বড় খবর

১০৮ এমপিতে ছবি তোলা যাবে স্যামসাং ফোনের ক্যামেরায়

স্যামসাং গ্যালাক্সি S11 ফোনে থাকবে পেরিস্কোপ স্টাইল ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি শুটার যার সঙ্গে থাকবে 5X অপটিকাল জুম।

সদ্য স্যামসাং জানিয়েছে যে তারা ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরার ওপর কাজ করছে। যা দিয়ে তোলা যাবে ১২,০০০x৯,০০০ পিক্সেলে রেজোলিউশনের ফোটো। অর্থাৎ স্যামসাং এর বাজার কাঁপানো ফোনে তোলা ছবির মান হবে ১০৮,০০০,০০০ পিক্সেল।

১০৮ এমপি সেন্সরের ওপর কাজ করছে স্যামসাং। কিন্তু এই ফোনের নাম কি তা এই মুহূর্তে জানা সম্ভব নয়। কিন্তু পূর্ববর্তী রিপোর্ট অনুযায়ী স্যামসাং গ্যালাক্সি S11 ফোনে থাকবে পেরিস্কোপ স্টাইল ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি শুটার যার সঙ্গে থাকবে 5X অপটিকাল জুম। আগামী বছরে ফেব্রুয়ারি মাসে লঞ্চ হবে স্যামসাং’র ১০৮ মেগাপিক্সেলের ধামাকাদার ফোন।

আরও পড়ুন: দুর্ধর্ষ ফোন লঞ্চ করতে চলেছে অপো, যার ইউএসপি ক্যামেরা

মনে করা হচ্ছে, ১০৮ এমপি ক্যামেরার অ্যাসপেক্ট রেশিও হবে ৪:৩ অথবা ২০:৯। অন্যদিকে, পাঁচ ক্যামেরা সঙ্গে ১০৮ মেগাপিক্সেল নিয়ে স্মার্টফোন দুনিয়ায় কোপ বসাতে আসছে শাওমি। Mi Note 10 থাকবে, ১০৮ এমপি, তার পরে ৫০এক্স পর্যন্ত জুম সহ ৫ এমপি ক্যামেরা, পোর্ট্রেট এফেক্ট। ১২ এমপি ক্যামেরা, ২০ এমপি আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ম্যাক্রো শটগুলির জন্য ২ এমপি ক্যামেরা রয়েছে।

আরও পড়ুন: শাওমির একচেটিয়া বাজারে স্যামসাং তলানিতে

ইন্টারন্যাশেনাল ডেটা কর্পোরেটের তথ্য অনুযায়ী একচেটিয়া বাজার করছে শাওমি। প্রায় ১২.৩ মিলিয়ান শিপমেন্ট হয়েছে এবছর। সেখানে স্যামসাং’র বাজারে দেখা দিয়েছে মন্দার ছায়া। তলানিতে গিয়ে ঠেকেছে স্যামসাং’র স্মার্টফোনের বাজার।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Samsung camera app confirms galaxy phone with 108mp lens is it galaxy s11

Next Story
অফুরন্ত ছাড় ভিভো ফোনে, সাধের ফোন কিনুন কমদামে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com