বড় খবর

১০ জিবি র‌্যাম আনছে ওপো

১০ জিবি র‌্যাম আনছে অপো। TENNA-তে সদ্য প্রকাশিত একটি খবরের মাধ্যমে এই তথ্য জানা গেছে। যা স্বভাবতই মোবাইল দুনিয়ায় আলোড়ন ফেলেছে।

oppof9_pro_1
ফাঁস হওয়া তথ্য় অনুযায়ী, ফোনটিতে থাকবে ৬.৩ ইঞ্চির FHD+ টিয়ারড্রপ ডিসপ্লে, সঙ্গে অবশ্যই থাকছে নচ ডিজাইন।

সম্প্রতি ফাঁস হওয়া একটি তথ্যে মোবাইল দুনিয়ায় বাকি ফোন কোম্পানিদের চক্ষু চড়কগাছ। ১০ জিবি র‌্যাম আনছে অপো। TENNA-তে সদ্য প্রকাশিত একটি খবরের মাধ্যমে এই তথ্য জানা গেছে। যা স্বভাবতই আলোড়ন ফেলেছে।

Oppo Find X, যা কোম্পানির আপাতত সর্বশেষ ফ্ল্যাগশিপ ফোন, এই বছরের শুরুতে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজে মডেলটি লঞ্চ হয়েছে। দাম ভারতীয় বাজারে হাজার ষাটেক।

আরও পড়ুন: মারকাটারি ক্যামেরায় বাজিমাত করল স্যামসাং Galaxy A7

৬.৪ ইঞ্চির ১০৮০+ OLED ডিসপ্লেতে নেই কোনো বেজেল। তবে অবশ্যই নচ ডিজাইন রয়েছে। ফোন বডির ৯৩.৮ শতাংশই জুড়ে রয়েছে স্ক্রিন। Find X ফোনের অন্যতম বৈশিষ্ট্য হল এর ক্যামেরা। এ ফোনের ক্যামেরা সিস্টেম পুরোপুরি মোটেরাইজড। ফোন বন্ধ থাকলে ক্যামেরাও বন্ধ থাকে, এবং ফোন টার্ন অন করলে ২৫ মেগাপিক্সেলের ক্যামেরা পপ আপ করে ওঠে, যে ক্যামেরায় রয়েছে থ্রিডি ফেসিয়াল স্ক্যানিংয়ের ব্যবস্থাও। পিছনে আছে LED ফ্ল্যাশ সহ ২০ ও ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা কম্বিনেশন। কোম্পানির দাবি, ০.৫ সেকেন্ড সময় লাগবে ক্যামেরা অন হতে। বিশেষজ্ঞদের মতে ভারতের বাজারে Apple iPhone X, Samsung Galaxy S9+, Huawei P20 Pro, ফোনগুলির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়তে সক্ষম ওপোর আসন্ন ফ্ল্যাগশিপ ফোন।

এতদিন অ্যাপেলের আইফোন টেনের ডিজাইন নকল করেন একচেটিয়া বাজার করেছে স্মার্টফোন কোম্পানিগুলি। তবে নতুন ফোনের ক্ষেত্রে সেই পথে হাঁটেনি ওপো। খানিক রদবদল করেছে নচ জিজাইনের। স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরে চলা Oppo Find X ফোনটিতে রয়েছে ৮ জিবি রাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, সঙ্গে ৩৭৩০ mAh এর ব্যাটারি। তবে এই ১০ জিবি র‌্যাম সহ আর কী কী ফিচার থাকবে ওই ফোনে তা এখনও প্রকাশ্যে আসে নি।

Web Title: Oppo find x with 10gb ram has been spotted on certification

Next Story
এয়ারটেল স্মার্ট রিচার্জ প্ল্যান: শুরু ২৫ টাকা থেকেbharti airtel, ভারতী এয়ারটেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com