বড় খবর

এ দেশে নতুন গবেষণা কেন্দ্রের সূচনা করবে অপো

এই দেশে তাদের প্রথম গবেষণা কেন্দ্র খুলতে চলেছে Oppoর টিম। আর ভারতের হায়দরাবাদেই প্রতিষ্ঠিত হবে এ দেশের প্রথম Oppo রিসার্চ সেন্টার।

ভারতের হায়দরাবাদেই প্রতিষ্ঠিত হবে এ দেশের প্রথম Oppo রিসার্চ সেন্টার।

Oppo চিনের বিখ্যাত স্মার্টফোন কোম্পানি। ভারতে ফোনের বিশাল মার্কেট তৈরি করার পর এবার তারা বড় লক্ষ্য নিয়ে আসতে চলেছে। এই দেশে তাদের প্রথম গবেষণা কেন্দ্র খুলতে চলেছে Oppoর টিম। আর ভারতের হায়দরাবাদেই প্রতিষ্ঠিত হবে এ দেশের প্রথম Oppo রিসার্চ সেন্টার। যার প্রধান হিসাবে নিয়োগ করা হয়েছে তাসলিম আরিফকে।

Oppo ভারতের প্রেসিডেন্ট চার্লস ওয়াং বলেন, ”আমরা আমাদের নতুন নতুন আবিষ্কার ও টেকনোলজি গ্রাহকদের দিতে পারার ব্যবস্থা করতে তৎপর। হায়দরাবাদে আমাদের প্রথম রিসার্চ ও ডেভলপমেন্ট কেন্দ্র তৈরি করা সেই দিকেই প্রথম পদক্ষেপ ও ভারতীয় গ্রাহকদের প্রতি অঙ্গীকার”।

প্রসঙ্গত, Oppoতে কাজ করার আগে স্যামসংয়ের গবেষণা দলে কাজ করতেন তাসলিম আরিফ। পনেরো বছরেরও বেশি সময় এই কাজ করেছেন তিনি। ভারতের ক্রেতাদের সফটওয়্যারের যেকোন রকম সাহায্যের জন্য কাজ করবে হায়দরাবাদের ওই কেন্দ্র। যার নেতৃত্বে থাকবেন আরিফ। টিমের তরফে জানানো হয়েছে, তাসলিমকে দলের মধ্যে পেয়ে তারা ভীষণ উচ্ছসিত। আশা করবে তাঁর ছায়ার ভাল কাজ করবে Oppo ইন্ডিয়ার এই দল।

আরও পড়ুন, লঞ্চের তারিখ ঠিক করার আগে ফাঁস হল Oppo F9 স্পেসিফিকেশনের তথ্য

চিনের স্মার্টফোন কোম্পানিগুলির ভারতের ব্যবসা একটা বড় আয়। সেখানে যদি এদেশেই উৎপাদন করে এদেশেই বিক্রি করা সম্ভব হয় তার থেকে ভাল কিছু হতে পারেনা। আর গবেষণা কেন্দ্র তৈরি হলে কর্মী নিয়োগের পাশাপাশি সাধারণ মানুষের আস্থাও তৈরি হয়। তবে ভারতের হায়দরাবাদে প্রথম হলেও জাপান ও আমেরিকায় Oppo-র ছয়টি গবেষণা কেন্দ্র রয়েছে। এছাড়া চিনে তো রয়েইছে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Oppo to set up its first india rd centre in hyderabad

Next Story
ভারতে লঞ্চ হতে চলেছে Nokia 7.1 Plus
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com