শুটিংয়ের ক্ষেত্রেও ফোনটিতে সত্যিই ভাল কাজ করে।

OnePlus 6T ফোনটিতে থাকবে অক্সিজেনস অ্যানড্রয়েড পাই ভার্সন। এছাড়া আরও নানা ধরণের মনকাড়া ফিচার রয়েছে ফোনটিতে।

OnePlus 6t

এখন প্রশ্ন কিনবেন কিনা?

একটা দামি ফ্ল্যাগশিপ ফোন কিনতে গেলে যে ধরণের ফিচারের চাহিদা থাকে, তার সবটাই মিটবে OnePlus 6T ফোনটির সঙ্গে। একই সঙ্গে ক্ষমতার দিক দিয়েও প্রশংসনীয়। দামও ফ্ল্যাগশিপ ফোনের তুলনায় নিখুঁত।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Oneplus 6t review in bengali