লোন, বিউটি টিপস না সোনার দাম,- কোন বিষয়ে বেশি সার্চ করেন ভারতীয়রা ?

সম্প্রতি ইউটিউবে বেশি সার্চ হচ্ছে বিউটি টিপস্ , উচ্চমানের মেকআপের সহজ পদ্ধতি। এই প্রবণতা ২০১৮ সাল থেকেই বেশি সার্চ করা শুরু হয়েছে।

By: New Delhi  Published: May 10, 2019, 3:42:03 PM

দিন দুয়েক আগেই গুগল তার আনুষ্ঠানিক ইভেন্টে প্রকাশ্যে এনেছে গুগলের অন্দরমহলের কাহিনী। এই দিন মঞ্চ থেকে ইউজারের ব্যক্তিগত নিরাপত্তাকে কঠোর করার বার্তা দিয়েছে সুন্দর পিচাই। তারপরই গত বৃহস্পতিবার বছরের সার্চ রিপোর্ট প্রকাশ করেছে গুগল।

গুগলে ভারতীয়দের ৬১ শতাংশ ইউজার সার্চ করে ব্যাঙ্কিং, অর্থনৈতিক পরিষেবা এবং ইনসুরেন্স সংক্রান্ত বিষয়ের ওপর। বাকি ৫৫ শতাংশ অন্য যে কোনো বিষয়ে সার্চ করে থাকেন নিত্যদিন।

আরও পড়ুন: গুগলের নখদর্পণে আর থাকবে না আপনার ব্যক্তিগত তথ্য

অন্যদিকে নেট নাগরিকদের একাংশ ভিডিও দেখতে বেশ পছন্দ করেন। বিশেষজ্ঞদের মতে ২০২০ সালে ভিডিও দর্শক হতে চলেছে প্রায় ৫০০ মিলিয়ান।

গুগলে সার্চ প্রবণতার রিপোর্ট কার্ড

সম্প্রতি ইউটিউবে বেশি সার্চ হচ্ছে বিউটি টিপস্ , উচ্চমানের মেকআপের সহজ পদ্ধতি। এই প্রবণতা বেশি করে শুরু হয়েছে ২০১৮ সাল থেকেই। সার্চের মান বেড়েছে প্রায় ৪০ শতাংশ। রিপোর্ট বলছে ১০ এর মধ্যে প্রায় ৯ জনই ভারতীয় আঞ্চলিক ভাষায় (হিন্দি, গুজরাটি, বাংলা, মারাঠি, কনাড়া, তামিল, তেলেগু, মালয়ালাম, পাঞ্জাবী) সার্চ করে থাকে। অন্যদিকে বিবাহ বা ডেটিং সম্পর্কিত বিষয়ে জানার আগ্রহ বেড়েছে প্রায় ৪০ শতাংশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Online google search volumes in india100687

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং