বড় খবর

বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন খুঁজছেন? রইল সাধ্যের মধ্যে সুলুকসন্ধান

উন্নত ব্যাটারির সঙ্গে বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোনের তালিকা!

উন্নত ব্যাটারির সঙ্গে বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোনের তালিকা!

আপনি যদি ১৫০০০ টাকার কম বা এই বাজেটের মধ্যে, উন্নত ব্যাটারি লাইফ সহ কিছু সেরা স্মার্টফোনের সন্ধান করেন, তবে এমন অনেকগুলি বিকল্প রয়েছে যার মধ্যে থেকে আপনি বেছে নিতে পারেন আপনার পছন্দের সেরা স্মার্টফোনটি। যদিও বাজারে এমন অনেক স্মার্ট ফোন আছে যেগুলি আপনাকে দেবে আধুনিক উন্নত ফিচার সহ পাওয়ারফুল ব্যাটারি, যদিও সেগুলির বাজেট অপেক্ষাকৃত অনেকটাই বেশি। এখন যে ফোনগুলির একটি তালিকা আপনার সামনে তুলে ধরা হচ্ছে সেগুলি যেমন আপনাকে দেবে উন্নত ফিচার, আকর্ষণীয় ডিজাইন। একই সঙ্গে আপনি পাবেন উন্নত ব্যাটারি লাইফ তাও আবার আপনার বাজেটের মধ্যেই। সাধ্যের মধ্যেই হবে আপনার সাধপুরন, মিড রেঞ্জের বাজেট ফ্রেন্ডলি বেশ কয়েকটি স্মার্ট ফোনের তালিকা আপনার সামনে নিয়ে আসা হলো।

 Redmi Note 10

‘Redmi Note 10’ মডেলটি MIUI 12, Android 11 ভার্সন সহ উপলব্ধ। ৫০০০ mAh ব্যাটারি সঙ্গে ৬.৪৩ ইঞ্চি FHD+ AMOLED ডিসপ্লে রয়েছে এই মডেলটিতে। ৬০Hz স্ক্রিন রিফ্রেশ রেট এবং ১১০০ নিট ব্রাইটনেস সহ স্ক্রিনে ২০.৯ অ্যাসপেক্ট রেশিও আছে। Qualcomm Snapdragon 678 চিপসেট প্রসেসর এর সঙ্গে মডেলটিতে 48MP প্রধান ক্যামেরা, 2MP ম্যাক্রো ক্যামেরা, 8MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং 2MP ডেপথ সেন্সর রয়েছে Redmi Note 10 মডেলে। সেলফির জন্য উন্নতমানের 13MP ফ্রন্ট ক্যামেরা আছে। Redmi Note 10 মডেলে রয়েছে কর্নিং গরিলা গ্লাস-3 যার মধ্যমে আপনি পাবেন আরও উন্নত মানের স্ক্রিন প্রটেকশন। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এই মডেলটি অ্যামাজন আপনাকে দিচ্ছে মাত্র ১২,৯৯৯ টাকার আকর্ষণীয় দামে।

 Realme Narzo 30

‘Realme Narzo 30’ মডেলে আছে ৫০০০ mAh এর ব্যাটারি সঙ্গে রয়েছে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট। Mediatek Dimensity 700 SoC প্রসেসর সহ ফোনটিতে ৬.৫ ইঞ্চি  FHD+ IPS LCD ডিসপ্লে রয়েছে। ৯০Hz স্ক্রিন রিফ্রেশ রেট সহ ট্রিপল ক্যামেরা রয়েছে  Realme Narzo 30 মডেলে। 48MP প্রাইমারি ক্যামেরা সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে এই মডেলে। একটি 2MP ম্যাক্রো শুটার এবং 2MP ডেপথ সেন্সর রয়েছে। সেলফির জন্য রয়েছে 16MP ফ্রন্ট ক্যামেরা সেটআপ। Realme Narzo 30 এর 4G মডেলটি ৪GB + 64GB স্টোরেজ সহ মডেলের দাম ১২,৯৯৯ টাকা। এবং ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ মডেলের দাম রাখা হয়েছে ১৪,৯৯৯ টাকা।

Samsung Galaxy F41

‘Samsung Galaxy F41’, মডেলটিতে ১৫W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬০০০ mAh এর ব্যাটারি রয়েছে। স্মার্টফোনটিতে ৬.৪ ইঞ্চি FHD+ সুপার AMOLED ইনফিনিটি-ইউ ডিসপ্লে রয়েছে। স্মার্টফোনটি 6 GB RAM এবং 128 GB পর্যন্ত স্টোরেজ সহ ফোনটিতে  Exynos 9611 প্রসেসর রয়েছে। ডিভাইসটি গুগলের অ্যান্ড্রয়েড ১০ মোবাইল অপারেটিং সিস্টেমে চালিত হয়। কোম্পানির দাবি, ডিভাইসটি ৪৮ ঘণ্টা পর্যন্ত ভয়েস কলিং দিতে পারে। ফোনটিতে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে একটি 64 MP প্রাইমারি সেন্সর রয়েছে যা 8 MP আল্ট্রা ওয়াইড-এঙ্গেল লেন্স এবং 5 MP তৃতীয় সেন্সর লাইভ ফোকাস রয়েছে। সেলফি তোলার জন্য একটি 32 MP সেন্সর আছে। যারা ২ দিনের ব্যাটারি লাইফ সাপোর্ট সহ নতুন একটি স্মার্ট ফোন কিনতে চান তারা গালাক্সি সিরিজের এই মডেলটি বেছে নিতে পারেন। Samsung Galaxy F41 ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ ফোনটি ফ্লিপকার্টে ১৪,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ করল Samsung

Redmi Note 10T 5G

‘Redmi Note 10T 5G’মডেলটি রেডমি সিরিজের প্রথম ‘5G’ মডেল। ৫০০০ mAh ব্যাটারি সহ ৬.৫ ইঞ্চি FHD+ ডিসপ্লে সহ ৯০Hz অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট রয়েছে Redmi Note 10T 5G ফোনে। স্মার্টফোনটিতে 48 MP প্রাইমারি ক্যামেরা, 2 MP ম্যাক্রো ক্যামেরা এবং 2 MP ডেপথ সেন্সর সহ একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। সামনে একটি 8 MP ক্যামেরা আছে। ফোনটি Xiaomi এর MIUI 12 প্রসেসর, অ্যান্ড্রয়েড ১১ এর সঙ্গে রয়েছে। একটি 6 GB র‍্যাম এবং 128 GB স্টোরেজ ভেরিয়েন্টও রয়েছে, যার দাম ১৫,৯৯৯ টাকা।

Poco M3

‘Poco M3’ এই ফোনে আছে ৬০০০mAh ব্যাটারি সহ ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট। স্মার্টফোনটিতে ৬.৫৩ ইঞ্চি FHD+ ডিসপ্লে রয়েছে। Qualcomm Snapdragon 662 প্রসেসর এর সঙ্গে আছে 48 MP ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। Poco M3 এর 4GB + 64GB ভেরিয়েন্ট ফ্লিপকার্টে ১২৪৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology five big battery smart phones to consider under rs

Next Story
দর্শক টানতে নতুন প্যাকেজ ঘোষণা করল Disney+ Hotstar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com