চলতি মাসেই বাজারে Google-এর নতুন ফোন Pixel 5A, টিপস্টারের রিপোর্ট ঘিরে বাড়ল জল্পনা

আগস্টেই লঞ্চ Pixel 5A? জল্পনা তুঙ্গে

অপেক্ষার অবসান! ২৬ আগস্ট বিশ্ব বাজারে লঞ্চ হতে পারে Google Pixel 5A। টিপস্টারের প্রতিবেদনে এমনই এক দাবি করা হয়, যা ঘিরে টেকদুনিয়ায় এখন উত্তাল। ফোনটির দাম রাখা হয়েছে ৩৩,০০০ টাকার আশেপাশে। এর আগে Google নিয়ে এসেছিল তাদের অসাধারণ দুটি স্মার্টফোন। Pixel 5 এবং Pixel 4A 5G। Pixel 5 মডেলের দাম রাখা হয়েছিল $699 (ভারতীয় মুদ্রায় ৫১,৩৭৭ টাকা)।

Pixel 5 স্মার্টফোনটির ফিচার

২৩৪০X১০৮০ পিক্সেল রিজলিউশন-সহ ৬ ইঞ্চির FHD+ ট্রান্সমিসিভ হোল ডিসপ্লে। Google Pixel 4a-তে রয়েছে 19.5:9 অ্যাসপেক্ট রেশিও-সহ ৬.২ ইঞ্চির FHD+ ডিসপ্লে। Pixel 5 এবং Pixel 4a 5G স্মার্টফোনটিতে রয়েছে Qualcomm Snapdragon 765G Chipset  প্রসেসর। Pixel 4a 5G এবং Pixels 5 স্মার্টফোনে রয়েছে ১২.২ এমপি ডুয়াল পিক্সেল ক্যামেরা এবং ১৬ এমপি আল্ট্রাওয়াইড-অ্যাঙ্গেল লেন্স-সহ ডুয়াল রিয়ার ক্যামেরা মড্যিউল। দু’টো স্মার্টফোনের ক্ষেত্রেই রয়েছে ৮ এমপি সেলফি শ্যুটার। Pixel 5-এ রয়েছে ৮ জিবি ব়্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশন, Pixel 4a 5G-এ রয়েছে ৬ জিবি ব়্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

Pixel 4a 5G-তে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ রয়েছে ৩,৮০০ mAh ব্যাটারি। Pixels 5-এ রয়েছে ১৮W Qi-compatible ওয়ারলেস ফাস্ট অ্যান্ড রিভার্স চার্জিং ফেসিলিটি-সহ ৪ হাজার mAh ব্যাটারি। দু’টো স্মার্টফোনেই রয়েছে Android 11 অপারেটিং সিস্টেম। Google Pixel 4a 5G এবং Pixel 5-এ স্মার্টফোনটি আপনি পেতে পারেন কালো, সাদা এবং ধূসর রঙে। গুগল নেস্ট স্পিকারে রয়েছে ৭৫ এমএম উফার এবং ১৯ এমএম টুইটার রয়েছে, সঙ্গে রয়েছে ৩টি ফার-ফিল্ড মাইক্রোফোন এবং ২ স্টেজ মাইক মিউট সুইচ। স্পিকারটি পাওয়ার্ড বাই ১.৮Hz quad-core A53 প্রসেসর। Pixel 5A লঞ্চ হলে তা হবে এই দুটি মডেলের নেক্সট জেনারেশন মডেলের স্মার্টফোন।

আরও পড়ুন বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন খুঁজছেন? রইল সাধ্যের মধ্যে সুলুকসন্ধান

Pixel 5A মডেলের ফিচার

টিপস্টারের রিপোর্ট অনুযায়ী, Pixel 5A মডেলের ডিসপ্লে সাইজ ৬.৪ ইঞ্চি। সঙ্গে থাকছে ৯০Hz রিফ্রেশ রেট। ডিভাইসটিতে রয়েছে Qualcomm Snapdragon 765G SOC প্রসেসর। নতুন এই Pixel5A মডেলের ব্যাটারি ৪৬৫০ mAh। টিপস্টারের দাবি, এই মডেলে pixel5 এর মতোই ১২.২ MP প্রাইমারি লেন্স এবং ১৬ MP আলট্রা ওয়াইড সেন্সর থাকবে। ৬ জিবি RAM এবং IP67 শংসা পত্র (ধুলো বালি থেকে দেবে সুরক্ষা) Google Pixel 5A মডেলটি শুধুমাত্র কালো রঙে এই মুহূর্তে পাওয়া যাবে বলে খবর। এই মডেলের আনুমানিক দাম ৩৩,০০০ টাকার কাছাকাছি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technologi google pixel 5a launch date and price revealed here are the details

Next Story
বিশ্ব বাজারে মোবাইল ব্যবসায় শীর্ষে Xiaomi, টেক্কা দিল Samsung-Apple-কে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com