বাজারে আসছে OnePlus-এর নতুন স্মার্টফোন, জানুন এর আকর্ষণীয় ফিচার্স

জুলাই মাসের ২২ তারিখেই বাজারে আসছে ওয়ান প্লাস নোর্ড২। ফাইভ জি(5G) ফোনটির বাজারে আসার খবরে রিতিমতো উত্তাল টেকদুনিয়া।

OnePlus Nord 2 to launch in India
গেমিং ডিসপ্লে, ক্যামেরার পারফরম্যান্স উন্নত করার জন্য ব্যবহৃত হবে এ আই(AI) প্রযুক্তি

চলতি মাসেই নতুন স্মার্টফোন বাজারে আনছে ওয়ান প্লাস। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে জুলাই মাসের ২২ তারিখেই বাজারে আসছে ওয়ান প্লাস নোর্ড২। ফাইভ জি(5G) ফোনটির বাজারে আসার খবরে রীতিমতো উত্তাল টেকদুনিয়া। সংস্থাটি জানিয়েছে, ফোনটি বাজারে আনতে তারা গাঁটছাড়া বেঁধেছে মিডিয়াটেক-এর সঙ্গে। যার ফলে এই ফোনটিতে থাকছে “ডাইমেনসিটি ১২০০ প্রসেসর। রিয়েলমি এক্স সেভেন ফোনেও এই একই প্রসেসর এর আগে ব্যবহার করা হয়েছিল। এই স্মার্টফোনটি ব্যবহারকারীকে দেবে এক অভূতপূর্ব গেমিং পারফরম্যান্স।

নোর্ড ফোনের গেমিং ডিসপ্লে, ক্যামেরার পারফরম্যান্স উন্নত করার জন্য ব্যবহৃত হবে এ আই(AI) প্রযুক্তি। ফোনটিতে থাকছে ৫০ মেগাপিক্সেল(50MP) সোনি আইএমএক্স৭৬৬ (Sony IMX 766) প্রাইমারি সেন্সর। বাকি দুটি ক্যামেরায় ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড এবং ২ মেগাপিক্সেল সেন্সর থাকবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন, প্রবল গতিতে পৃথিবীর দিকে ধেয়ে আসছে সৌর ঝড়! মহাপ্রলয়ের আশঙ্কা


অসাধারণ ফটোগ্রাফি উপলব্ধ করা যাবে ফোনটিতে। ফোনটির স্ক্রিনসাইজ ৬.৪৩ ইঞ্চি, সঙ্গে থাকছে অ্যামোলেড প্যানেল। গ্রাহক চাহিদার কথা মাথায় রেখেই ফোনটিতে থাকছে সুবিশাল এইচ ডি অ্যামোলেড ডিসপ্লে।

১২ জিবি RAM আর ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ বাজারে যেকোন প্রতিদ্বন্দ্বী ফোনকে টেক্কা দিতে কোমর বেঁধে নামছে নোর্ড২। ফাস্ট চার্জিং সুবিধা সহ ফোনটিতে থাকছে ৪৫০০ মিলি অ্যাম্পিয়ার (MAH) ব্যাটারি।

খবর অনুযায়ী বাজারে নোর্ড সিরিজের অন্য ফোনের তুলনায় দাম সামান্য বেশি হলেও ভারতের বাজার ধরতে ফোনটির দাম ঠিক করা হয়েছে ৩০ হাজার টাকা। নোর্ড সিরিজের এই ফোনটি ব্যবহারকারীকে সম্পূর্ণ ভাবে সন্তুষ্ট করবে বলেই আশা সংস্থার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Oneplus nord 2 to launch in india on 22 july

Next Story
বাড়ির দেওয়ালের মধ্যে পাইপ বা ইলেক্ট্রিক ওয়্যারে সমস্যা? মুশকিল আসান করবে রেডিও ইমাজিন গ্যাজেট!রেডিও ইমাজিন গ্যাজেটের সাহায্যে বাড়ির দেওয়ালের ভিতরের অবস্থা দেখতে পাবেন সহজেই।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com