scorecardresearch

বড় খবর

লঞ্চের তারিখ ঠিক করার আগে ফাঁস হল Oppo F9 স্পেসিফিকেশনের তথ্য

ফোনের ডিসপ্লেতে থাকবে গ্লোরিলা গ্লাস ৬ এই নিয়ে কোনো সন্দেহ নেই। কারণ কর্নিং গ্লাস মেকিং সংস্থার সঙ্গে গাটছড়া বেধেছে চাইনিজ স্মার্টফোন কোম্পানি অপো।

oppo f9
ফাঁস হওয়া তথ্য় অনুযায়ী, ফোনটিতে থাকবে ৬.৩ ইঞ্চির FHD+ টিয়ারড্রপ ডিসপ্লে, সঙ্গে অবশ্যই থাকছে নচ ডিজাইন।

আশা করা হচ্ছিল ১৫ আগস্ট লঞ্চ হবে Oppo F9। কিন্তু তার আগেই ফাঁস হল ফোনটির স্পেসিফিকেশন। তবে এ আর নতুন কি? আজকাল তো প্রায় নিয়ম করেই ফোন লঞ্চ হওয়ার আগে কোনো না কোনো ভাবে ফাঁস হয়ে যায় ফোনটি সম্পর্কিত সমস্ত তথ্য। সম্প্রতি AndroidPure ফোনটির ছবি-সহ গুরত্বপূর্ণ ফিচারের তালিকা যেমন ফাঁস হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

ফাঁস হওয়া তথ্য় অনুযায়ী, ফোনটিতে থাকবে ৬.৩ ইঞ্চির FHD+ টিয়ারড্রপ ডিসপ্লে, সঙ্গে অবশ্যই থাকছে নচ ডিজাইন। ফোনের বডির মধ্যে ৯০.৮ শতাংশ স্ক্রিন রেশিও সহ থাকবে খুব সামান্য বেজেল। ColorOS ৫.২ র সঙ্গে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে চলবে ফোনটি। Helio P60 প্রসেসরে চালিত ফোনটিতে থাকবে ৩৫০০ mAh এর ব্যাটারি।

এখনও অবধি প্রকাশিত তথ্য অনুযয়ী, একটি র‌্যাম ভার্সনেই পাওয়া যাবে Oppo F9। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের সঙ্গে থাকবে ২৫৬ জিবি অবধি এক্সটারনাল মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা। রিয়ার ক্যামেরায় থাকবে ১৬ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা কম্বিনেশন। তবে সেলফি ক্যামেরার ওপর বেশ জোর দিয়েছে অপো। ২৫ মেগাপিক্সেলের সেলফি লেন্সের সঙ্গে থাকবে f/2.0 অ্যাপারচার সেন্সর ও সঙ্গে AI ফিচার।

আরও পড়ুন : ১৫ বার হাত থেকে পড়লেও ভাঙবে না ফোনের কাঁচ

ফোনটি আনলক করার জন্য ফিঙ্গার প্রিন্ট স্ক্যানারের সহ ফেস আনলক ফিচার রয়েছে ফোনটিতে। ডায়মন্ড আকার রয়েছে ফোনের আউটলুকে। লাল ও নীল রঙে পাওয়া যাবে আগামী স্মার্টফোন Oppo F9। ফোনের ডিসপ্লেতে থাকবে গ্লোরিলা গ্লাস ৬ এই নিয়ে কোনো সন্দেহ নেই। কারণ কর্নিং গ্লাস মেকিং সংস্থার সঙ্গে গাটছড়া বেধেছে চাইনিজ স্মার্টফোন কোম্পানি অপো। গোরিলা গ্লাস ৬ সহ প্রথম স্মার্টফোন বাজারে আনবে অপো তা সাফ জানিয়ে দিয়েছেন এই কোম্পানি। তবে আশা করা যায় দামি ফোনগুলোতেই এই গ্লাস ব্যবহার করা হবে। আপকামিং ফোন Oppo F9, Oppo F9 Pro, Oppo R17 এছাড়া অন্যান্য ডিভাইসে থাকবে গোরিলা গ্লাস ৬। এটি অন্য কোন প্রতিরক্ষামূলক গ্লাসের প্রযুক্তির তুলনায় বেশি সুরক্ষিত। আছাড় খেয়ে ফোন পড়লেও সহজে ভাঙবে না ফোনের ডিসপ্লে, এমনটাই দাবি করেছে কর্নিং গ্লাস নির্মান সংস্থা।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Oppo f9 full specifications leaked in official press render reveal 25mp selfie camera helio p60