scorecardresearch

বড় খবর

তিনটি স্ক্রিন সহ ফোল্ডিং স্মার্টফোন নিয়ে আসছে স্যামসং

৩.৫ ইঞ্চির OLED স্ক্রিনটি হবে ৩ ভাঁজ করা ফোল্ডেবেল ডিজাইনের, যার একদিক থাকবে বাইরে, এবং অন্য দুটো অংশ থাকবে ভিতরের দিকে। যখন দুটো স্ক্রিন খোলা হবে তখন ফোনটির ডিসপ্লের মাপ হবে ৭ ইঞ্চি।

তিনটি স্ক্রিন সহ ফোল্ডিং স্মার্টফোন নিয়ে আসছে স্যামসং
স্যামসং ২০১৯ নিয়ে আসছে তাদের আগামী ফোল্ডেবেল ফোন ।

কয়েকদিন ধরেই আলোচিত হচ্ছে আপকামিং ফোল্ডেবেল স্ক্রিন সম্পর্কে। গ্যাজেট দুনিয়ায় নয়া ডিসপ্লে নিয়ে আসার তালিকায় নাম লিখিয়েছে স্যামসংও। দক্ষিণ কোরিয়ার সংবাদপত্র দ্য বেল-এ প্রকাশিত একটি খবর অনুযায়ী আগামী বছর ২০১৯ সালে ফেব্রুয়ারি মাস নাগাদ ফোল্ডেবেল স্ক্রিন সহ গ্যালেক্সি টেন নিয়ে আসছে স্যামসং। খুব সম্ভবত বার্সেলোনায় অনুষ্ঠিত ২০১৯ সালের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে শোকেস করা হবে এই ফোনটি।

সুত্রের খবর এই স্মার্টফোনটি “Winner” কোডনেম বহন করবে। কিন্তু শুরুতে “Valley” কোডনেম হতে পারে এমনই আভাস দিয়েছিল স্যামসং। ৩.৫ ইঞ্চির OLED স্ক্রিনটি হবে ৩ ভাঁজ করা ডিজাইনের, যার একদিক থাকবে বাইরে, এবং অন্য দুটো অংশ থাকবে ভিতরের দিকে। যখন দুটো স্ক্রিন খোলা হবে তখন ফোনটির ডিসপ্লের পরিমাপ হবে ৭ ইঞ্চি। এই ফোনটির অন্যতম সুবিধা হবে যখন ফোনটির দুটি প্যানেল ভিতরের দিকে থাকবে, তখন বাইরের দিকে থাকা প্যানেলের সাহায্যে অনায়াসে কাজ করা যাবে।

আরও পড়ুন : দীর্ঘ প্রতীক্ষার পর HTC বাজারে আনছে HTC U12 এবং U12 Plus স্মার্টফোন

বেশ কিছুদিন ধরেই স্যামসং গ্যালাক্সি টেন ফোনটি নিয়ে কাজ চালাছে কোম্পানি। কিছুদিন আগে ডি জে কো জানিয়েছিল কোম্পানি তাদের এই আপকামিং ডিভাইসকে আরও উন্নত করার প্রক্রিয়া নিয়েছে। বেলে প্রকাশিত খবর অনুসারে কোম্পানি আশা করছে বাজার চলতি গ্যালাক্সি  নাইনের পর এই ফোনটিও বাজারে সাড়া জাগাবে।

অন্যদিকে বেজেলহীন স্ক্রিনের পর ফোল্ডেবল স্ক্রিন নিয়ে বাজারে আসছে অ্যাপেলও। ২০২০ সালে বাজারমাত করতে পারে এই ফোন এমনই প্রতিশ্রুতি দিয়েছে আইফোন সংস্থা। ইতিমধ্য়ে ফোল্ডেবল স্ক্রিনের জন্য এলজির সঙ্গে গাঁটছড়া বেঁধেছে অ্যাপেল। এই ফোনে থাকবে OLED ডিসপ্লে। বেশকিছুদিন আগে স্যামসং কর্তৃপক্ষ জানিয়েছিল দক্ষিণ কোরিয়ায় ফোল্ডেবল স্মার্টফোন তৈরির কাজ শুরু হয়ে গেছে।

একইসঙ্গে বেজেলহীন স্ক্রিনের পর ফোল্ডেবল স্ক্রিনের প্রতিযোগিতায় নাম লিখিয়েছে চিনা সংস্থা হুয়াওয়ে। ফোল্ডেবল স্ক্রিন সহ আইফোন অনেকটা বইয়ের মত দেখতে হবে বলে জানানো হয়েছে সংস্থার তরফ থেকে।

পরবর্তী আইফোন এবং স্যামসংয়ের আউটলুক কেমন হবে সেটাই এখন দেখার!

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung galaxy x foldable smartphone to launch at mwc 2019 report