scorecardresearch

বড় খবর

Realme X2 Pro নাকি OnePlus 7T Pro, কোনটা কিনলে প্রয়োজন মিটবে আপনার?

স্মার্টফোন বাজারে চলতি OnePlus 7T Pro এর সঙ্গে টেক্কা দেবে বলে মনে করছেন ওয়াকিবহালরা। কারণ, OnePlus 7T Pro থেকে Realme X2 Pro এর দাম হবে অনেক কম।

চীনের বাজারের পর ২০ নভেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে Realme X2 Pro। প্রসেসর ও কোয়াড ক্যামেরায় তাক লাগাতে চলেছে এই ফোন। স্মার্টফোন বাজারে  OnePlus 7T Pro এর সঙ্গে Realme X2 Pro টেক্কা দেবে বলে মনে করছেন ওয়াকিবহালরা। কারণ, OnePlus 7T Pro থেকে Realme X2 Pro এর দাম হবে অনেক কম পাশাপাশি থাকবে সমতুল্য ফিচার। এখনো অবধি ভারতে যে ধরনের ফোন লঞ্চ করেছে রিয়েলমি, তাতে দেখা গেছে কম দামে প্রয়োজন মত ফিচার দিয়ে থাকে এই কোম্পানি। কিন্তু আপনার কোন ফোন প্রয়োজন তা বুঝে নিতে, জেনে নিন দুটি ফোনের যাবতীয় ফিচারের কাহিনী।

Realme X2 Pro vs OnePlus 7T Pro: Price

OnePlus 7T Pro ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ দাম ৫৩,৯৯৯ টাকা।১২ + ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজে দাম ৫৮,৯৯৯ টাকা

আরও পড়ুন: মঙ্গলের মাটিতে ফলতে পারে টম্যাটো, চলছে গবেষণা

এদিকে মনে করা হচ্ছে, Realme X2 Pro এর ৬ জিবি + ৬৪ জিবি এর দাম শুরু হবে ২৭,০০০ থেকে। ৮জিবি+১২৮ জিবির দাম হতে পারে ৩৩,০০০ টাকা। এই ফোনেও থাকতে পারে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি কম্বিনেশন থাকতে পারে এই ফোনে।

Redmi Note 8 Pro

Realme X2 Pro vs OnePlus 7T Pro: Design and display

Realme X2 Pro থাকবে ডট নচ্ ডিসপ্লে, OnePlus 7T Pro sports মডেলের রয়েছে পপ-আপ সেলফি ক্যামেরা এবং ফুল স্ক্রিন ডিসপ্লে। The Realme X2 Pro sports মডেল থাকছে ৬.৫ ইঞ্চি FHD+ সুপার AMOLED ডিসপ্লের সঙ্গে ২৪০০ x ১০৮০ পিক্সএল এর রেজুলেশন। ডিসপ্লের নিরাপত্তার জন্য থাকছে ‘ক্রনিং গরিল্লা গ্লাস ফাইভ’।

আরও পড়ুন: ফিরছে নস্টালজিয়ায় মোড়া বাজাজের ‘চেতক’

The OnePlus 7T Pro sports মডেলের রয়েছে ৬.৬৭ ইঞ্চির QHD+ ফ্লুইড ডিসপ্লে সঙ্গে ৩১২০x১৪৪০ পিক্সএল এর রেজুলেশন। এই ফোনের ডিসপ্লে কার্ভ। ডিসপ্লেতে রয়েছে ‘ক্রনিং গরিলা গ্লাস সিক্স’।

Realme X2 Pro vs OnePlus 7T Pro: Camera

The Realme X2 Pro থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, OnePlus 7T Pro পাওয়া যাবে তিনটি রিয়ার ক্যামেরা সেটআপ। স্যামসাংয়ের অত্যাধুনিক টিচারের সঙ্গে থাকতে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা। বাকি তিন ক্যামেরায় থাকছে টেলি ফোটো লেন্সের সঙ্গে ১৩ মেগাপিক্সেল সেন্সর ও ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। OnePlus 7T Pro রয়েছে Sony IMX586 লেন্সের ৪৮ মেগাপিক্সেল সেন্সর এর সঙ্গে ৮ মেগাপিক্সেলের টেলি ফটো লেন্স সঙ্গে ১৬ মেগা পিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স। দুটি ফোনের ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার।

আরও পড়ুন: স্যামসাং’র নকল করে K30 লঞ্চে রেডমি

Realme 5 Pro sports

Realme X2 Pro vs OnePlus 7T Pro: Processor and UI

Realme X2 Pro এবং OnePlus 7T Pro থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫+ প্রসেসর সঙ্গে অ্যাড্রিনো ৬৪০ জিপিইউ। অ্যান্ড্রয়েড ৯ পাই এর সঙ্গে কলর৬.১ অপারেটিং সিস্টেমে চলবে Realme X2 Pro। অন্যদিকে OnePlus 7T Pro রয়েছে অ্যান্ড্রয়েড ১০ এর অক্সিজেন অপারেটিং সিস্টেম। উল্লেখ্য, সম্প্রতি অক্সিজেন অপারেটিং সিস্টেম সবচেয়ে জনপ্রিয়।

আরও পড়ুন: ২৭০ ডিগ্রী স্ক্রিনে সিনেমা দেখবে কলকাতাবাসী

Realme X2 Pro vs OnePlus 7T Pro: Battery

Realme X2 Pro থাকছে ৪০০০ mAh ব্যাটারির সঙ্গে ৫০ ওয়াটের ‘SuperVOOC’ ফ্ল্যাশ চার্জিং সিস্টেম। OnePlus 7T Pro রয়েছে ৪,০৮৫ mAh ব্যাটারির সঙ্গে ৩০ ওয়াটের ‘Warp Charge 30T’ সিস্টেম। দুটি ফোনেই রয়েছে আন্ডার ডিসপ্লে আনলক সিস্টেম ও  ডলবি অ্যাটমস সাউন্ড।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Redmi note 8 pro vs realme 5 pro vs realme xt price specifications comparison