বড় খবর

কমদামে ভাল ফিচার! ভারতে আসছে রেডমির নয়া ফোন

শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মনু কুমার জৈন একটি টুইট করে নতুন ফোন লঞ্চের খবরটি জানান।

Redmi 7A India Launch
'কে ২০' ও 'কে ২০ প্রো'-এর সঙ্গেই লঞ্চ হতে পারে 'রেডমি সেভেন এ'।

টেকের দুনিয়ায় নিজেদের আধিপত্য বজায় রাখতে এবার ভারতের বাজারে শাওমি নিয়ে আসছে রেডমির নয়া ফোন, রেডমি ‘সেভেন এ’। শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর, মনু কুমার জৈন একটি টুইট করে নতুন ফোন লঞ্চের খবরটি জানান। টুইটে বলা ছিল, “নিজেদের পরম্পরা ধরে রাখতে এবার বাজারে আসছে রেডমি সেভেন। এমআই ফ্যানেরা কি বলতে পারবেন কবে এর লঞ্চ ডেট?” এ বছর এপ্রিল পর্যন্ত রেডমি ৪এ, রেডমি ৫এ, রেডমি ৬এ ফোন সব মিলিয়ে ২৬.৩ মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে ভারতের বাজারে, এই তথ্য়ও জানা গিয়েছে ওই টুইটে।

ভারতের বাজারে কবে পাওয়া যাবে ‘মধ্যবিত্তের নাগালের এই ফোন’, সে ব্যাপারে বিশেষ কোনও আলোকপাত না করলেও, চিনা কোম্পানি শাওমির এই ফোন যে টেক দুনিয়ায় অত্যন্ত সফল হবে, সে ব্যাপারে আশার আলো দেখছে শাওমি ফ্যানেরা। ইতিমধ্যেই চিনের বাজারে রেডমি সেভেন ফোনের ২ জিবি র‍্যাম এবং ১৬জিবি স্টোরেজ-সম্পন্ন মডেলটি পাওয়া যাচ্ছে, ভারতীয় মুদ্রায় যার মূল্য ৫,৫১২ টাকা। আর ৩ জিবি র‍্যামের রেডমি সেভেন ফোনটিও এখন চিনের বাজারে এসে গিয়েছে, ভারতীয় মুদ্রায় যার মূল্য ৮,০২২ টাকা।

কী কী ফিচার রয়েছে রেডমির এই নয়া ফোনটিতে?

রেডমি সেভেন এ ফোনটিতে রয়েছে 5.45-inch HD+ ডিসপ্লে, Qualcomm Snapdragon 439 প্রসেসর, 2GB/3GB র‍্যাম, 16GB/32GB স্টোরেজ। তাছাড়া রয়েছে 13MP প্রাইমারি ক্যামেরা, 5MP সেলফি ক্যামেরা, ডুয়াল সিম স্লট, MIUI 10 based on Android 9.0 এবং 4,000 mAH ক্ষমতা-সম্পন্ন ব্যাটারি। রেডমির সিক্স এ-কে ছাড়িয়ে গেছে এই নয়া ফোনের আধুনিক ফিচার।

আরও পড়ুন: নতুন ফোন কেনার আগে আটটি গুরুত্বপূর্ণ জিনিস মাথায় রাখুন

উল্লেখ্য, ভারতের বাজারে শাওমির অন্যতম প্রতিযোগী ভিভো, রিয়েলমিদের থেকে বাজারে টিকে থাকার দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছে রেডমি-র ফোনগুলি। আইডিসির প্রতিবেদন অনুযায়ী, শুধুমাত্র ২০১৯ সালেই ৯.২ মিলিয়ন ফোন বিক্রি করতে সক্ষম হয়েছে রেডমি এবং ভারতের বাজারে মোবাইল ফোন বিক্রেতাদের তালিকার প্রথম স্থানটি দখল করতে সক্ষম হয়েছে এই ব্র্য়ান্ড।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Redmi 7a india launch soon confirms xiaomi india managing director manu jain

Next Story
কী কী আছে শাওমির রেডমি কে২০ এবং কে২০-প্রো ফোনে?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com