scorecardresearch

বড় খবর

২০১৯ সালেই লঞ্চ হতে পারে ফোল্ডেবল স্ক্রিনের স্মার্টফোন

ফোডেবেল ফোনটি খুললে ট্যাবলেট এবং ভাঁজ করলে স্মার্টফোন। স্যামসাংয়ের মোবাইল মার্কেটিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জাস্টিন ডেনিসন বলেন আর বেশি দেরি নেই এই যুগান্তকারী ডিসপ্লের ফোনের।

২০১৯ সালেই লঞ্চ হতে পারে ফোল্ডেবল স্ক্রিনের স্মার্টফোন
স্যামসং ২০১৯ নিয়ে আসছে তাদের আগামী ফোল্ডেবেল ফোন ।

বেশ কয়েকমাস ধরেই ফোল্ডেবল স্ক্রিনের ফোন নিয়ে চলছে নানান জল্পনা কল্পনা, তবে সবটাই ফাঁস হওয়া তথ্যের ওপর ভিত্তি করে। স্যামসাং অবশেষে তাদের পছন্দের স্মার্টফোন ঘোষণা করেছে, সংস্থার পঞ্চম বার্ষিক সম্মেলনে।

ফোডেবেল ফোনটি খুললে ট্যাবলেট এবং ভাঁজ করলে স্মার্টফোন। স্যামসাংয়ের মোবাইল মার্কেটিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জাস্টিন ডেনিসন বলেন, আর বেশি দেরি নেই এই যুগান্তকারী ডিসপ্লের ফোনের বাজারে আসার। সাউথ কোরিয়ান এই টেক জায়ান্টের মতে, ডিভাইসটি আগামী কয়েক মাসের মধ্যেই তৈরি হয়ে যাবে।

আরও পড়ুন: তিনটি স্ক্রিন সহ ফোল্ডিং স্মার্টফোন নিয়ে আসছে স্যামসং

“ফোল্ড ডিসপ্লে একটি নতুন ধরণের মোবাইল অভিজ্ঞতার ভিত্তি স্থাপন করবে,” এমনটাই এক বিবৃতিতে জানিয়েছেন স্যামসাং ইলেকট্রনিক্সের আইটি ও মোবাইল কমিউনিকেশন বিভাগের সভাপতি ও প্রধান।

২০১৯ সালের মধ্যে গ্যাজেট দুনিয়ায় চলে আসবে এই নতুন সদস্য। দক্ষিণ কোরিয়ার সংবাদপত্র দ্য বেল-এ প্রকাশিত একটি খবর অনুযায়ী আগামী বছর ২০১৯ সালে ফেব্রুয়ারি মাস নাগাদ ফোল্ডেবেল স্ক্রিন সহ গ্যালাক্সি টেন নিয়ে আসছে স্যামসং।

নচ ডিজাইন বর্তমানে ট্রেন্ড হলেও, কিছুদিনের মধ্যেই তা ব্যাক ডেটেড হতে চলেছে। কারণ ২০১৯ র মধ্যে ফোল্ডেবল স্ক্রিনের কদর বাড়বে বলে আশা করাই যায়। ইতিমধ্যে গ্যাজেট ওয়ার্ল্ডে কানাঘুষো শোনা গেছে যে ফোল্ডেবল স্ক্রিনে নতুন ফোন আনতে চলেছে মোটোরোলাও। মার্কিন যুক্তরাষ্ট্রের পেটেন্ট অফিসে ইতিমধ্যে জমা পড়েছে ফোল্ডেবল স্ক্রিনের পেটেন্ট। ফোনটি ফ্লিপ কভারের মতো ভাঁজ করা যেতে পারে।

আরও পড়ুন: সবার আগে ভাঁজ করা স্ক্রিনের ফোন আনতে চলেছে হুয়াওয়ে

পেটেন্ট অনুযায়ী, স্ক্রিনের মাঝখান দিয়ে থাকবে ভাঁজ করার অপশন। ফোনের পিছনে থাকবে ক্যামেরা ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আগেও একবার ২০১৭ সালে লেনোভো এইরকম পেটেন্ট জমা দিয়েছিল। একই সঙ্গে এই দলে রয়েছে অ্যাপেল ও হুয়াওয়েই।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung finally announces its foldable smartphone